রাহুলের বিরুদ্ধে মানহানির মামলা করলেন শিবরাজ পুত্র

পানামা পেপারস বিতর্কে মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহানের ছেলের নাম জড়ানোর অভিযোগে রাহুল গান্ধীর বিরুদ্ধে মানহানির মামলা দায়ের করেছেন কার্তিক চৌহান।

By: New Delhi  Published: October 30, 2018, 4:49:52 PM

আবারও শিরোনামে উঠে এল পানামা পেপারস বিতর্ক। এবার এই বিতর্কে কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর বিরুদ্ধে সুর চড়ালেন মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান। সোমবার ঝাবুয়ায় একটি সভায় বক্তৃতা দিতে গিয়ে রাহুল অভিযোগ করেন যে, পানামা পেপারসে নাম উঠেছে শিবরাজ সিংয়ের ছেলের। কিন্তু তাঁর বিরুদ্ধে কোনও পদক্ষেপ নেওয়া হয়নি। রাহুলের এহেন বক্তব্যের পরই আসরে নামলেন মুখ্যমন্ত্রীর ছেলে। সোনিয়া পুত্রের বিরুদ্ধে মঙ্গলবার মানহানির মামলা দায়ের করলেন শিবরাজ পুত্র কার্তিক চৌহান।

সংবাদ সংস্থা এএনআই সূত্রে জানা গিয়েছে যে, পানামা পেপারস বিতর্কে শিবরাজ সিংয়ের ছেলের নাম জড়ানোর অভিযোগে রাহুল গান্ধীর বিরুদ্ধে মানহানির মামলা দায়ের করেছেন কার্তিক চৌহান। এ প্রসঙ্গে কার্তিকের আইনজীবী এস শ্রীবাস্তব জানিয়েছেন, “গতকাল একটি সভায় পানামা পেপার কেলেঙ্কারিতে কার্তিকের নাম উল্লেখ করায় রাহুল গান্ধীর বিরুদ্ধে মানহানির মামলা দায়ের করেছেন কার্তিক।”

আরও পড়ুন: রাফালে-আতঙ্ক থেকেই সিবিআই-এ রদবদলের সিদ্ধান্ত মোদীর: রাহুল গান্ধী

এদিকে সোমবার রাহুলের মন্তব্যের পরই সেদিন রাতে এ নিয়ে মুখ খোলেন মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী। টুইটারে শিবরাজ সিং রাহুলকে উদ্ধৃত করে লেখেন যে, পানামা পেপারস নিয়ে মিথ্যা অভিযোগ করছেন রাহুল। মিথ্যা অভিযোগ তুলে ব্যাপম থেকে পানামা, সব কিছুতে তাঁকে ও তাঁর পরিবারকে জড়ানো হচ্ছে। মঙ্গলবার যে তিনি রাহুলের বিরুদ্ধে মানহানির মামলা করতে চলেছেন, তারও হুঁশিয়ারি দিয়েছিলেন। তিনি এও বলেছিলেন যে, আইনই এর বিচার করবে। শিবরাজ সিং চৌহানের এহেন টুইটের পরের দিনই রাহুলের বিরুদ্ধে মানহানির মামলা দায়ের হল।

উল্লেখ্য, সোমবার ঝাবুয়ায় একটি সভায় কংগ্রেস সভাপতি বলেন, “পানামা পেপারসে মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহানের নাম উঠে এসেছে। কিন্তু ওঁর বিরুদ্ধে কোনও পদক্ষেপ নেওয়া হয়নি। পাকিস্তানের মতো দেশ তার প্রাক্তন প্রধানমন্ত্রীকে শাস্তি দিয়েছে।” এরপর মঙ্গলবার রাহুল বলেন যে, বিজেপিতে এত দুর্নীতি রয়েছে যে তিনি নিজেই গুলিয়ে ফেলেছেন সব।

Read the full story in English

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Politics News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Shivraj singh chouhans son files defamation against rahul gandhi panama papers

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং