scorecardresearch

সুপ্রিম কোর্টে মহারাষ্ট্রের আস্থা ভোট মামলা, গোয়ায় উড়ে যাচ্ছেন বিদ্রোহী বিধায়করা

আস্থা ভোটে শেষপর্যন্ত হলে চাপ বাড়বে উদ্ধব ঠাকরের।

maharashtra crisis, maharashtra crisis live updates, maharashtra political crisis, mva crisis, shiv sena, eknath shinde, uddhav thackeray, maharashtra news, mumbai news, shiv sena rebels, uddhav thackeray, bjp, ncp, sharad paward, maharashtra congress, maharashtre bjp, shiv sena split
স্পাইসজেটের বিশেষ বিমানে বিদ্রোহী বিধায়করা উড়ে যাবেন গোয়ায়।

উদ্ধব সরকারকে আরও চাপে ফেলতে বৃহস্পতিবার মহারাষ্ট্র বিধানসভায় আস্থা ভোটের জন্য আলোচনার নির্দেশ দিয়েছেন রাজ্যপাল ভগৎ সিং কোশিয়ারি। নেপথ্যের বিজেপির কলকাঠি আছে বুঝতে পেরেই রাজ্যপালের নির্দেশকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছে মহারাষ্ট্র সরকার। আজ, বুধবার বিকেল পাঁচটায় সেই মামলার শুনানির সময় ধার্য করেছে শীর্ষ আদালত।

এদিকে, ইতিমধ্যেই বিদ্রোহী শিবসেনা বিধায়ক একনাথ শিণ্ডে বলেছেন, তাঁর সঙ্গে সমস্ত বিদ্রোহী বিধায়করা বৃহস্পতিবার মুম্বই পৌঁছবেন আস্থা ভোটের জন্য। তার আগে বুধবার প্রত্যেকে গোয়ায় উড়ে গিয়েছেন। তার পর সেখান থেকে মুম্বইয়ে আগামিকাল সকালে পৌঁছবেন। এমনটাই জানতে পেরেছে দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস।

জানা গিয়েছে, স্পাইসজেটের বিশেষ বিমানে বিদ্রোহী বিধায়করা উড়ে যাবেন গোয়ায়। দুপুরের পর গোয়ায় উড়ে যাবে শিণ্ডে শিবির। এর আগেও স্পাইসজেটের বিশেষ বিমানে সুরাত থেকে গুয়াহাটিতে উড়ে যান বিধায়করা। প্রসঙ্গত, স্পাইসজেটের মালিক হলেন অজয় সিং, যিনি স্লোগান দিয়েছিলেন, ‘আবকি বার মোদী সরকার’

https://platform.twitter.com/widgets.js

শিণ্ডে শিবিরের মুখপাত্র দীপক কেসরকর বলেছেন, মুম্বই থেকে দেড় ঘণ্টার দূরত্বে একটি হোটেলে তাঁরা থাকবেন। যাতে তাঁরা খুব দ্রুত আস্থা ভোটের জন্য মুম্বই পৌঁছতে পারেন। আস্থা ভোটের দাবি আমরা অনেক দিন ধরেই বলে আসছিলাম। এবার সেটা সত্যি হবে।

আরও পড়ুন উদ্ধবের চিন্তা বাড়িয়ে মুম্বইয়ে ফিরছেন শিণ্ডে, দিল্লিতে ফড়নবিশ

এদিকে, কংগ্রেস তাদের বিধায়কদের দ্রুত মুম্বই পৌঁছনোর নির্দেশ দিয়েছে। আস্থা ভোটের আগে এখন বিধানসভার বর্তমান পরিস্থিতি হল, শিবসেনা- ৫৫, কংগ্রেস- ৪৪ এবং এনসিপি-৫৩, অন্যদিকে বিজেপি-১০৬, বহুজন বিকাশ আঘাড়ি-৩, সমাজবাদী পার্টি-২, মিম-২, প্রহার জনশক্তি পার্টি-২, নবনির্মাণ সেনা-১, সিপিএম-১, পিডডব্লুপি-১, এবং নির্দল রয়েছে ১৩ জন।

কিন্তু আস্থা ভোটে শেষপর্যন্ত হলে চাপ বাড়বে উদ্ধব ঠাকরের। কারণ, উপমুখ্যমন্ত্রী অজিত পওয়ার এবং খাদ্য মন্ত্রী ছগন ভুজবল কোভিড পজিটিভ। আরেক দুই বিধায়ক অনিল দেশমুখ এবং নবাব মালিক জেলে রয়েছেন। চারজনের অনুপস্থিতি অনেক অঙ্কের সামনে দাঁড় করিয়েছে মুখ্যমন্ত্রী উদ্ধবকে।

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Sc to hear shiv senas plea against floor test today rebel mlas to be flown to goa today