scorecardresearch

বড় খবর

Bengal Civic Polls Updates: চার পুরনিগমের ভোটেও এড়ানো গেল না অশান্তি, দিনভর ‘ভুয়ো’ ভোটারের দৌরাত্ম্য, চলল গুলি

তৃণমূলের দাবি ভোট শান্তিপূর্ণ। রাজ্য বিজেপি সভাপতি বললেন, ‘গণতন্ত্র সমাধিস্থ। ভোটের নামে প্রহসন হয়েছে। প্রয়োজনে কমিশনের বদলে আদালতের যাব।’

siliguri asansol chandannagar bidhannagar municipal corporation election 2022 live updates
চার জেলায় ভোটের উত্তাপ।

ভোটকে কেন্দ্র করে আসানসোলে গুলি চলেছে। জামুড়িয়ায় বুথ দখলের চেষ্টার অভিযোগ ওঠে তৃণমূলের বিরুদ্ধে। বুথ দখলে বাধা দেন স্থানীয়রা। তখনই এলাকায় গুলি চলে বলেও অভিযোগ। শাসক দলকেই দুষছে বামেরা। সিপিএম প্রার্থীই গন্ডগোল পাকিয়েছেন, অভিযোগ উড়িয়ে পাল্টা দাবি করে তৃণমূল। এরপর ২৭ নং ওয়ার্ডের একটি বুথের বাইরে তৃণমূল দুষ্কৃতীরা গুলি চালিয়েছে বলে বিজেপির অভিযোগ। বেশ কয়েকটি জায়গায় প্রাক্তন মেয়র জিতেন্দ্র তিওয়ারিকে বিক্ষোভের সম্মুখীন হতে হয়। গন্ডগোলের মুখোমুখি হতে হয় তাঁর স্ত্রী চৈতালি তিওয়ারিকেও। তাঁর গায়েও হাত দেওয়া হয়েছে বলে অভিযোগ বিজেপির। মারধরে মাথা ফাটে ১৫ নম্বর ওয়ার্ডের বিজেপি প্রার্থী। এই ঘটনায় ৭ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

২০১৫ সালের পুরভোটে রক্তাক্ত হয়েছিল বিধাননগর। কিন্তু এদিন গন্ডগোলের অভিঘাত সেই পর্যায়ে পৌঁছায়নি। তবে ভোট যে শান্তিপূর্ণ তা বলা যায় না। বিধাননগরের ভোটে দিনভর ছিল বহিরাগত ও ভুয়ো ভোটারদের দৌরাত্ম্য। বেশ কয়েকবার ভুয়ো ভোটার ধরেন ৩১ নম্বর ওয়ার্ডের বিজেপি প্রার্থী দেবাশি জানা। এই ওয়ার্ড থেকেই তৃণমূল প্রার্থী প্রাক্তন মেয়র সব্যসাচী দত্ত। বিরোধীদের দাবি উড়িয়ে অবশ্য কমিশন ও পুলিশকেই ক্লিনচিট দিয়েছেন সব্যসাচী দত্ত।

শিলিগুড়ি ও চন্দননগরে বিক্ষিপ্ত কিছু অশান্তি ছাড়া ভোট হয়েছে মোটের উপর শান্তিপূর্ণই। শিলিগুড়িতে গত লোকসভা ও বিধানসভায় ভোট তলানীতে বামেদের। গতবার প্রবল সবুজ ঝড়েও শিলিগুড়ি পুরনিগমে জোড়া-ফুল পাপড়ি মেলেনি। ফলে এবার উত্তরের এই পুরনিগমে ফলাফল নিয়ে কৌতুহল রয়েছে।

১৪ ফেব্রুয়ারি চার পুরনিগমের গণনা।

Live Updates
19:03 (IST) 12 Feb 2022
বিকেল পাঁচটা পর্যন্ত সার্বিক ভোটদান ৭০ শতাংশের ঊর্ধ্বে

বিকেল পাঁচটা পর্যন্ত চার পুরনিগমে সার্বিক ভোটদানের হার ৭০ শতাংশের বেশি। আসানসোলে ৭২, শিলিগুড়িতে ৭৩ শতাংশ, চন্দননগর এবং বিধাননগরে যথাক্রমে ৭১ শতাংশ করে ভোট পড়েছে।

17:42 (IST) 12 Feb 2022
‘গণতন্ত্র সমাধিস্থ’

