scorecardresearch

বড় খবর

জামিন পেলেন সাকেত গোখলে, মোরবি বিপর্যয় নিয়ে ভুয়ো টুইটের জেরে গ্রেফতার হন তৃণমূল মুখপাত্র

সোমবার গভীর রাতে জয়পুর এয়ারপোর্ট থেকে সাকেতকে গ্রেফতার করে গুজরাট পুলিশের টিম।

জামিন পেলেন সাকেত গোখলে, মোরবি বিপর্যয় নিয়ে ভুয়ো টুইটের জেরে গ্রেফতার হন তৃণমূল মুখপাত্র
সাকেত গোখলে।

গ্রেফতারির দুদিন পর জামিন পেলেন তৃণমূলের জাতীয় মুখপাত্র সাকেত গোখলে। মোরবি ব্রিজ বিপর্যয়ে পর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর হাসপাতাল সফরের খরচ নিয়ে টুইট করেছিলেন সাকেত। সেই দাবি ভুয়ো বলে অভিযোগ গুজরাট পুলিশের। সোমবার গভীর রাতে জয়পুর এয়ারপোর্ট থেকে সাকেতকে গ্রেফতার করে গুজরাট পুলিশের টিম। তার পর নিয়ে যায় আহমেদাবাদে।

বৃহস্পতিবার সাকেতের জামিনের খবর নিশ্চিত করেন তৃণমূলের রাজ্যসভার দলনেতা ডেরেক ওব্রায়েন। টুইট করে লেখেন, “তৃণমূলের জাতীয় মুখপাত্র অকুতোভয় সাকেত গোখলে জামিন পেয়েছেন। আইনি টিমকে অনেক ধন্যবাদ। মমতা বন্দ্যোপাধ্যায়ের অনুপ্রেরণায় আমরা সবাই ভালর জন্য লড়াইয়ে প্রস্তুত।”

প্রসঙ্গত, মঙ্গলবারই সাকেতের গ্রেফতারি নিয়ে সরব হন মুখ্য়মন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আজমের শরিফ এবং পুষ্কর মন্দির পরিদর্শনের পর সাংবাদিকদের মমতা বলেন, ”সাকেত সমাজমাধ্যমে খুবই জনপ্রিয়। কোনও ভুল উনি করেননি। ওঁকে গ্রেফতার করেছে। খুব খারাপ খবর। ওঁর কার্ডিয়াক অ্যারেস্ট হয়েছিল। অনেক কষ্টে বেঁচেছে। রাত দু’টোয় গুজরাটের পুলিশ ওকে আহমেদাবাদে নিয়ে গিয়েছে। কেন, না উনি প্রধানমন্ত্রীর বিরুদ্ধে একটা টুইট করেছিলেন।”

আরও পড়ুন মোরবি বিপর্যয় নিয়ে টুইটের ‘অপরাধ’, গভীর রাতে জয়পুর এয়ারপোর্টে গ্রেফতার তৃণমূল মুখপাত্র সাকেত গোখলে

পুলিশ জানিয়েছে, সাকেত সংবাদপত্রের একটি প্রতিবেদন টুইট করেন। তাতে লেখা ছিল, আরটিআই করে জানা গিয়েছে, প্রধানমন্ত্রীর মোরবি পরিদর্শনের খরচ পড়েছে ৩০ কোটি টাকা। প্রেস ইনফরমেশন ব্যুরো বা পিআইবি জানায়, কোনও আরটিআইয়ের প্রেক্ষিতে এ ধরনের উত্তর দেওয়া হয়নি।

সাকেত গ্রেফতারির পর আদালতে ঢোকার মুখে জানিয়েছিলেন, মোরবি ব্রিজ রক্ষণাবেক্ষণের সংস্থার কর্তারা বাইরে অথচ ঘটনা নিয়ে টুইট করার জন্য তাঁকে গ্রেফতার করা হল। অবশেষে বৃহস্পতিবার আহমেদাবাদের আদালত থেকে জামিন পেলেন সাকেত।

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Saket gokhale tmc national spokes person granted bail by ahmedabad court