বড় খবর

‘আপের জয়ে এত উচ্ছ্বাস কেন?’, চিদাম্বরমকে প্রশ্ন প্রণব কন্যার

৬০টিরও বেশি আসনে হাত প্রার্থীদের জামানত বাজেয়াপ্ত। দিল্লির ঝাড়ু ঝড়ে অস্তিত্ব সঙ্কটে শতাব্দী প্রাচীন কংগ্রেস।

কংগ্রেস মুখপাত্র তথা প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের কন্যা শর্মিষ্ঠা মুখোপাধ্যায়।

দিল্লির ঝাড়ু ঝড়ে কার্যত অস্তিত্ব সঙ্কটে শতাব্দী প্রাচীন কংগ্রেস। ৬০টিরও বেশি আসনে জামানত বাজেয়াপ্ত হয়েছে হাত প্রার্থীদের। কিন্তু, বিজেপির পরাজয়েই স্বস্তির নিশ্বাস ফেলছেন কংগ্রেস নেতৃত্ব। পদ্ম শিবিরকে পর্যদুস্ত করায় প্রকাশ্যেই আপের গুণ গেয়েছেন বেশ কয়েকজন শীর্ষ কংগ্রেস নেতা। যা ঘিরে প্রশ্ন উঠল হাত শিবিরের অন্দরেই। গর্জে উঠলেন কংগ্রেস মুখপাত্র তথা প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের কন্যা শর্মিষ্ঠা মুখোপাধ্যায়।


টুইট করে শর্মিষ্ঠা লিখেছেন, আমরা কী বিভিন্ন রাজ্যে আঞ্চলিক শক্তিগুলিকে পিছনে ফেলে বিজেপিকে পরাজিত করতে পারব? যদি না পারি, তাহলে আমরা আপের জয়কে বড় করে দেখছি কেন?’ তাঁর সংযোজন, ‘দিল্লিতে আবার আমরা হেরেছি। দলের খোলনলচেতে যথেষ্ট বদল দেখা হয়েছে। এবার কাজ শুরু করার সময়। শীর্ষ মহল থেকে সিদ্ধান্ত নিতে এত দেরি হচ্ছে কেন? শুধু তাই নয়, স্ট্র্যাটিজি ও রাজ্যস্তরে কোনও ভারসাম্য নেই। কর্মীরাও হতাশ। নিজেদের দায়িত্বই কেউ নিতে চাইছি না। এবার সময় হয়েছে।’

আরও পড়ুন:  ‘দিল্লির ভোটাররাই ২১শে বাংলার মডেল’

মঙ্গলবারই আপের দিল্লি জয়ে উচ্ছ্বাস প্রকাশ করেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী তথা কংগ্রেস শীর্ষ নেতা পি চিদাম্বরম। আগামী দু’বছরের মধ্যে যেসব রাজ্যে ভোট রয়েছে সেখানে আপের জয় মডেল হওয়া উচিত বলেও জানান তিনি। নাম না করলেও মনে করা হচ্ছে চিদাম্বরমকে বিঁধেই শর্মিষ্ঠার মুখোপাধ্যায়ের এই টুইট। গতকাল চিদাম্বরম টুইটে লেখেন, এদিন টুইটে চিদাম্বরম লেখেন, ‘আপ জিতেছে। মিথ্যা ও ধাপ্পাবাজ হেরেছে। ভারতের নানা প্রান্ত থেকে আসা দিল্লির ভোটাররা বিজেপির মেরুকরণ ও বিভাজনের রাজনীতির ভয়ঙ্কর উদ্দশ্যকে পরাজিত করেছেন। ২০২১ ও ২২-শে যেসব রাজ্যে ভোট রয়েছে তাদের জন্য উদাহরণ খাড়া করেছেন দিল্লির ভোটাররা। আমি তাঁদের কুর্নিশ জানাই।’


দিল্লির বিধানসভার ভোটের ফলাফল প্রকাশ পেয়েছে মঙ্গলবার। ৭০ আসনের মধ্যে আপের দখলে ৬২টি আসন। গতবারের থেকে পাঁচটি আসন বাড়িয়ে বিজেপির আসম সংখ্যা ৮। তবে মোদী-শাহের দিল্লি জয়ের স্বপ্ন এবারও অধরাই রয়ে গেল। শোচনীয় অবস্থা কংগ্রেসের। আসন তো জোটেইনি, প্রাপ্ত ভোটের হারও কমে দাঁড়িয়েছে মাত্র ৪.২৬ শতাংশ। ৬২ কেন্দ্রে জানমানত বাজেয়াপ্ত হয়েছে হাত প্রার্থীদের।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Sharmistha mukherjee asks chidambaram why congress are gloating over aap victory

Next Story
‘গোলি মারো’ স্লোগানধারী গেরুয়া নেতাদের মুখে কুলুপ
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com