বিজেপির কিছু সদস্য একটু কম কথা বললে ভালো, বললেন বিজেপি নেতা

বুধবার রিপাবলিক সামিটে একটি আলোচনা চলাকালীন এই মন্তব্য করেন নীতিন গড়কারি। তিনি আরও বলেন, এমনিতেই রাজনীতিকদের উচিত, সংবাদ মাধ্যমের সঙ্গে কথা বলার সময় আরও সংযত থাকা। 

By: New Delhi  Updated: December 20, 2018, 6:30:14 AM

কেন্দ্রীয় মন্ত্রী ও সিনিয়র বিজেপি নেতা নীতিন গড়কারির মতে, তাঁর দলে কিছু সদস্য রয়েছেন যাঁদের বোধহয় কথা একটু কম বলা উচিত। বুধবার রিপাবলিক সামিটে একটি আলোচনা চলাকালীন এই মন্তব্য করেন গড়কারি। তিনি আরও বলেন, এমনিতেই রাজনীতিকদের উচিত, সংবাদ মাধ্যমের সঙ্গে কথা বলার সময় আরও সংযত থাকা।

এই প্রসঙ্গে তিনি উত্থাপন করেন ‘বম্বে টু গোয়া’ নামের ১৯৭২ সালের হিট বলিউড ছবির, যার একটি দৃশ্যে দেখানো হয়েছে, অতিরিক্ত ভোজনরসিক একটি বাচ্চার মুুখ বাঁধতে বাধ্য হন তার বাবা মা, যাতে সে খেতে না পারে। বিজেপি নেতা বলেন, “ওরকম একটা কাপড়ের প্রয়োজন আমাদের দলের কিছু লোকের ক্ষেত্রে।”

আরও পড়ুন: ‘রাফাল রায় পছন্দ হয়নি, তাই এত কথা’, কংগ্রেসকে কটাক্ষ মোদীর

হনুমানের জাত বা রাহুল গান্ধীর গোত্র নিয়ে যাঁরা কটাক্ষ করেছেন, তাঁদের ক্ষেত্রেও এই ব্যবস্থা প্রযোজ্য কী না, এই প্রশ্ন করা হলে তিনি বলেন, তিনি “ঠাট্টা” করছিলেন।

প্রসঙ্গত, সাম্প্রতিক এক নির্বাচনী জনসভায় উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ হনুমানকে “দলিত” আখ্যা দেন। ওদিকে তাঁরই দলের উত্তরপ্রদেশ প্রধান মহেন্দ্রনাথ পাণ্ডে রাহুল গান্ধীর ইতালিয় বংশাবলীর দিকে কটাক্ষ করে বলেন, তাঁর গোত্র হলো “গোত্র ইতলুস”।

তবে দেশের হিন্দি বলয়ের তিন রাজ্য মধ্যপ্রদেশ, ছত্তিসগড়, ও রাজস্থানে সদ্যসমাপ্ত বিধানসভা নির্বাচনে কংগ্রেসের কাছে হারের পর, এবং আসন্ন লোকসভা নির্বাচন মাথায় রেখে, দৃশ্যতই ভোল পাল্টাচ্ছে বিজেপি।

“রাজনীতিকদের উচিত মিডিয়ার সঙ্গে আরেকটু কম কথা বলা, এবং এই নীতি বিজেপির ক্ষেত্রে আরেকটু বেশি প্রয়োগ করা উচিত,” বলেন গড়কারি।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Politics News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Some people in bjp need to talk less says nitin gadkari

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
করোনা আপডেট
X