বড় খবর

আসামের মসনদে কে? নাড্ডার সঙ্গে দিল্লিতে বৈঠকে সোনোওয়াল-বিশ্বশর্মা

আসামে জয় পেয়েছে গেরুয়া শিবির। কে হবেন পরবর্তী মুখ্যমন্ত্রী তা নিয়ে জল্পনা তুঙ্গে।

আসামে জয় পেয়েছে গেরুয়া শিবির। কে হবেন পরবর্তী মুখ্যমন্ত্রী তা নিয়ে জল্পনা তুঙ্গে। এরই মধ্যে শনিবার দিল্লি গেলেন সর্বানন্দ সোনোওয়াল এবং হিমন্ত বিশ্বশর্মা। বৈঠক করবেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার সঙ্গে। সূত্রের খবর, আসামে জয়ের দুই রূপকার পৃথকভাবে জেপি নাড্ডার সঙ্গে বৈঠক করবেন।

আসামে পদ্ম শিবিরের অন্দরের রাজনীতিতে সোনোওয়াল-বিশ্বশর্মার ঠান্ডা যুদ্ধ কারোর অজানা নয়। দিল্লিতেই সেই রেশ বজায় থাকে কিনা তা নিয়ে জোর চর্চা শুরু হয়েছে। উল্লেখ্য, এনআরসি বিতর্ক সত্ত্বেও ১২৬ আসনের আসাম বিদানসবায় বিজেপির দখলে গিয়েছে ৭৫টি আসন।

এবার কোনও মুখ্যমন্ত্রীর মুখ ছাড়াই অসমে লড়াই করেছিল বিজেপি। ফলে প্রশ্ন উঠতে শুরু হয়েছিল যে দলের অন্দরেই কি বিরোধের মুখে পড়েছেন সোনোওয়াল? তাঁর কাজে কী খুশি নয় বিজেপি? তবে, রাজনৈতিক মহলের দাবি ছিল, মুখ্যমন্ত্রিত্ব নিয়ে সোনোওয়ালের সঙ্গে হিমন্তের দীর্ঘদিন ধরেই টানাপোড়েন চলছে। তাই আগেভাগে মুখ্যমন্ত্রীর নাম ঘোষণা করে কোন একপক্ষকে ‘চটিয়ে’ দিতে রাজি ছিল না গেরুয়া বাহিনী।

এবার দেখার আসামের পরবর্তী মুখ্যমন্ত্রী হিসাবে কোন নেতার নামে লিলমোহর দেয় বিজেপি।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Sarbananda sonowal himanta biswa sarma rush to delhi as assam waits to see who its next cm will be

Next Story
বিমান বন্দ্যোপাধ্যায়ের হ্যাটট্রিক, ফের বিধানসভার স্পিকার নির্বাচিতBiman Banerjee
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com