মুখ্যমন্ত্রী পদ ছেড়ে মঠেই ফিরে যান, হাথরাস প্রসঙ্গে যোগীকে একহাত নিলেন মায়াবতী

১৯ বছর বয়সি দলিত মহিলার উপর উচ্চবর্ণের চার যুবকের ধর্ষণের পর ক্রমশই অশান্ত হয় পরিস্থিতি। নির্যাতিতার মৃত্যুর পর সেই পরিস্থিতি ক্রমেই জটিল হয়ে ওঠে।

By:
Edited By: Pallabi Dey New Delhi  Updated: October 1, 2020, 02:32:25 PM

হাথরাস গণধর্ষণকাণ্ডে রাজ্যের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের কাজের তুলোধোনা করলেন বিএসপি নেত্রী মায়াবতী। তিনি সাফ বলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যদি রাজ্যে মহিলাদের নিরাপত্তা নিশ্চিত করতে না পারেন তবে অবিলম্বে পদত্যাগ করুন। মায়াবতী এও বলেন বিজেপির উচিত যোগী আদিত্যনাথকে যেখান থেকে তিনি এসেছিলেন সেই গোরক্ষনাথ মঠে ফেরত পাঠানো।

আরও পড়ুন, হাথরাস গণধর্ষণ কাণ্ডে যোগী প্রশাসনের বিরুদ্ধে গর্জে উঠলেন মমতা

উত্তরপ্রদেশের হাথরাস জেলায় ১৯ বছর বয়সি দলিত মহিলার উপর উচ্চবর্ণের চার যুবকের ধর্ষণের পর ক্রমশই অশান্ত হয় পরিস্থিতি। নির্যাতিতার মৃত্যুর পর সেই পরিস্থিতি ক্রমেই জটিল হয়ে ওঠে। সেই প্রেক্ষিতেই মায়াবতী সাংবাদিকদের বলেন, “ইউপির মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ যদি মহিলাদের সুরক্ষা নিশ্চিত করতে না পারেন তবে পদত্যাগ করা উচিত। আমি কেন্দ্রীয় সরকারকে তাঁর নিজের জায়গায় গোরক্ষনাথ মঠে তাঁকে পাঠানোর অনুরোধ করছি। যদি সে মঠ পছন্দ না করে তবে তাঁকে রাম মন্দির নির্মাণের কাজ দেওয়া হোক।”


আরও পড়ুন, হাথরাস ছায়া: ২২ বছরের দলিত মহিলাকে ধর্ষণ, হাসপাতালে যাওয়ার পথেই মৃত্যু

বিএসপি নেত্রী জানিয়ে দেন উত্তরপ্রদেশে আইন শৃঙ্খলা নিশ্চিত করতে ব্যর্থ হয়েছে যোগী আদিত্যনাথের প্রশাসন। বহুজন সমাজ পার্টির প্রধান এও বলেন কেন্দ্রের আরএসএসের পরামর্শ নেওয়ার সময় এসেছে। মুখ্যমন্ত্রীকে প্রতিস্থাপন কিংবা রাজ্যে রাষ্ট্রপতির শাসন আরোপ করার দাবিও করেন তিনি।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Politics News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Send yogi adityanath back to goraknath mayawati on hathras rape case

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
IPL 2020
X