বড় খবর

‘দিদি, আপনি একাই কাজ করছেন না’

“আপনি একাই কাজ করছেন, বাকি কেন্দ্রীয় সরকার কিছু করছে না, এই ধারণাটা মানুষের মধ্যে এই মুহূর্তে ছড়াবেন না।” মমতার উদ্দেশে বার্তা মন্ত্রীর

mamata, মমতা
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ফাইল ছবি।

রাজ্যের বাজার নিয়ন্ত্রণ করতে রাস্তায় নেমেছেন। পরিদর্শন করেছেন কলকাতার নানা হাসাপাতাল। মিটিং করছেন নবান্নে। নানাভাবেই রাজ্যে করোনা মোকাবিলার চেষ্টা করছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। করোনা নিয়ে মুখ্যমন্ত্রীর নানা মন্তব্যের প্রেক্ষিতে এবার তোপ দাগলেন কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়। তিনি মুখ্যমন্ত্রীর উদ্দেশে বলেছেন, “আপনার কাছে হাতজোড় করে একটাই মিনতি, আপনি একাই কাজ করছেন, বাকি কেন্দ্রীয় সরকার কিছু করছে না, এই ধারণাটা মানুষের মধ্যে এই মুহূর্তে ছড়াবেন না। প্রথমত, এটা সত্যি নয়। এতে মানুষের মধ্যে অসহায়তা বাড়বে। বরং কেন্দ্র ও রাজ্যে মিলে এক সঙ্গে মানুষের পাশে দাঁড়িয়েছে, এটাই এখন গুরুত্বপূর্ণ।”

করোনা মোকাবিলায় প্রশাসনিক দিক থেকে সর্বদলীয় বৈঠক করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। পাশাপাশি এই রাজ্যে করোনা ভাইরাসের টেস্ট কিটের অভাব, চিকিৎসার ক্ষেত্রে নানা সাজসরঞ্জামের অপ্রতুলতার কথাও বলেছেন মুখ্যমন্ত্রী। তিনি নতুন আর্থিক সহায়তার প্রকল্প ‘প্রচেষ্টা’ ঘোষণা করেছেন।

তবে কেন্দ্রীয় মন্ত্রী এক এক করে মুখ্যমন্ত্রীর মন্তব্যের তীব্র বিরোধিতা করেছেন। বাবুলের বক্তব্য, “আপনি সব কিছু করছেন, কিন্তু বেশ কিছু অসত্য কথা ছোট্ট করে বলে দিচ্ছেন। এটা অন্যায়। আমার মনে হয়, এই ধরনের ছোট রাজনীতি আপনার করা উচিত নয়, আপনাকে মানায় না।”

আরও পড়ুন: Live: করোনা সংক্রমণে আক্রান্ত বেড়ে ৬৯৪, মৃত ১৬

টেস্ট কিট প্রসঙ্গে কেন্দ্রীয় মন্ত্রী বলেছেন, “আইসিএমআর-এর পক্ষ থেকে বলছি মেদিনীপুর মেডিক্যাল কলেজে ২০০ টেস্ট কিট পাঠানো হয়ে গিয়েছে। আইপিজিএমআইআরে ১২৫টা টেস্ট কিট আছে। বেলেঘাটা নাইসেডে ২০টা রয়েছে। আরও ১ হাজার চেস্ট কিট পুনে থেকে পেয়ে গিয়েছে। উত্তরবঙ্গে ২০০টা কিট এসে গিয়েছে। এই পরিস্থিতির জন্য আইসিএমআর তৈরি ছিল না। কিটের আকাল পড়েছে, তা অস্বীকার করার জায়গা নেই। যা টেস্ট হয়েছে তার থেকে বেশি কিট পশ্চিমবঙ্গে রয়েছে। প্রায় আড়াই হাজার কিট রয়েছে এই রাজ্যে।” কেন্দ্র থেকে এক জোড়া গ্লাভসও দেওয়া হয় নি বলেও মুখ্যমন্ত্রী যা বলছেন, তাও ঠিক নয় বলে মন্তব্য কেন্দ্রীয় মন্ত্রীর।

babul supriyo bjp lok sabha,বাবুল সুপ্রিয়, বাবুল সুপ্রিয় ধমক, তিরষ্কৃত বাবুল সুপ্রিয়, om birla babul supriyo lok sabha, বাবুল সুপ্রিয়কে ধমক স্পিকারের, ওম বিড়লা, বাবুল সুপ্রিয়ের খবর, om birla , indian express bangla news
বাবুল সুপ্রিয়।

শুধু চিকিৎসা ক্ষেত্র নয়, অন্যান্য আর্থিক সাহায্যের ক্ষেত্রেও রাজ্যবাসী বঞ্চিত হচ্ছেন বলে দাবি করেছেন আসানসোলের সাংসদ। তার জন্য দায়ী করেছেন মুখ্যমন্ত্রীর সিদ্ধান্তকেই। “ইতিমধ্যে শ্রমিকদের জন্য প্রচেষ্টা প্রকল্প শুরু করেছে রাজ্য, তা কেন্দ্রীয় সরকার তো রাজ্য সরকারগুলোকে এই ধরনের প্রকল্প চালু করার কথা আগেই বলেছিল। কোন ফান্ড থেকে সেই টাকা দেওয়া যাবে তা-ও বলেছিল কেন্দ্র,” বলেছেন বাবুল। তাছাড়া এই কেন্দ্রীয় মন্ত্রীর দাবি, “রাজ্যের ৭০ লক্ষ কৃষক কেন্দ্রীয় সাহায্য থেকে বঞ্চিত হচ্ছেন রাজ্য সরকারের জন্য। দেশের সব রাজ্য এই সহায়তা নিলেও বাংলা এই সাহায্য নিতে চাইছে না।”

শেষমেশ করোনা নিয়েও কেন্দ্র-রাজ্য বাক-বিতন্ডা শুরু হয়েই গেল। প্রকাশ্যে এল মুখ্যমন্ত্রী ও কেন্দ্রীয় মন্ত্রীর মতবিরোধ।

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Should not do politics over corona situation in bengal babul supriyo said mamata banerjee

Next Story
করোনায় ১৮ রাজ্যের মুখ্যমন্ত্রীকে চিঠি মমতার, কী লিখলেন?মমতা করোনা, coronavirus, করোনা ভাইরাস, মমতা বন্দ্যোপাধ্যায়, mamata banerjee, মমতা, mamata coronavirus, মমতা করোনা ভাইরাস, মমতা ভাইরাস, মমতা করোনা, coronavirus kolkata, coronavirus latest news, coronavirus updates, westbengal coronavirus, mamata coronavirus, কলকাতায় করোনা ভাইরাস, পশ্চিমবঙ্গে করোনা ভাইরাস
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com