বড় খবর

‘কংগ্রেস থেকেই মুখ্যমন্ত্রী হতেন সিন্ধিয়া’, দলীয় বৈঠকে রাহুলের মন্তব্যে জল্পনা

কংগ্রেস সাংসদ বলতে চেয়েছেন, সিন্ধিয়াজি কংগ্রেসে ধৈর্য ধরলে একদিন মুখ্যমন্ত্রী হতেন, কিন্তু বিজেপি তাঁকে কোনওদিন সেই পদ দেবে না।

মুখ্যমন্ত্রী হতে পারতেন জ্যোতিরাদিত্য সিন্ধিয়া। কিন্তু বিজেপিতে গিয়ে বেকবেঞ্চার হয়ে বসে রয়েছেন। সম্প্রতি তরুণ ওই বিজেপি নেতার প্রতি এই মন্তব্য নাকি করেছেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী। কংগ্রেসের সঙ্গে সিন্ধিয়ার সংঘাত এবং তার জেরে মধ্যপ্রদেশ সরকারের পতন। এ বিষয়ে গোটা দেশ অবগত। সেই সময় জ্যোতিরাদিত্য সিন্ধিয়ার অভিযোগ ছিল, ‘গান্ধী পরিবার থেকে তাঁর সঙ্গে যোগাযোগ করা হয়নি।‘ ঘুরিয়ে তিনি কাঠগড়ায় তুলেছিলেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধীকে। কিন্তু সেই সময় সিন্ধিয়ার পক্ষে বা বিপক্ষে একটা শব্দ খরচ করেননি রাহুল।

বছর গড়িয়ে মধ্য প্রদেশের বিজেপি সরকার যখন এক বছর পূর্ণ করবে, তখন ফের সিন্ধিয়া প্রসঙ্গ উসকে দিয়েছেন রাহুল গান্ধী এমনটাই মধ্য প্রদেশ যুব কংগ্রেস সূত্রে খবর। সম্প্রতি জাতীয় যুব কংগ্রেসের রুদ্ধদ্বার বৈঠকে বক্তব্য রেখেছেন রাহুল গান্ধী। সেখানেই নাকি সিন্ধিয়ার প্রসঙ্গে আলোচনা হয়েছে।

যদিও যুব কংগ্রেসের সভাপতি শ্রীনিবাস বিভি বলেন, ‘এই ধরনের কোনও কথা বলেননি রাহুল গান্ধী। উনি বলেছেন আমাদের লড়াই বিজেপি আর আরএসএস-র সঙ্গে। ভয়ডর হীন ভাবে সেই লড়াই চালিয়ে যেতে হবে। কে এল বা কে গেল? সেই নিয়ে ভাবলে চলবে না।‘    

কিন্তু দলের সুত্র বলছে অন্য কথা। সুত্রের খবর, ধৈর্য ধরে সংগঠন বিস্তারের পরামর্শ দিয়েছেন রাহুল গান্ধী। আর সেই প্রসঙ্গে টেনেছেন সিন্ধিয়ার কথা। কংগ্রেস সাংসদ বলতে চেয়েছেন, সিন্ধিয়াজি কংগ্রেসে ধৈর্য ধরলে একদিন মুখ্যমন্ত্রী হতেন, কিন্তু বিজেপি তাঁকে কোনওদিন সেই পদ দেবে না।

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Scindia could have been cm but sitting as backbencher in bjp rahul gandhi national

Next Story
বিজেপি বিধায়ক এবং সংঘের সঙ্গে মন কষাকষি! পদত্যাগ করলেন উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com