বড় খবর


বাংলায় ‘রেশন দুর্নীতি’র স্মৃতি উস্কালেন স্মৃতি, দুষলেন মমতাকে

অতিমারীকালীন সময়ে আট মাস ধরে দেশের ৮০ কোটি মানুষকে খাদ্যশস্য সরবরাহ করেছিলেন, তখন বাংলার শাসক দলটি এই সেই রেশন লুট করেছিল। রাজ্যে

পশ্চিমবঙ্গে ক্ষমতাসীন তৃণমূল কংগ্রেসকে দুর্নীতির অভিযোগ এনে দোষারোপ করে, রবিবার হাওড়ার ডুমুরজলা স্টেডিয়াম থেকে তৃণমূলের বিরুদ্ধে সুর চড়ালেন কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি। তিনি বলেন যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী অতিমারীকালীন সময়ে আট মাস ধরে দেশের ৮০ কোটি মানুষকে খাদ্যশস্য সরবরাহ করেছিলেন, তখন বাংলার শাসক দলটি এই সেই রেশন লুট করেছিল। রাজ্যে

হাওড়া জেলায় এই কর্মসূচিতে থাকার কথা ছিল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের। কিন্তু দিল্লিতে কৃষকদের প্রতিবাদ এবং শুক্রবার ইজরায়েল দূতাবাসের কাছে বিস্ফোরণের ঘটনার জেরে দুই দিনের রাজ্য সফর শেষ মুহুর্তে বাতিল করেন শাহ। যদিও তিনি ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে জনসভায় বক্তব্য রাখেন।

এদিন স্মৃতি ইরানি তাঁর বক্তব্য শুরু করেন জয় শ্রীরাম ধ্বনি দিয়ে। বলেন, “জয় শ্রীরাম ধ্বনি নবান্ন পর্যন্ত নয়, দিল্লি পর্যন্ত পৌঁছতে হবে।” তিনি বলেন, “জয় শ্রীরাম ধ্বনির অপমান করে যারা, সেই দলে দেশভক্ত নেই। তাঁর বক্তব্য, “চুপচাপ চুপচাপ, পদ্মে ছাপ।” বাংলার কর্মসংস্থান নিয়েও তোপ দাগেন তিনি মমতা সরকারকে। এমনকী অর্থমন্ত্রী নির্মলা সীতারমণও জানিয়েছিলেন যে পরিযায়ী শ্রমিক নিয়ে কোনও তথ্য কেন্দ্রকে দেয়নি মমতা প্রশাসন।

এদিকে অমিত শাহও তাঁর বক্তব্যে বলেন, রাজ্যের মানুষ বঞ্চিত হচ্ছেন। এখনও কৃষকদের তালিকা ও ব্যাঙ্ক অ্যাকাউন্টের বিবরণ কেন্দ্রকে পাঠায়নি রাজ্য এমন অভিযোগও করেন।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Smriti irani tmc looted rations provided by centre during lockdown

Next Story
বিজেপির সভায় জাতীয় সঙ্গীতের ‘অবমাননা’, ভিডিও টুইট করে তোপ অভিষেকের
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com