বড় খবর

অহংকারী সরকার অন্নদাতাদের দুর্দশা দেখতে পাচ্ছে না, কৃষক ইস্যুতে সরব সোনিয়া

স্বাধীনতার পর এই প্রথম কোনও অহংকারী সরকার দেশের ক্ষমতায় আসীন হয়েছে, যারা দেশের ‘অন্নদাতা’ কৃষকদের দুর্দশা চোখেই দেখতে পাচ্ছে না।

ছ’সপ্তাহে পড়ল দেশের কৃষক আন্দোলন। এখনও কেন্দ্রের কৃষি আইন নিয়ে সমাধান সূত্র অধরাই। এই প্রেক্ষাপটে ক্ষমতায় থাকা মোদী সরকারের বিরুদ্ধে সরব হলেন কংগ্রেস সভাপতি সোনিয়া গান্ধী। রবিবার তিনি বলেন, স্বাধীনতার পর এই প্রথম কোনও অহংকারী সরকার দেশের ক্ষমতায় আসীন হয়েছে, যারা দেশের ‘অন্নদাতা’ কৃষকদের দুর্দশা চোখেই দেখতে পাচ্ছে না।

এমনকী, অবিলম্বে এই কৃষি আইন প্রত্যাহারেরও দাবি জানান সোনিয়া। কংগ্রেস সুপ্রিমো এও বলেন যে কেন্দ্রের এমন নীতির সামনে কখনও মাথা নোয়াবে না আন্দোলনকারী কৃষকরা। তিনি বলেন, “এখনও সময় আছে, মোদী সরকারের উচিত ক্ষমতার অহংকার ত্যাগ করা। শীত এবং বৃষ্টিতে মারা যাওয়া কৃষকদের আন্দোলন শেষ করতে অবিলম্বে নিঃশর্তভাবে তিনটি আইন প্রত্যাহার করা উচিত। এটি হ’ল রাজধর্ম। জীবন হারানো কৃষকদের সত্যিকারের শ্রদ্ধাঞ্জলি দেওয়া যাবে তখনই।”

সোনিয়া গান্ধী বলেন, “আমি খুবই বিরক্ত দেশের জনগণের পাশাপাশি অন্নদাতারাও যে অবস্থার মধ্যে দিয়ে চলেছেন। সরকারের উদাসীনতার কারণে একাধিক কৃষক প্রাণ হারিয়েছেন। একাধিক কৃষক আত্মহত্যা করার চেষ্টা করেছে।” এরপরই মোদী-শাহ সরকারকে দুষে তিনি বলেন, “কিন্তু কৃষকদের এই অবস্থা নিয়ে না সরকার না প্রধানমন্ত্রী কেউ কোনও কথা বলছেন না। আমি নিহত কৃষক ভাইদের আমার শ্রদ্ধা জানাচ্ছি। পরিবারের পাশে থেকেই ঈশ্বরের কাছে প্রার্থনা করছি।”

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Sonia gandhi arrogant govt in power that cannot see sufferings of farmers

Next Story
হুডখোলা জিপে বিরাট রোড শো, সোমবার শহরের রাজপথে শোভন-বৈশাখী ঝড়
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com