'নির্বাচন কমিশন তৃণণূলের কথায় চলছে। গণতন্ত্র সমাধিস্থ। ভোটের নামে প্রহসন হয়েছে। প্রয়োজনে কমিশনে নয়, আদালতের দ্বারস্থ হব।' চার পুরনিগমের ভোট প্রসঙ্গে এই মন্তব্য করেছেন রাজ্য বিজেপি সভাপতি সুকান্ত মজুমদার।

16:39 (IST) 12 Feb 2022
ফের গুলি

আসানসোলে ফের গুলিচালনার অভিযোগ। এবার গুলি চালানোর অভিযোগ, ২৭ নং  ওয়ার্ডের একটি বুথের বাইরে। তৃণমূলের বিরুদ্ধে অভিযোগ বিজেপি। এই ওয়ার্ডের বিজেপি প্রার্থী জিতেন তিওয়ারির স্ত্রী চৈতালি।

15:56 (IST) 12 Feb 2022
বিকেল ৩টে পর্যন্ত ভোটের হার

শিলিগুড়ি – ৬১.২৯%

আসানসোল – ৬২.২৯%

চন্দননগর – ৫৭.৬৩%

বিধাননগর – ৫৮.৬৪%

14:45 (IST) 12 Feb 2022
বিধিভঙ্গের অভিযোগ, বাধা জিতেন্দ্রকে

সশস্ত্র দেহরক্ষী নিয়ে ২১ নম্বর ওয়ার্ডের এনসি লাহিড়ি বিদ্যামন্দির বুথের ১০০ মিটারের ঢুকে পড়ার অভিযোগ বিজেপি নেতা জিতেন্দ্র তিওয়ারির বিরুদ্ধে। আপত্তি জানানোয় বাহিনী ছেড়ে দেন আসানসোলের প্রাক্তন মেয়র। এরপর বুথের ১০০ মিটারের বাইরে বসে থাকার হুঁশিয়ারি দেন জিতেন্দ্র তিওয়ারি।

14:31 (IST) 12 Feb 2022
দুপুর ১টা অবধি ভোটের হার

শিলিগুড়ি পুরনিগম- ৪৫.০১ শতাংশ

আসানসোল পুরনিগম- ৪৬.৬ শতাংশ

চন্দননগর পুরনিগম- ৪১.৭৪ শতাংশ

বিধাননগর পুরনিগম- ৪৫.৫ শতাংশ

14:17 (IST) 12 Feb 2022
‘বহিরাগতরা বুথে’, বিধাননগরের ১৬ নম্বর ওয়ার্ডে উত্তেজনা

ফের উত্তেজনা বিধাননগরে। বিধাননগরের ১৬ নম্বর ওয়ার্ড বাগুইআটিতে উত্তেজনা। বাগুইপাড়া প্রাইমারি স্কুলের বুথে ভুয়ো ভোটার ঢোকানোর অভিযোগ। 'বহিরাগতরা এসে দেদার ভোট দিচ্ছে', এমনই অভিযোগ বিজেপি প্রার্থীর। বিজেপির অভিযোগ অস্বীকার তৃণমূলের।

13:46 (IST) 12 Feb 2022
জামুড়িয়ায় বুথ দখলের চেষ্টার অভিযোগ

জামুড়িয়ায় বুথ দখলের চেষ্টার অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে। বুথ দখলে বাধা দেন স্থানীয়রা। এলাকায় গুলি চলে বলেও অভিযোগ। তৃণমূলকেই দুষছে বামেরা। সিপিএম প্রার্থীই গন্ডগোল পাকিয়েছেন, অভিযোগ উড়িয়ে পাল্টা দাবি তৃণমূলের।

13:42 (IST) 12 Feb 2022
দুপুর ১টা পর্যন্ত ভোটদানের হার

শিলিগুড়ি- ৪৫ শতাংশ

চন্দননগর- ৪২ শতাংশ

বিধাননগর- ৪৫ শতাংশ

আসানসোল- ৪৭ শতাংশ

13:36 (IST) 12 Feb 2022
বিধাননগরে সিপিএম প্রার্থীকে মারধরের অভিযোগ

ভুয়ো ভোটারকে বাধা দেওয়ায় সিপিএম প্রার্থীকে মারধরের অভিযোগ। তৃণমূল কর্মীদের বিরুদ্ধে অভিযোগ বামেদের। বিধাননগরের ৩০ নম্বর ওয়ার্ডের AH ব্লকের ঘটনা।

