scorecardresearch

বড় খবর

মমতার বাংলাতেই রয়েছে ‘পাপ্পু’, মহুয়াকে শোনালেন মোদীর মন্ত্রী

গুজরাটে নির্বাচনের পর কোনও অশান্তি হয়নি। দুই রাজ্যের তুলনা টেনে কেন্দ্রীয় মন্ত্রী জানালেন সংসদকে।

মমতার বাংলাতেই রয়েছে ‘পাপ্পু’, মহুয়াকে শোনালেন মোদীর মন্ত্রী

লোকসভায় তৃণমূল কংগ্রেসকে এবার একহাত নিলেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন। সংসদে চাঁচাছোলা ভাষায় মোদী সরকারকে তুলোধনা করেছিলেন তৃণমূল সাংসদ মহুয়া মৈত্র। জবাবে বুধবার পালটা আক্রমণের রাস্তায় হাঁটেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী। তিনি বলেন, পশ্চিমবঙ্গে ‘পাপ্পু’কে পাওয়া যেতে পারে। সঙ্গে নির্মলার অভিযোগ, পশ্চিমবঙ্গবাসী তৃণমূল কংগ্রেসকে নির্বাচনে সংখ্যাগরিষ্ঠতা দিয়েছে। আর তৃণমূল কংগ্রেস সেই সংখ্যাগরিষ্ঠতার অপপ্রয়োগ করেছে। নির্বাচনে জয়ের পরই রাজ্যজুড়ে ব্যাপক অগ্নিসংযোগ এবং লুঠপাট চালিয়েছে।

গুজরাট এবং পশ্চিমবঙ্গ। দুটি জায়গাতেই বিধানসভা নির্বাচন হয়েছে। কিন্তু, এক জায়গাতে ভোটপরবর্তী হিংসা চরম আকার ধারণ করেছিল। অন্য রাজ্যে সবকিছু শান্তিতে কেটেছে। যে রাজ্যে হিংসা, সেই পশ্চিমবঙ্গে তৃণমূল কংগ্রেস ক্ষমতায়। আর, যে রাজ্যে শান্তিতে কাটাচ্ছে, সেখানে বিজেপি ক্ষমতায়। দুই রাজ্যের তুলনা করে এমনটাই বোঝানোর চেষ্টা করেন সীতারামন।

তিনি বলেন, ‘২০২১ সালের নির্বাচনে জয়ের পর পশ্চিমবঙ্গে লুঠপাট, অগ্নিসংযোগ, ধর্ষণ, আমাদের দলের কর্মীদের বাড়ি জ্বালিয়ে দেওয়া’র মত ঘটনা ঘটেছে। কেন্দ্রীয় মন্ত্রী বলেন, ‘গণতন্ত্রে জনগণ সরকারের হাতে দেশলাই বাক্স তুলে দেয়। প্রশ্ন এটা হওয়া উচিত নয় যে কার হাতে দেশলাই বাক্স দেওয়া হল। প্রশ্ন হল, কীভাবে এই দেশলাই বাক্সের ব্যবহার করা হচ্ছে।’

আরও পড়ুন- কমেছে মুদ্রাস্ফীতি, লোকসভায় আরও কমানোর আশ্বাস অর্থমন্ত্রী সীতারামনের

এর আগে তৃণমূল সাংসদ মহুয়া মৈত্র বৃহৎ অর্থনীতির তথ্য নিয়ে মোদী সরকারকে তুলোধনা করেন। একইসঙ্গে তিনি মন্তব্য করেন যে এটা প্রশ্ন নয়, কে আগুন লাগিয়েছে। বরং, এটা প্রশ্ন যে বিকৃত মস্তিষ্ক ব্যক্তির হাতে কে দেশলাই বাক্স তুলে দিয়েছে। জবাবে কেন্দ্রীয় অর্থমন্ত্রী বলেন, ‘আমাদের হাতে যখন দেশলাই বাক্স ছিল, আমরা উজ্জ্বলা দিয়েছি, পিএম কিষান দিয়েছি, স্বচ্ছ ভারত দিয়েছি, আর, ওই দল (তৃণমূল কংগ্রেস) যখন দেশলাই বাক্স পেয়েছে, তখন অগ্নিসংযোগ, লুঠপাট, ধর্ষণ, বিজেপি কর্মীদের ঘরে অগ্নিসংযোগের মত ঘটনা উপহার দিয়েছে।’ ২০২১ সালে কেন্দ্রীয় মন্ত্রী ভি মুরলীধরনের ওপর পশ্চিমবঙ্গে হামলা হয়েছে। সেই প্রসঙ্গও সংসদে তুলে ধরেন সীতারামন।

Read full story in English

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Sitharaman says to mahua moitra that she can find pappu in west bengal