সিঙ্গুরে ফের শিল্প হবে, দাবি বিজেপির

“সিঙ্গুরের মানুষ এখন শিল্প চাইছে। তাই সেখানে গণকনভেনশন করে সেখানকার মানুষের রায় নিয়ে শিল্প স্থাপনে উদ্যোগ নিতে পারে রাজ্য সরকার।”

bjp
ফাইল ছবি।
রাজ্য সরকার উদ্যোগ নিলে সিঙ্গুরে শিল্প হতে পারে বলে মনে করছে বিজেপির কিষাণ মোর্চা। দলের রাজ্য দফতরে সাংবাদিক বৈঠকে সংগঠনের রাজ্য সভাপতি রামকৃষ্ণ পাল বলেন, “সিঙ্গুরের মানুষ এখন শিল্প চাইছে। তাই সেখানে গণকনভেনশন করে সেখানকার মানুষের রায় নিয়ে শিল্প স্থাপনে উদ্যোগ নিতে পারে রাজ্য সরকার।” উল্লেখ্য, বুধবার বিশ্ব পরিবেশ দিবসে সিঙ্গুরের গোপালনগরে বৃক্ষরোপণ কর্মসূচির আয়োজন করেছে এই সংগঠন।

আরও পড়ুন: মমতাকে কুর্সি ছাড়া করতে বিশেষ বৈঠক বিজেপির

দলের রাজ্য সহ-সভাপতি জয়প্রকাশ মজুমদার বলেন, বুদ্ধদেব ভট্টাচার্য ৯০০ একর কৃষি জমি টাটাকে দিয়েছিলেন। মমতা সেই জমি দিলেন কৃষকদের। সেই জমি পড়ে আছে। সেখানে না হয় কৃষি, না হয় শিল্প। এক অনুর্বর পড়ে থাকা জায়গা। দীর্ঘদিন ধরে সিপিএম ও তৃণমূলের গোয়ার্তুমি পরিচয় ব্যবহার করে আসছে ওই ৯০০ একর জমি। সিঙ্গুর শস্য শ্যামলা জায়গা।

আরও পড়ুন: ২১শে জুলাইয়ের স্মৃতি উস্কে নয়া আন্দোলনের ডাক মমতার

২৯৯৩ বিঘা জমি অধিগ্রহণ করা হয়েছিল শিল্পের জন্য। ২০১৬ সালের অগাষ্টে সিঙ্গুরের জমি ফিরিয়ে দিয়েছে সুপ্রিম কোর্ট। কিন্ত ওই জমি আগের অবস্থায় ফিরিয়ে দিতে হবে। এখন অসম্পূর্ণ রয়েছে জমি ফিরিয়ে দেওয়া কর্মসূচি। রামকৃষ্ণবাবুর দাবি, “সিঙ্গুরের চাষিরা মর্মাহত। ওঁরা মনে করছেন শিল্প হলে ভাল হত। যদি কেন্দ্রীয় সরকার উদ্যোগ নেয়। তবে জমি রাজ্য সরকারের এক্তিয়ার ভুক্ত। রাজ্য না চাইলে শিল্প হবে না। রাজ্যের কাছে আবেদন ওখানে গণকনভেনশন করে প্রশাসন ব্যবস্থা নিলে ওখানে শিল্প হতে পারে বলে আমাদের ধারনা”।

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Singur industry west bengal bjp

Next Story
পঞ্চায়েত ভোট: হোয়াটস অ্যাপে পাঠানো মনোনয়নপত্র গৃহীত হবে, জানিয়ে দিল হাইকোর্টkolkata highcourt
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com