scorecardresearch

বড় খবর

যৌন হেনস্তায় অভিযুক্ত মন্ত্রীকে না সরালে বড়সড় আন্দোলনের হুঁশিয়ারি খাপ পঞ্চায়েতের

৭ জানুয়ারি পর্যন্ত সরকারকে সময় দিয়েছে খাপ পঞ্চায়েত।

যৌন হেনস্তায় অভিযুক্ত মন্ত্রীকে না সরালে বড়সড় আন্দোলনের হুঁশিয়ারি খাপ পঞ্চায়েতের
মহিলা কোচকে যৌন হয়রানির জেরে বিতর্কে হরিয়ানার ক্রীড়ামন্ত্রী সন্দীপ সিং।

মহিলা কোচকে যৌন হয়রানির জেরে বিতর্কে হরিয়ানার ক্রীড়ামন্ত্রী সন্দীপ সিং। তিনি নিজের ইস্তফাপত্র জমা দিলেও তা এখন গৃহীত হয়নি। আর সরকারের এই গড়িমসিতেই চটেছে হরিয়ানার খাপ পঞ্চায়েতগুলি। ঝাজ্জর জেলার খাপ পঞ্চায়েত সোমবার হরিয়ানা সরকারকে চরম হুঁশিয়ারি দিয়েছে। সন্দীপকে মন্ত্রিসভা থেকে বরখাস্ত না করলে বড়সড় আন্দোলনে নামবে তারা। ৭ জানুয়ারি পর্যন্ত সরকারকে সময় দিয়েছে খাপ পঞ্চায়েত।

সোমবার ১২ দিনকর খাপের পঞ্চায়েত বসে গ্রামে। সেখানে খাপের সদস্যরা সন্দীপ সিংয়ের বিরুদ্ধে ওঠা অভিযোগ নিয়ে সরব হন। এক সদস্য সরকারের কাছে আর্জি জানান মহিলা কোচের সুবিচারের বন্দোবস্ত করতে হবে। যত দ্রুত সম্ভব মন্ত্রীকে বরখাস্ত করতে হবে। সরকার তা না করলে খাপ বিরাট আন্দোলনে নামার হুঁশিয়ারি দিয়েছে।

খাপ সদস্যরা মন্ত্রীর গ্রেফতারিরও দাবি জানিয়েছে। মহিলা কোচের অভিযোগের ভিত্তিতে তাঁর বিরুদ্ধে মামলা দায়ের করেছে চণ্ডীগড় পুলিশ। খাপ সদস্যরা দাবি করেছেন, যতদিন এই ঘটনার বিচার হচ্ছে মন্ত্রীর চেয়ারে বসতে পারবেন না অভিযুক্ত মন্ত্রী।

আরও পড়ুন যেন বজ্রপাত! মহিলা কোচ যৌন হয়রানির অভিযোগ করলেন, পদত্যাগ ক্রীড়ামন্ত্রীর

এক খাপ নেতা যুধবীর সিং বলেছেন, “আমরা লড়াই চালিয়ে যাব। যতক্ষণ না অভিযোগকারিণী বিচার পাচ্ছেন। সরকারের উচিত স্বচ্ছ তদন্ত করা এবং মন্ত্রীকে বরখাস্ত করা।”

প্রসঙ্গত, রবিবার ৩৫ বছরের সন্দীপ সিং হরিয়ানার মুখ্যমন্ত্রী মনোহরলাল খট্টরের হাতে পদত্যাগপত্র তুলে দিয়েছেন। এক মহিলা কোচের অভিযোগের ভিত্তিতে পুলিশ তাঁর বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগে এফআইআর দায়ের করেছে। বিধানসভায় তেমন একটা সরব হতে দেখা না-গেলেও গত কয়েক বছরে সন্দীপ সিংয়ের সঙ্গে বিজেপির নাড়ির সম্পর্ক তৈরি হয়ে গিয়েছে।

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Sexual harassment charge sack minister by jan 7 or face stir haryana khaps warn govt