বড় খবর

‘হ্যাঁ- আমি কুকুর’, কমলনাথকে তোপ জ্যোতিরাদিত্যের

যদিও কংগ্রেসের তরফে সিন্ধিয়ার দাবি নস্যাৎ করা হয়েছে।

শাসক-বিরোধী বাক্যবাণে ক্রমশ ঝাঁঝালো হচ্ছে মধ্যপ্রদেশের উপনির্বাচনের প্রচার। বিজেপি সাংসদ জ্যোতিরাদিত্য সিন্ধিয়ার দাবি প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা কংগ্রেস নেতা কমলনাথ তাঁকে ‘কুকুর’ বলে কটাক্ষ করেছেন। যার পরিপ্রেক্ষিতে কমলনাথকে তোপ দাগেন জ্যোতিরাদিত্য। স্পষ্ট ভাষায় প্রচারে জানিয়েদেন যে, তিনি জনগণের কুকুর। মানুষকে সুরক্ষার ক্ষেত্রে কুকুরের অবদান অপরিসীম। যদিও কংগ্রেসের তরফে সিন্ধিয়ার দাবি নস্যাৎ করা হয়েছে।

সাদোরার নির্বাচনী প্রচারে জ্যোতিরাদিত্য বলেছেন, ‘কমলনাথজি এখানে প্রচারে এসে আমাকে কুকুর বলেছেন। হ্য়াঁ, আমি কুকুর, আর আমার জনগণই আমার প্রভূ। কুকুর প্রভূদের রক্ষা করে। তাই আমি কুকুর।’ ইতিমধ্যেই বিজেপি নেতা জ্যোতিরাদিত্য সিন্ধিয়ার ভাষণের এই অংশ ভাইরাল হয়েছে।

তবে, কমলনাথের মিডিয়া কোয়ার্ডিনেটর নরেন্দ্র সালুজা জ্যোতিরাদিত্য সিন্ধিয়ার দাবি নস্য়াৎ করেছেন। তাঁর কথায়, ‘প্রচারে এই ধরণের কোনও কথা কমলনাথজি বলেননি। তিনি এই ধরণের শব্দ প্রয়োগ করেন না।’

উল্লেখ্য, বিজেপি প্রার্থী ইমারতী দেবীকে ‘আইটেম’ বলে সম্বোধন করায় প্রবল সমালোচিত হয়েছেন মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী কমলনাথ। বিজেপির অভিযোগের প্রেক্ষিতে নির্বাচন কমিশন কমলনাথের ‘তারকা প্রচারক’ তকমা কেড়ে নেয়। কমিশনের এই সিদ্ধান্তের বিরুদ্ধে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছেন কমলনাথ।

চলতি বছর মার্চেই ২২ বিধায়ককে নিয়ে কংগ্রেস ত্যাগ ককরেন জ্যোতিরাদিত্য। পরে তিনি বিজেপিতে যোগ দিয়ে রাজ্যসভার সাংসদ নির্বাচিত হন। জ্যোতিরাদিত্য সহ তাঁর অনুগামীদের দলবদলের ফলে কংগ্রেসের কমলনাথ সরকার সংখ্যালঘু হয়ে ক্ষমতা হারায়। মুখ্যমন্ত্রী হন বিজেপির শিবরাজ সিং চৌহান।

আগামী ৩রা নভেম্বর মধ্যপ্রদেশ বিধানসভার ২৮ আসনে উপনির্বাচন হবে।

Read in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Scindia slams kamal nath over dog remark congress denies charge

Next Story
‘তারকা প্রচারক’-এর মর্যাদা হারানোয় কমিশনকে চ্য়ালেঞ্জ করে সুপ্রিম কোর্টে কমলনাথkamal nath, কমলনাথ
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com