13:26 (IST) 12 Feb 2022
বিধাননগরে তৃণমূল-সিপিএম মারামারি

ফের উত্তেজনা বিধাননগরে। ৬ নম্বর ওয়ার্ডে কৈখালিতে নির্বাচন চলাকালীন প্রথমে বচসায় জড়িয়ে পড়েন বেশ কিছু তৃণমূল ও সিপিএমের সমর্থক। মুহূর্তের মধ্যেই সেই বচসা রূপ নেয় মারামারির। বহিরাগতদের এনে জড়ো করছে তৃণমূল, অভিযোগ সিপিএম প্রার্থীর। প্রতিবাদে রাস্তা অবরোধ হয়। যদিও পুলিশি হস্তক্ষেপে দ্রুত পরিস্থিতি শান্ত হয়।

13:22 (IST) 12 Feb 2022
বুথে বহিরাগত আনছে তৃণমূল, অভিযোগ অশোক ভট্টাচার্যের

শিলিগুড়ি পুরনিগমের ৬ নম্বর ওয়ার্ডে উত্তেজনা। রাজেন্দ্রপ্রসাদ গার্লস হাইস্কুলের বুথে বহিরগতদের এনে ভোট করাচ্ছে তৃণমূল। এমনই অভিযোগ সিপিএম প্রার্থী অশোক ভট্টাচার্যের। পুলিশ আধিকারিক ও নির্বাচনী পর্যবেক্ষককে ফোন করে অভিযোগ জানিয়েছেন বাম নেতা।

12:32 (IST) 12 Feb 2022
আসালসোলে রক্তপাত, ধৃত ৭

আসানসোলে বিজেপি প্রার্থীর মাথা ফাটার ঘটনায় পুলিশ ৭ জনকে গ্রেফতার করেছে। রিপোর্ট তলব করেছে রাজ্য নির্বাচন কমিশন।

12:03 (IST) 12 Feb 2022
পুরভোটে রক্তপাত আসানসোলে

চার পুরভোটও রক্তপাতহীন হল না। রক্ত ঝরল আসানসোলে। এই পুরনিগমের ১৫ নম্বর ওয়ার্ডের বিজেপি প্রার্থী আদর্শ শর্মার মাথা ফাটল। অভিযোগ, সিধু কানু স্কুলের বুথে বহিরাগতদের বুথ দখলে বাধা দেওয়ায় বিজেপি প্রার্থীর উপর চড়াও হয় একদল। বচসা, হাতাহাতি, পরে প্রার্থীকে রড দিয়ে মারধর করা হয়, তাতেই ফাটে প্রার্থীর মাথা। বিজেপির অভিযোগের তির তৃণমলের দিকে। জখম প্রার্থীর দাবি, তৃণমূলের প্রাক্তন কাউন্সিলের নেতৃত্বেই এই হামলা চালানো হয়েছে।

11:44 (IST) 12 Feb 2022
সকাল ১১টা পর্যন্ত ভোটের হার

শিলিগুড়ি – ২৮.০৭%

আসানসোল – ৩০.৪২%

চন্দননগর – ২৫.৬৯%

বিধাননগর – ২৯.৮১%

11:20 (IST) 12 Feb 2022
ভোটারদের প্রভাবিত করার অভিযোগ শঙ্করের বিরুদ্ধে

ভোটগ্রহন কেন্দ্রের ভেতরে ঢুকে ভোটারদের প্রভাবিত করার অভিযোগ উঠল শিলিগুড়ির বিজেপি বিধায়ক তথা শিলিগুড়ির ২৪ নম্বর ওয়ার্ডের বিজেপি প্রার্থী শংকর ঘোষের বিরুদ্ধে। পাশাপাশি একই ওয়ার্ডে তৃণমূলকে ভোট না দিলে ভোটারদের সরকারি বিভিন্ন সুবিধা কেড়ে নেওয়া হবে বলে হুমকি দিচ্ছে তৃণমূল, অভিযোগ নির্দল প্রার্থী বিকাশ সরকার ও সিপিএম প্রার্থী ইন্দ্রজিৎ চন্দ। সবমিলিয়ে অভিযোগ পাল্টা অভিযোগে উত্তেজনা শিলিগুড়ির ২৪ নম্বর ওয়ার্ডে। যদিও পুলিশের ভূমিকা নিয়েই প্রশ্ন তুলেছে তৃণমূল কংগ্রেসের কর্মী সমর্থকেরা।

