‘দেশে যা ঘটছে, গান্ধীজির আত্মা কষ্ট পেত’, বিজেপি-আরএসএসকে নিশানা সোনিয়ার

রাজঘাটে মহাত্মা গান্ধীর ১৫০ তম জন্মবার্ষিকী অনুষ্ঠানে দলের কর্মী-সমর্থকদের উদ্দেশে সোনিয়া গান্ধী বলেন যে, ভারত ও গান্ধীজি একে অপরের সমার্থক, কিন্তু কয়েকজন লোক আরএসএসকে দেশের সমার্থক করে তুলতে চাইছেন।

By: New Delhi  Published: October 2, 2019, 4:15:48 PM

মহাত্মা গান্ধীর জন্ম সার্ধশতবর্ষে বিজেপি ও আরএসএসের বিরুদ্ধে আক্রমণ শানালেন কংগ্রেসের অন্তর্বর্তীকালীন সভাপতি সোনিয়া গান্ধী। গত কয়েকবছরে দেশে যা ঘটছে তাতে মহাত্মা গান্ধীর আত্মা কষ্ট পেত, এ ভাষাতেই বিজেপি ও আরএসএসকে নিশানা করেছেন ইউপিএ চেয়ারপার্সন।

ঠিক কী বলেছেন সোনিয়া গান্ধী?

রাজঘাটে মহাত্মা গান্ধীর ১৫০ তম জন্মবার্ষিকী অনুষ্ঠানে দলের কর্মী-সমর্থকদের উদ্দেশে সোনিয়া গান্ধী বলেন যে, ভারত ও গান্ধীজি একে অপরের সমার্থক, কিন্তু কয়েকজন লোক আরএসএসকে দেশের সমার্থক করে তুলতে চাইছেন। এ প্রসঙ্গে সোনিয়া আরও বলেন, ‘‘যাঁরা মিথ্যার রাজনীতি করেন, তাঁরা গান্ধীজির অহিংস নীতি বুঝবেন না’’। ইউপিএ চেয়ারপার্সন এছাড়াও বলেন, শুধুমাত্র কংগ্রেসই গান্ধীজির পথ অনুসরণ করেছে।

আরও পড়ুন: Gandhi Jayanti 2019 Live Updates: গান্ধীর সার্ধশতবর্ষ, শ্রদ্ধা নিবেদন রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী-রাহুল গান্ধীর

আরও পড়ুন: দশ হাজার শিশি ভর্তি ‘মানুষের মল’ পৌঁছল গান্ধীজির সবরমতী আশ্রমে

অন্যদিকে, গান্ধী জয়ন্তী উপলক্ষে এদিন দিল্লিতে কংগ্রেসের সদর দফতর থেকে রাহুল গান্ধীর নেতৃত্বে একটি পদযাত্রা দীনদয়াল উপাধ্যায় মার্গ পর্যন্ত যায়। অসংখ্য কংগ্রেস কর্মী-সমর্থকরা এই পদযাত্রায় অংশ নেন। গান্ধীজির জন্মজয়ন্তী উপলক্ষে টুইটও করেছেন রাহুল গান্ধী।

Read the full story in English

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Politics News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Sonia gandhi 150th birth anniversary of mahatma gandhi congress bjp rss

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement