অস্বস্তি বাড়ল শেখ সুফিয়ানের, মমতার নির্বাচনী এজেন্টের আগাম জামিন খারিজ হাইকোর্টে

ভোট পরবর্তী সময় নন্দীগ্রামের বিজেপি কর্মী দেবব্রত মাইতি খুনের ঘটনায় তৃণমূল নেতা শেখ সুফিয়ানকে জিজ্ঞাসাবাদ করেছিল সিবিআই গোয়েন্দারা।

sheikh sufians anticipatory bail post poll violence rejected by calcutta high-court
বিপাকে শেখ সুফিয়ান।

অস্বস্তি বাড়ল নন্দীগ্রামে মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্বাচনী এজেন্ট শেখ সুফিয়ানের। ভোট পরবর্তী মামলায় সোমবার সুফিয়ানের আগাম জামিনের আবেদন খারিজ করে দিয়েছে কলকাতা হাইকোর্টের বিচারপতি দেবাংশু বসাকে ডিভিশন বেঞ্চ।

ভোট পরবর্তী হিংসা নিয়ে উত্তাল হয় রাজ্য। রাজ্যের শাসক দলকে নিশানা করে বিরোধী শিবির। ভোট পবরবর্তী হিংসা বন্ধ, সঠিক তদন্ত ও দোষীদের শাস্তির দাবিতে আদালতের দ্বারস্থ হয় বিজেপি। পরে, বাংলার ভোট পরবর্তী হিংসার তদন্তভার সিবিআইয়ের হাতে তুলে দেয় আদালত।

ভোট পরবর্তী সময় নন্দীগ্রামের বিজেপি কর্মী দেবব্রত মাইতি খুনের ঘটনায় তৃণমূল নেতা শেখ সুফিয়ানকে জিজ্ঞাসাবাদ করেছিল সিবিাই গোয়েন্দারা। একবার গেলেও, অন্যান্যবার অসুস্থতার কারণ দেখিয়ে তলব এড়ান এইঈ জোড়া-ফুল নেতা। পরে, গ্রেফতারি এড়াতে কলকাতা হাইকোর্টে আগাম জামিন চেয়ে আবেদন করেন সুফিয়ান। বিচারপতি সব্যসাচী ভট্টাচার্য এবং বিচারপতি রবীন্দ্রনাথ সামন্তের ডিভিশন বেঞ্চ নির্দেশ দেয় যে, আগামী ৯ নভেম্বর মামলার পরবর্তী শুনানির দিন পর্যন্ত শেখ সুফিয়ানকে গ্রেফতার করতে পারবে না সিবিআই।

এরপর সিবিআই আদালতে জানায়, তৃণমূল নেতার বিরুদ্ধে ভোট পরবর্তী একাধিক হিংসার অভিযোগ রয়েছে। তাই তাঁকে জামিন দেওয়া হলে অনেক গুরুত্বপূর্ণ নথি ও প্রমাণ নষ্ট হয়ে যেতে পারে। সোমবার শুনানিতে সুফিয়ানের আগাম জামিনের আবেদন খারিজ করে দিয়েছে কলকাতা হাইকোর্টের বিচারপতি দেবাংশু বসাকে ডিভিশন বেঞ্চ।

ইন্ডিয়ানএক্সপ্রেসবাংলাএখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Sheikh sufians anticipatory bail post poll violence rejected by calcutta high court

Next Story
রত্নাকে শিখণ্ডী করে আমাকে শিক্ষা দিতে চেয়েছে তৃণমূল: শোভন
Show comments