10:55 (IST) 12 Feb 2022
দুই প্রার্থীর হাতাহাতি

বিধাননগরের ৩৭ নম্বর ওয়ার্ডের ১১ নম্বর বুথে বিজেপি প্রার্থী প্রমিতা সাহার সঙ্গে তৃণমূল প্রার্থীর হাতাহাতির ঘটনা। বুথের ভিতর বহিরাগতদের ঢোকানোর অভিযোগ তৃণমূল প্রার্থী মিনু দাস চক্রবর্তীর বিরুদ্ধে। অভিযোগ অস্বীকার জোড়া-ফুল প্রার্থীর।

10:24 (IST) 12 Feb 2022
চৈতালি তিওয়ারির গায়ে হাত তোলার অভিযোগ

আসানসোলে জিতেন্দ্র তিওয়ারির স্ত্রী, চৈতালি তিওয়ারির গায়ে হাত দেওয়ার অভিযোগ। এই ঘটনায় পুলিশই নিষ্ক্রিয়তার অভিযোগ উঠছে। ঘটনাস্থলে পুলিশের সঙ্গে বচসায় জড়ান প্রাক্তন মেয়র। জিতেন্দ্র ও চৈতালিকে দেখেই তৃণমূল কর্মীরা ‘গো ব্যাক’ স্লোগান দেন। অভিযোগ, নাটক করছেন তিওয়ারি দম্পতি।

10:19 (IST) 12 Feb 2022
সকাল ৯টা পর্যন্ত চার পুরনিগমে ভোটের হার

শিলিগুড়ি ১২.৭১%

আসানসোল ১৩.৫৭%

চন্দননগর ১১.৮১%

বিধাননগর ১৩.৬৪%

09:28 (IST) 12 Feb 2022
পুলিশের গাড়িতে তৃণমূল প্রার্থীর নামের স্টিকার

পুলিশের গাড়িতে তৃণমূল প্রার্থীর নামের স্টিকার লাগানো। পুর নির্বাচনের দিন আসানসোলর ৫১ নম্বর ওয়ার্ডে এই ছবি ধরা পড়েছে। চেলিডাঙ্গা হাই স্কুলে একটি পুলিশের গাড়িতে এক তৃণমূল প্রার্থীর স্টিকার লাগানো থাকতে দেখা যায়।

09:21 (IST) 12 Feb 2022
আসানসোলে উত্তেজনা

আসানসোল পুরনিগমের ২৭ নম্বর ওয়ার্ডের হাজি কদম রসুল স্কুলের বুথে গোলমালের খবর পেয়ে ঘটনাস্থলে যান বিজেপি নেতা জিতেন্দ্র তিওয়ারি। এরপর আরও উত্তেজনা বাড়ে। জিতেন্দ্র তিওয়ারির সঙ্গে এলাকার মানুষ ও পুলিশের বচসা বাধে।

08:52 (IST) 12 Feb 2022
আসানসোলের বুথে তৃণমূল কর্মীদের প্রবেশের অভিযোগ

আসানসোলের ১৫/৪, ১৫/৪কেএ, ১৫/৫ বুথের মধ্যে প্রচুর সংখ্যায় তৃণমূল সমর্থক, কর্মীরা ঢুকে পড়ে ভোটদান প্রভাবিত করার চেষ্টা করছেন বলে অভিযোগ বিজেপির।

08:46 (IST) 12 Feb 2022
আসানসোলে জিতেন্দ্র তিওয়ারিকে ঘিরে বিক্ষোভ

আসানসোলের ২৭ নং ওয়ার্ডে উত্তেজনা। প্রাক্তন মেয়র জিতেন্দ্র তিওয়ারিকে ঘিরে বিক্ষোভ। ''বহিরাগত এনে ভোট করানো হচ্ছে'', তৃণমূলের বিরুদ্ধে অভিযোগ জিতেন্দ্রর। অভিযোগ ওড়াল শাসকদল।

08:45 (IST) 12 Feb 2022
শিলিগুড়ির ২৪ নং ওয়ার্ডে উত্তেজনা

বুথে বহিরাগত ঢোকানোর অভিযোগে উত্তেজনা শিলিগুড়িতে। শিলিগুড়ির ২৪ নং ওয়ার্ডের একটি বুথে বহিরাগত এনে ভোট করানোর অভিযোগ। তৃণমূলের বিরুদ্ধে অভিযোগ বিজেপি প্রার্থীর। অভিযোগ অস্বীকার শাসকদলের।

