বড় খবর

আজ কোটলায় সৌরভ-শাহ সাক্ষাৎ, মহারাজের বিজেপি-যোগ নিয়ে দিলীপের ইঙ্গিতপূর্ণ মন্তব্য

আজ দিল্লিতে ফিরোজ শাহ কোটলার একটি অনুষ্ঠানে অমিত শাহের সঙ্গে সাক্ষাৎ হবে মহারাজের। বাংলায় ভোটের আগে যা ঘিরে জল্পনা তুঙ্গে।

রবিবার রাজভবনে গিয়ে রাজ্যপাল ধনকড়ের সঙ্গে সাক্ষাৎ। পরদিন আজই, দিল্লি উড়ে গেলেন বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়। ফিরোজ শাহ কোটলার একটি অনুষ্ঠানে যোগ দেবেন তিনি। সেই মঞ্চে উপস্থিত থাকবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর। যা ঘিরে ইতিমধ্যেই নানা জল্পনা রাজনৈতিক মহলে। এর মধ্যেই আবার রাজ্য বিজেপি সভাপতির মন্তব্য সেই জল্পনার মাত্রা কয়েকগুণ বাড়িয়ছে।

অরুণ জেটলির ৬৮ তম জন্মবার্ষিকীতে সোমবার দুপুরে ফিরোজ শাহ কোটলায় প্রাক্তন কেন্দ্রীয় অর্থমন্ত্রীর মূর্তির উন্মোচন করা হবে। যিনি ১৯৯৯ সাল থেকে ২০১৩ সাল পর্যন্ত দিল্লি অ্যান্ড ডিস্ট্রিক্ট ক্রিকেট অ্যাসোসিয়েশনের (ডিডিসিএ) প্রেসিডেন্ট ছিলেন। আপাতত সেখানে দায়িত্বে আছেন তাঁর পুত্র রোহন জেটলি। প্রাক্তন প্রেসিডেন্টের মূর্তি উন্মোচন করবেন শাহ। এছাড়াও অনুষ্ঠানে থাকবেন কেন্দ্রীয় অসামরিক বিমান পরিবহনমন্ত্রী হরদীপ সিং পুরী, কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী কিরেন রিজিজু, কেন্দ্রীয় অর্থ মন্ত্রকের রাষ্ট্রমন্ত্রী অনুরাগ ঠাকুর, বিসিসিআই সচিব জয় শাহ, প্রাক্তন ভারতীয় ক্রিকেটার বীরেন্দ্র সেহওয়াগ এবং বিজেপি সাংসদ তথা প্রাক্তন ক্রিকেটার গৌতম গম্ভীরও থাকবেন।

তবে সবকিছুএই অনুষ্ঠানের যাবতীয় কেন্দ্রবিন্দুতে এখন সৌরভ গঙ্গোপাধ্যায়। ইতিমধ্যেই অনুষ্ঠানে যোগ দিতে দিল্লিতে তিনি। আগামী বছর বিধানসভা নির্বাচনের আগেই একই মঞ্চে শাহ এবং সৌরভের উপস্থিতি নিয়ে স্বভাবতই রাজনৈতিক জল্পনা শুরু হয়েছে। যদিও তাতে আমল দিতে নারাজ সৌরভ। দিল্লির বিমান ধরার আগে কলকাতা বিমানবন্দরে শাহ-র সঙ্গে সাক্ষাত প্রসঙ্গে সৌরভ বলেন, ‘কিচ্ছু কথা হবে না। কোনও জল্পনারও কারণ নেই’ একইসঙ্গে তাঁর মন্তব্য, ‘আমি কি কারও সঙ্গে দেখা করতে পারি না?’

বিসিসিআই সভাপতি তাঁকে ঘিরে জল্পনায় জল ঢালার চেষ্টা করলেও এ দিন সৌরভ গঙ্গোপাধ্যায়ের বিজেপিতে যোগ প্রসঙ্গে ইঙ্গিতপূর্ণ মন্তব্য করেছেন দিলীপ ঘোষ। তাঁর কথায়, ‘আমার কিছু জানার নেই। তিনি কী করবেন, কী না করবেন। তিনি আমাদের সম্মানীয় ব্যক্তি। আমাদের ক্যাপ্টেন ছিলেন। ভালো লোকেদের বিজেপিতে আহ্বান জানানো হচ্ছে। সৌরভের মতো সফল ব্যক্তিদের রাজনীতিতে আসা উচিত।’

বঙ্গ সফরে এসে অমিত শাহ বলেছিলেন ‘ভূমিপুত্র’ই বাংলার মুখ্যমন্ত্রী হবেন। এই প্রেক্ষাপটেও সৌরভ-শাহ সাক্ষাৎ ঘিরে তাই জোর চর্চা অব্যাহত।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Sourav ganguly share stage with amit shah today in delhi dilip ghosh s indicative comments on it

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com