scorecardresearch

সংসদের বাইরে বিরোধী ঐক্য মজবুত রাখতে সক্রিয় সনিয়া! শরদ-মমতা-স্টালিনের সঙ্গে কথা

সংসদের বাদল অধিবেশনের শেষ সন্ধ্যায় লোকসভার অধ্যক্ষ সৌজন্য চা-পার্টির আয়োজন করেছিলেন।

সংসদের বাইরে বিরোধী ঐক্য মজবুত রাখতে সক্রিয় সনিয়া! শরদ-মমতা-স্টালিনের সঙ্গে কথা
সোনিয়া ও রাহুল গান্ধী। ফাইল ছবি, ইন্ডিয়ান এক্সপ্রেস।

Opposition United Front: সংসদের বাইরেও বিরোধী জোটকে মজবুত রাখতে উদ্যোগী সনিয়া গান্ধী। বুধবার সময়ের আগেই ইতি টানা হয়েছে বাদল অধিবেশনের। সেদিন শরদ পাওয়ার, মমতা বন্দ্যোপাধ্যায়, উদ্ধব ঠাকরে এবং এমকে স্টালিনের মতো বিরোধী মুখের সঙ্গে কথা বলেন কংগ্রেস সভানেত্রী। বিজেপি-বিরোধী মুখগুলোকে একসঙ্গে বসার আমন্ত্রণ জানান তিনি।

তবে মধ্যহ্নভোজ, না নৈশ ভোজ? কীসের ফাঁকে এই বৈঠক হবে, স্থির হয়নি। সব বিরোধী নেতা-নেত্রীদের অবসর খুঁজেই স্থির হবে সেই দিন। এমনটাই কংগ্রেস সূত্রে খবর। দিন দুয়েক আগে কংগ্রেস নেতা তথা আইনজীবী কপিল সিবলের বাড়িতে একটি নৈশ ভোজের আয়োজন করা হয়েছিল। সেই ভোজে আমন্ত্রিত নেত্রীবৃন্দ অবশ্য কংগ্রেসের কলহকে ফের একবার উসকে দিয়েছে।

এদিকে, সংসদের বাদল অধিবেশনের শেষ সন্ধ্যায় লোকসভার অধ্যক্ষ সৌজন্য চা-পার্টির আয়োজন করেছিলেন। সেই বৈঠকে প্রধানমন্ত্রী-স্বরাষ্ট্রমন্ত্রী ছাড়াও উপস্থিত ছিলেন সনিয়া গান্ধী এবং অধীর চৌধুরী। অপরদিকে, কংগ্রেসের রাজ্যসভার নেতা মল্লিকার্জুন খাড়গের বাসভবনে বৃহস্পতিবার বিরোধী মঞ্চের বৈঠক রয়েছে। সেই বৈঠকের প্রস্তাব মেনে এদিন সংসদের গান্ধীমূর্তির পাদদেশে প্রতীকী প্রতিবাদের অংশ নেবেন বিরোধী দলের সাংসদরা। সেখান থেকে বিজয় চক পর্যন্ত মিছিলের পরিকল্পনা রয়েছে তাঁদের।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Sonia wants opposition front intact outside of parliament national