Shashi Tharoor’s Congress president poll manifesto carries distorted India map: দেশের মানচিত্র থেকে কাশ্মীর-লাদাখ বাদ! বিরাট ভুলের জন্য ক্ষমা চাইলেন শশী থারুর | Indian Express Bangla

দেশের মানচিত্র থেকে কাশ্মীর-লাদাখ বাদ! বিরাট ভুলের জন্য ক্ষমা চাইলেন শশী থারুর

বিতর্কের সৃষ্টি হতেই কটাক্ষের মুখে ক্ষমা চাইলেন তিরুবনন্তপুরমের সাংসদ।

দেশের মানচিত্র থেকে কাশ্মীর-লাদাখ বাদ! বিরাট ভুলের জন্য ক্ষমা চাইলেন শশী থারুর
কংগ্রেসের সভাপতি পদের জন্য নির্বাচনে লড়ছেন সাংসদ শশী থারুর।

কংগ্রেসের সভাপতি পদের জন্য নির্বাচনে লড়ছেন সাংসদ শশী থারুর। কিন্তু তাঁর নির্বাচনী ইস্তেহার ঘিরে তুমুল বিতর্ক। তাতে ভারতের মানচিত্র বিকৃত দেখানো হয়েছে বলে অভিযোগ। জম্মু-কাশ্মীর এবং লাদাখকে ভারতের মানচিত্র থেকে বাদ দেওয়া হয়েছে বলে শোরগোল হয় শুক্রবার। বিতর্কের সৃষ্টি হতেই কটাক্ষের মুখে ক্ষমা চাইলেন তিরুবনন্তপুরমের সাংসদ।

নতুন করে নির্বাচনী ইস্তেহার প্রকাশ করা হয়েছে। সেখানে কাশ্মীর এবং লাদাখকে রাখা হয়েছে। থারুর নিঃশর্ত ক্ষমা চেয়েছেন এই অনিচ্ছাকৃত ভুলের জন্য। বলেছেন, “জেনেবুঝে কেউ এই কাজ করবে না। ভুল সংশোধন করা হয়েছে। স্বেচ্ছাসেবীরা ভুল করে ফেলেছিলেন। দ্রুত সংশোধন করা হয়েছে এবং নিঃশর্ত ক্ষমা প্রার্থনা চাইছি।”

থারুরের ইস্তেহারে দশটি প্রস্তাব রয়েছে নয়া পরিবর্তিত কংগ্রেসের জন্য। তাতে বিকেন্দ্রীকরণ, এআইসিসি-র ভূমিকা সংশোধন, অংশগ্রহণের সুযোগ বৃদ্ধি, নির্বাচনী প্রক্রিয়া সরলীকরণ, যুব সমাজ নজরবৃদ্ধির মতো প্রস্তাব তিনি রেখেছেন। চার নম্বর পাতায় বিকেন্দ্রীকরণের পর্বে সেই বিকৃত মানচিত্র ছাপানো হয় বলে জানা গিয়েছে।

আরও পড়ুন বড় চাল সনিয়া-রাহুলের, খাড়গে লড়াইয়ে নামতেই ভেঙে খান-খান কংগ্রেসের ‘বিদ্রোহী’ শিবির

প্রসঙ্গত, কেরলের এই বর্ষীয়ান সাংসদ শুক্রবার সকালে কংগ্রেসের সভাপতি পদের জন্য মনোনয়ন জমা দিয়েছেন। এই দৌড়ে তাঁর প্রতিদ্বন্দ্বী হয়েছেন রাজ্যসভার দলনেতা মল্লিকার্জুন খাড়গে এবং কে এন ত্রিপাঠী। বর্তমানে খাড়গের বয়স ৮০ বছর। তবে তিনিই নির্বাচনে জেতার বিষয়ে এগিয়ে রয়েছেন। কারণ, সনিয়া ঘনিষ্ঠ খাড়গের জয় প্রায় নিশ্চিত মনে করছেন কেন্দ্রীয় নেতারা।

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Shashi tharoors congress president poll manifesto carries distorted india map

Next Story
বড় চাল সনিয়া-রাহুলের, খাড়গে লড়াইয়ে নামতেই ভেঙে খান-খান কংগ্রেসের ‘বিদ্রোহী’ শিবির