08:42 (IST) 12 Feb 2022
শিলিগুড়িতে ভোট ‘শান্তিপূর্ণই’, দাবি অশোক ভট্টাচার্যের

তিনি প্রবীণ, এবার ভোটে না লড়াইয়ের ইচ্ছা প্রকাশ করেছিলেন। কিন্তু দলের নির্দেশ মেনে আবারও পুরযুদ্ধে শিলিগুড়ির প্রাক্তন মেয়র তথা সিপিআইএম নেতা আশোক ভট্টাচার্য। শিলিগুড়ির ৬ নম্বর ওয়ার্ড থেকে বাম প্রার্থী তিনি। ভোটের শুরু থেকেই নিজের কেন্দ্রে ঘুরছেন অশোকবাবু। একফাঁকে ভোটও দিয়েছেন। ভোটে শুরুর প্রায় ১ ঘন্টা পর এই বাম নেতার দাবি, ‘আপাতত ভোট হচ্ছে শান্তিপূর্ণভাবেই।’ পড়ুন বিস্তারিত

08:32 (IST) 12 Feb 2022
আসানসোলে মক পোল ঘিরে উত্তেজনা

আসানসোলের ৩৩ নম্বর ওয়ার্ডে উত্তেজনা। অভিযোগ, বুথে তৃণমূলের এজেন্ট আসার আগেই সিপিএম প্রার্থীর এজেন্টকে নিয়ে মক পোল শুরু করে দেন সেক্টর অফিসার ও প্রিসাইডিং অফিসার। ঘটনায় ক্ষুব্ধ তৃণমূল এজেন্ট ভোট শুরুতে বাধা দেন। বেশ কিছুক্ষণ বন্ধ থাকে ভোটগ্রহণ। শেষমেশ নির্বাচনী আধিকারিক বিষয়টিতে হস্তক্ষেপ করেন। পরিস্থিতি শান্ত হয়। শুরু হয় ভোটগ্রহণ।

08:28 (IST) 12 Feb 2022
চন্দননগরে হোর্ডিং সরাল কমিশন

চন্দননগরে বুথের ১০০ মিটারের মধ্যে থাকা বিজেপির হোর্ডিং সরিয়ে দিল নির্বাচন কমিশন। জানা গিয়েছে, চন্দননগরের কৃষ্ণভামিনী নারী শিক্ষামন্দির স্কুলের বুথ থেকে ১০০ মিটারের মধ্যেই ছিল বিজেপির হোর্ডিং। বিষয়টি নজরে আসতেই দ্রুত পদক্ষেপ করে কমিশন। গেরুয়া দলের হোর্ডিং সরিয়ে দেন কমিশনের কর্মীরা।

08:21 (IST) 12 Feb 2022
বিধাননগরে বিজেপি প্রার্থীর বাড়িতে ভাঙচুর চালানোর অভিযোগ

বিধাননগর পুরভোটে উত্তেজনা। ২৬ নম্বর ওয়ার্ডের বিজেপি প্রার্থী সাধনা ঢালির বাড়ির জানলার কাচ ভাঙচুরের অভিযোগ। তৃণমূলের বিরুদ্ধে হামলার অভিযোগ বিজেপির। যদিও গেরুয়া দলের তোলা অভিযোগ অস্বীকার করেছে শাসকদল।

07:42 (IST) 12 Feb 2022
বিধাননগরে ‘ভুয়ো ভোটার’ ধরলেন বিজেপি প্রার্থী

'ভুয়ো ভোটার' ধরলেন বিজেপি প্রার্থী। ঘটনা সল্টলেকে ৩১ নম্বর ওয়ার্ডের। অভিযোগ, এলাকায় একাধিক রাজনৈতিক দল ও নির্দল প্রার্থীদের ক্যাম্প রয়েছে। যেখানে বহিরাগতরা জমায়েত করছেন সকাল থেকেই। বহিরাগত দেখেই তাড়া করেন বিজেপি প্রার্থী দেবাশিস জানা। তারপরই ওই এলাকা ছাড়েন 'বহিরাগত'রা। এই ওয়ার্ড থেকেই পুরযুদ্ধে লড়াই করেছেন তৃণমূলের সব্যসাচী দত্ত।

Web Title: Siliguri asansol chandannagar bidhannagar municipal corporation election 2022 live updates