scorecardresearch

বড় খবর

শ্বশুরের আসনে বিরাট জয়ের পথে বউমা, বড় ব্যবধানে এগিয়ে ডিম্পল যাদব

সমাজবাদী পার্টির প্রার্থী ডিম্পল যাদব বর্তমানে মইনপুরি লোকসভা কেন্দ্রে এগিয়ে রয়েছেন।

শ্বশুরের আসনে বিরাট জয়ের পথে বউমা, বড় ব্যবধানে এগিয়ে ডিম্পল যাদব

উত্তরপ্রদেশের মইনপুরি লোকসভা আসনের উপনির্বাচনে এগিয়ে রয়েছেন এসপি প্রার্থী ডিম্পল যাদব। অন্যদিকে, আজম খানের ঘনিষ্ঠ এসপি প্রার্থী অসীম রাজা রামপুর বিধানসভা আসনে এগিয়ে রয়েছেন। খাতৌলি বিধানসভা আসনের উপনির্বাচনের ভোট গণনায় এগিয়ে রয়েছেন এসপি-সমর্থিত আরএলডি প্রার্থী মদন।

বিহারের কুরহানি উপনির্বাচনে ক্ষমতাসীন জেডিইউ প্রার্থী মনোজ সিং কুশওয়াহা এখন এগিয়ে। এর আগে এই আসনে এগিয়ে ছিলেন বিজেপি প্রার্থী কেদার প্রসাদ গুপ্তা। এই  আসনে চলছে হাড্ডাহাডি লড়াই। রাজস্থানের সরদারশহর থেকে এগিয়ে রয়েছেন কংগ্রেস প্রার্থী অনিল কুমার শর্মা। অন্যদিকে, ওড়িশার পদমপুর থেকে বিজেডি প্রার্থী বর্ষা সিং বারিহা এবং ছত্তিশগড়ের ভানুপ্রতাপপুর আসন থেকে কংগ্রেস প্রার্থী সাবিত্রী মান্ডবী বর্তমানে এগিয়ে রয়েছেন।

সমাজবাদী পার্টির প্রার্থী ডিম্পল যাদব বর্তমানে মোট ১,৪৪,৭৫০টি ভোট (৬৫.২৪%) পেয়ে মইনপুরি লোকসভা কেন্দ্রে এগিয়ে রয়েছেন। তিনি বিজেপির রঘুরাজ সিং শাক্যের থেকে ৭১,৫৩৪ টি ভোটের ব্যবধানে এগিয়ে রয়েছেন। বিজেপি প্রার্থী কেদার প্রসাদ গুপ্ত কুরহানি বিধানসভা কেন্দ্রে এগিয়ে রয়েছেন, কংগ্রেস সরদারশহর এবং ভানুপ্রতাপপুর বিধানসভা কেন্দ্রে এগিয়ে রয়েছেন। পদমপুরে, বিজেডি প্রার্থী বর্ষা সিং বারিহা ১১ হাজার ভোটে এগিয়ে রয়েছেন।

এদিকে, রাষ্ট্রীয় লোকদল প্রার্থী মদন ভাইয়া বর্তমানে উত্তরপ্রদেশের কাতাউলি বিধানসভা কেন্দ্রে এগিয়ে রয়েছেন। উত্তর প্রদেশের মইনপুরি লোকসভা আসন এবং বিহার, ছত্তিশগড়, ওড়িশা, রাজস্থান এবং উত্তর প্রদেশের ৬টি বিধানসভা আসনের উপনির্বাচনের ভোট গণনা শুরু সকাল আটটায়।

মইনপুরি লোকসভা এবং পাঁচটি রাজ্যের ছয়টি বিধানসভা আসনের উপনির্বাচনের ভোট গণনা বৃহস্পতিবার সকাল ৮টায় শুরু হয়েছে। গুজরাট এবং হিমাচল প্রদেশ বিধানসভা নির্বাচনের ফলাফলের সঙ্গে সঙ্গেই আজ এই সাত উপনির্বাচনের ফলাফল ঘোষণা করা হবে। উত্তরপ্রদেশের রামপুর সদর ও কাটৌলি, ওড়িশার পদমপুর, রাজস্থানের সর্দারশহর, বিহারের কুরহানি এবং ছত্তিশগড়ের ভানুপ্রতাপপুর বিধানসভা কেন্দ্রে ৫ ডিসেম্বর উপনির্বাচন অনুষ্ঠিত হয়েছিল।

সমাজবাদী পার্টির নেতা মুলায়ম সিং যাদবের মৃত্যুর পর থেকেই মইনপুরি লোকসভা আসনটি খালি ছিল। সেখানে ৫৪.৩৭ শতাংশ ভোট পড়েছে৷ ২০১৯ সালের লোকসভা নির্বাচন সহ ১৯৯৬ সাল থেকে মুলায়ম সিং যাদব এই আসনে পাঁচবার জিতেছিলেন

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Samajwadi party candidate dimple yadav leads with over 1 lakh votes in mainpuri