scorecardresearch

বড় খবর

‘সরকারকে বিব্রত করতে চায় না সিধু!’, ইস্তফা নিয়ে পাশেই দাঁড়ালেন পঞ্জাবের মুখ্যমন্ত্রী

Punjab: ভিডিও বার্তায় নিজের পদত্যাগ নিয়ে যুক্তি দিতে সিধু বলেন, ‘আদর্শ ও নীতির সঙ্গে আপস করতে পারব না। আমার কোনও ব্যক্তিগত চাহিদা নেই।

Navjyot Singh Sidhu, Sonia Gandhi, PCC, Punjab Polls 2022
ফাইল ছবি

Punjab: সিধু সরকারের ক্ষতি করতে চান না। এভাবেই প্রাক্তন প্রদেশ কংগ্রেস সভাপতিকে বার্তা পাঠালেন পঞ্জাবের মুখ্যমন্ত্রী। চরণজিত সিং চান্নি বলেছেন, ‘আমাদের সঙ্গে আলোচনায় সিধুজিকে স্বাগত। সমস্যা সমাধানে আমরা বসতে চাই। উনার সঙ্গে ফোনে কথা হয়েছে। এখানে কোনও ইগোর লড়াই নেই। সরকারকে কোনওভাবে বিব্রত করতে চান না সিধু।‘

এদিকে, সাম্প্রতিক ভিডিও বার্তায় নিজের পদত্যাগ নিয়ে যুক্তি দিতে সিধু বলেন, ‘আদর্শ ও নীতির সঙ্গে আপস করতে পারব না। আমার কোনও ব্যক্তিগত চাহিদা নেই। আমার ১৭ বছরের রাজনৈতিক জীবন পার্থক্য তৈরি করতে চেয়েছি। মানুষের জীবনকে আরও সুস্থির করতে চেয়েছি।‘ তবে সিধু ঘনিষ্ঠের দাবি, চান্নি মন্ত্রিসভা নিয়ে ক্ষোভ থেকেই এই সিদ্ধান্ত নিয়েছেন তিনি। যদিও বিজেপিতে যাওয়ার কোনও সম্ভাবনা নেই তাঁর।

অপরদিকে, সিধুর এই আকস্মিক সিদ্ধান্তে যারপরনাই বিব্রত হাইকমান্ড। বিশেষ করে বিড়ম্বনায় পড়েছেন রাহুল-প্রিয়াঙ্কা। ভোটের আগে দলকে সুস্থির করতে সিধুকে প্রদেশ সভাপতি করেছিলেন ভাই-বোন। খানিকটা গান্ধি পরিবারের চাপেই মুখ্যমন্ত্রিত্ব থেকে পদত্যাগ করেছেন ক্যাপ্টেন অমরিন্দর সিং। তারপরেই সিধুর এই সিদ্ধান্তে বিড়ম্বনা বেড়েছে। বছর ঘুরলেই পঞ্জাবে বিধানসভা ভোট।

তার আগে প্রদেশ কংগ্রেসের এই টালমাটাল পরিস্থিতি আখেরে বিজেপির পাল্লা ভারী করছে। এমনটাই সূত্রের খবর। এ বিষয়ে অবশ্য কিছুটা ‘মিচকি’ হেসেছেন ক্যাপ্টেন। তাঁর আবার মন্তব্য, ‘আমি আগেই বলেছিলাম পঞ্জাবের মতো রাজ্যের জন্য সিধুর অস্থিরমতি বিপজ্জনক। উনার মানসিক স্থিতির অভাব রয়েছে।‘   

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Sidhu may speak to party says panjabs chief minister channi national