আমরাই দাদা ছিলাম, আছি, থাকব: বিজেপি-র সঙ্গে জোট নিয়ে শিবসেনা

রাউতদের দাবি, সাধারণ শ্রেণির জন্য সংরক্ষণের কথা মাথায় রেখে আভ্যন্তরীণ বাজেটে ৮ লক্ষ টাকা পর্যন্ত আয়কে করছাড়ের আওতায় আনতে হবে।

By: New Delhi  Updated: January 29, 2019, 08:23:47 AM

বিজেপির সঙ্গে জোট রাখা নিয়ে সোমবার বৈঠকে বসল শিবসেনা। বৈঠকে হাজির ছিলেন দলের সমস্ত সাংসদ এবং বিধায়করা। বৈঠকের পর সাংবাদিক বৈঠকে শিবসেনার নেতা সঞ্জয় রাউত বলেন মহারাষ্ট্রে এনডিএ জোটের বড়দা হিসেবেই থাকবে।

শিবসেনার এদিনের বৈঠকে রাফালে চুক্তি থেকে মহারাষ্ট্রের খরা সহ বিভিন্ন গুরুত্বপূর্ণ ইস্যু নিয়ে আলোচনা হয়। বৈঠকের পর রাউত বলেন, মহারাষ্ট্রে আমরাই দাদা, আমরাই দাদা ছিলাম, আমরাই দাদা থাকব।

আরও পড়ুন, নাম না করে মোদীর বিরুদ্ধে ‘মিথ্যে স্বপ্ন’ দেখানোর অভিযোগ বিজেপি নেতার

রাউতদের দাবি, সাধারণ শ্রেণির জন্য সংরক্ষণের কথা মাথায় রেখে আভ্যন্তরীণ বাজেটে ৮ লক্ষ টাকা পর্যন্ত আয়কে করছাড়ের আওতায় আনতে হবে।

উদ্ধব ঠাকরের নেতৃত্বাধীন শিবসেনা গত এক বছরের বেশি সময় ধরে কেন্দ্রের বিভিন্ন নীতির সমালোচনা শুরু করেছে। সম্প্রতি কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর প্রশংসাও করেছেন উদ্ধব ঠাকরে।

লোকসভা ভোট এগিয়ে এলেও বিজেপি-র সঙ্গে আঁতাত অক্ষুণ্ণ রাখার ব্যাপারে সিদ্ধান্ত নেয়নি বিজেপি। ২০১৪ সালের ভোটের বিজেপি এবং শিবসেনা একযোগে প্রতিদ্বন্দ্বিতা করে রাজ্যে ৪৮টি লোকসভা আসনের মধ্যে ৪১টিতে জিতেছিল। শিবসেনা মোট ২০টি আসনে লড়ে জিতেছিল ১৮টি আসনে।

শিবসেনার সঙ্গে ভোটের জোট নিয়ে বিজেপির তরফে কথা চালাচ্ছেন দলের রাজ্য সভাপতি রাওসাহেব দানভে এবং মন্ত্রী চন্দ্রকান্ত পাটিল। মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিশ জানিয়েছেন তাঁরা সেনার সঙ্গে সামনাসামনি কথা বলছেন না।

এদিকে ভূপেন হাজারিকাকে ভারতরত্ন দেওয়া নিয়ে বিজেপি সরকারকে একহাত নিয়েছে শিবসেনা। দলের তরফ থেকে বলা হয়েছে প্রয়াত এই শিল্পীকে দেশের সর্বোচ্চ অসামরিক পুরস্কার দেওয়া হচ্ছে আসন্ন লোকসভা ভোটকে সামনে রেখে। এ সিদ্ধান্ত ঠিক নয় বলে মনে করছে সেনা।

 

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Politics News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Shiv sena bjp alliance shiv sena maharashtra

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
BIG NEWS
X