বড় খবর

Uttar Pradesh: পঞ্চায়েত প্রধান নির্বাচনে বিজেপির জয়কে কুর্নিশ সাইনার, ‘সরকারি শাটলার’ খোঁচা বিরোধীদের

Uttar Pradesh: শনিবার এই নির্বাচনে নিজেদের জয় নিশ্চিত বলে দাবি করেছে বিজেপি। ৭৫টির মধ্যে ৬৭টি আসন তারাই পেয়েছে।

UP BJP, Yogi Adityanath, Saina Nehwal
ক্রীড়াবিদকে পাল্টা খোঁচা দিয়েছে বিরোধীরা।

উত্তর প্রদেশে পঞ্চায়েত প্রধানের ভোটে বিপুল জয় পেয়েছে বিজেপি। সেই জয়কে কুর্নিশ জানিয়ে সেই রাজ্যের মুখ্যমমন্ত্রী যোগী আদিত্যনাথকে অভিননন্দন জানান ভারতীয় শাটলার সাইনা নেহওয়াল। পাল্টা খোঁচায় তাঁকে সরকারি শাটলার বলে কটাক্ষ করেছে বিরোধী দল আরএলডি।

শনিবার রাতে এক ট্যুইটে ইউপির মুখ্যমন্ত্রী যোগী আদিত্যানাথের সরকারি ট্যুইটার পেজে তাঁকে উল্লেখ করে নেহওয়াল লেখেন, ‘উত্তর প্রদেশ পঞ্চায়েত প্রধান নির্বাচনে বিপুল জয়ের জন্য যোগী আদিত্যনাথ স্যারকে হার্দিক অভিনন্দন।‘ এই ট্যুইটকে কটাক্ষ করে আরএলডি প্রধান জয়ন্ত চৌধুরী বলেন, ‘সরকারি শাটলার মানুষের বিধানকে গুঁড়িয়ে পাওয়া বিজেপির দক্ষতাকে অভিনন্দন জানিয়েছেন। আমি মনে করি মানুষের রায়কে প্রভাবিত করার চেষ্টা করে এমন তারকাদের যোগ্য জবাব ভোটারদের দেওয়া উচিত।‘

শনিবার এই নির্বাচনে নিজেদের জয় নিশ্চিত বলে দাবি করেছে বিজেপি। ৭৫টির মধ্যে ৬৭টি আসন তারাই পেয়েছে। এমনটাই গেরুয়া শিবিরের দাবি। যদিও বিরোধীদের অভিযোগ, ‘ভোটারদের অপহরণ করে তাঁদের জোর করে ভোটদান থেকে বিরত রেখেছিল বিজেপি। নির্বাচন প্রক্রিয়াকে উপহাসে পরিণত করা হয়েছিল। পঞ্চায়েত ভোটের ফল বিরোধীদের পক্ষে গেলেও, প্রধান পদে জয় কীভাবে বিজেপি পেয়েছে?’ এদিকে, উত্তর প্রদেশে ভোটের দিন যত এগোচ্ছে, তত গৃহ কোন্দল বাড়ছে বিজেপিতে। মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ বিরোধী কণ্ঠ আরও বেশি সোচ্চার হচ্ছে। এবার রাজ্যে করোনার দ্বিতীয় ঢেউয়ের বাড়বাড়ন্ত নিয়ে সরব হলেন এক বিজেপি নেতা। তাঁর খোঁচা, ‘প্রথম ঢেউ থেকে আমরা শিক্ষা নিইনি। তাই দ্বিতীয় ঢেউয়ের সময় রাজ্যের প্রতি গ্রামে অন্তত ১০ জন মানুষের মৃত্যু হয়েছে।‘

জানা গিয়ছে এই বিদ্রোহী বিজেপি নেতার নাম রাম ইকবাল সিং। তিনি দলের রাজ্য বিজেপির কার্যকরী কমিটির সদস্য। মৃতদের পরিবারকে ১০ লক্ষ টাকা ক্ষতিপূরণের দাবিও তুলেছেন তিনি। এর আগেও দলীয় এক বিধায়ক একইভাবে আদিত্যনাথের নেতৃত্বাধীন রাজ্য সরকারের সমালোচনায় সরব হয়েছিলেন। এদিকে, গত দিনের চেয়ে দেশে দৈনিক করোনা সংক্রমণের হার বাড়লো। আবারও দৈনিক আক্রান্তের সংখ্যা পঞ্চাশ হাজার অতিক্রম করেছে। বেড়েছে মৃত্যুও। তবে, আশার আলো দেখাচ্ছে সুস্থতার পরিসংখ্যান।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Saina nehwal congratulates bjp for thumping victory in up panchayat poll national

Next Story
পঞ্চায়েত ভোট: শাসক-বিরোধী জোর তরজা, রাজ্যপাল- নির্বাচন কমিশনার বৈঠকdilip ghosh, bjp
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com