scorecardresearch

বড় খবর

তৃণমূল নেতার বাড়িতে শোভন-বৈশাখী, সঙ্গী বিজেপি নেতা

‘‘এটা নিতান্তই সৌজন্যমূলক সাক্ষাৎ। এর সঙ্গে কোনও রাজনৈতিক কারণ নেই। যদি মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, ওঁর বাড়িতে যেতে, তবে তাঁর বাড়িতেও যেতে রাজি আছি’’।

sovan chatterjee, শোভন চট্টোপাধ্যায়, বৈশাখী বন্দ্যোপাধ্যায়, শোভন বৈশাখী, baisakhi banerjee, sovan chatterjee news, শোভনের খবর, বৈশাখীর খবর, জগদ্ধাত্রী পুজোয় শোভন-বৈশাখী, শঙ্কুদেব পণ্ডা, baisakhi banerjee news, sovan baisakhi, shankudeb panda, Sovan-Baisakhi in Jagadhatri Puja, তৃণমূল নেতার বাড়িতে শোভন বৈশাখী
জগদ্ধাত্রী পুজোয় শোভন-বৈশাখী। ছবি: উৎসব মণ্ডল।
‘দিদি’র হাতে ভাইফোঁটা নেওয়ার পরই তৃণমূলের সঙ্গে কাননের ফিকে হয়ে যাওয়া সম্পর্ক ফের নতুন রং নিয়েছে। আর এরপর থেকেই দূরত্ব ঘুচিয়ে তৃণমূলের কাছাকাছি আসতে মরিয়া শোভন-বৈশাখী। তৃণমূল নেতার বাড়ির জগদ্ধাত্রী পুজোয় এবার দেখা গেল এই মুহূর্তে বঙ্গ রাজনীতির দুই বহুলচর্চিত মুখ শোভন-বৈশাখীকে। তবে শুধু এই দুই বিজেপি নেতাকেই নয়, তৃণমূল ছেড়ে বিজেপিতে যাওয়া শঙ্কুদেব পণ্ডাকেও এদিন দেখা গেল শোভন-বৈশাখীর সঙ্গে। যা ঘিরে নয়া জল্পনা বাংলা রাজনীতির অলিন্দে। তাহলে কি শোভন-বৈশাখীর মতো শঙ্কুদেব পণ্ডাও ফের তৃণমূলে ফিরছেন? যদিও জগদ্ধাত্রী পুজোয় তৃণমূল নেতার বাড়িতে যাওয়া নিছক সৌজন্য বলেই এ জল্পনা ফুৎকারে উড়িয়ে দিয়েছেন শঙ্কুদেব। তবে ভাইফোঁটার পর থেকে এ জল্পনায় কার্যত মুখে কুলুপ এঁটেছেন শোভন চট্টোপাধ্যায় ও বৈশাখী বন্দ্যোপাধ্যায়।

বুধবার বিকালে বসিরহাট মহকুমার স্বরূপনগর মালঙ্গপাড়ায় বাঙ্গলানী গ্রাম পঞ্চায়েতের তৃণমূল সদস্য ছন্দা চট্টোপাধ্যায় ও তাঁর স্বামী তৃণমূল নেতা অনুপ চট্টোপাধ্যায়ের বাড়ির ৮৬ বছরের জগধাত্রী পুজোয় যোগ দেন শোভন-বৈশাখী ও শঙ্কুদেব পণ্ডা। এ প্রসঙ্গে তৃণমূল ছাত্র পরিষদের প্রাক্তন সভাপতি তথা বিজেপি নেতা শঙ্কুদেব বলেন, ‘‘এটা নিতান্তই সৌজন্যমূলক সাক্ষাৎ। এর সঙ্গে কোনও রাজনৈতিক কারণ নেই। যদি মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, ওঁর বাড়িতে যেতে, তবে তাঁর বাড়িতেও যেতে রাজি আছি’’। তবে এ প্রসঙ্গে কোনও মন্তব্য করেননি শোভন-বৈশাখী।

sovan chatterjee, শোভন চট্টোপাধ্যায়, বৈশাখী বন্দ্যোপাধ্যায়, শোভন বৈশাখী, baisakhi banerjee, sovan chatterjee news, শোভনের খবর, বৈশাখীর খবর, জগদ্ধাত্রী পুজোয় শোভন-বৈশাখী, শঙ্কুদেব পণ্ডা, baisakhi banerjee news, sovan baisakhi, shankudeb panda, Sovan-Baisakhi in Jagadhatri Puja, তৃণমূল নেতার বাড়িতে শোভন বৈশাখী
তৃণমূল নেতার বাড়িতে শোভন-বৈশাখী ও শঙ্কুদেব। ছবি: উৎসব মণ্ডল।

আরও পড়ুন: তৃণমূলের পথে শোভন, কিন্তু শেষরক্ষা হবে তো!

প্রসঙ্গত, বিজেপিতে যোগ দিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রতি তীব্র অসন্তোষ প্রকাশ করেছিলেন শোভন চট্টোপাধ্যায়। শোভনের পারিবারিক সমস্যা নিয়ে মমতার সঙ্গে শোভনের সম্পর্ক তলানিতে ঠেকে। মমতার উপর চরম ক্ষোভ প্রকাশ করে ১৪ অগাস্ট বিজেপিতে যোগ দেন শোভন। কিন্তু যোগদানের পরপরই বঙ্গ বিজেপি নেতৃত্বের উপর অসন্তোষ প্রকাশ করেন শোভন-বৈশাখী। বিজেপি ছাড়ার সিদ্ধান্তের কথাও জানান এই যুগল। এরপর থেকেই বিজেপির সঙ্গে দূরত্ব বাড়তে থাকে। গুঞ্জন ছড়ায়, তাহলে কি ফের তৃণমূলে ফেরার কথাই ভাবছেন শোভন? এই জল্পনা বাড়ে, যখন কিছুদিন আগে পার্থ চট্টোপাধ্যায়ের বাড়ি গিয়ে সেখানে দেড় ঘণ্টা বৈঠক করেন বৈশাখী বন্দ্যোপাধ্যায়। এরপর ভাইফোঁটার দিন মমতার বাড়িতে শোভন-বৈশাখীর উপস্থিতি এই জল্পনাকে দ্বিগুণ করে। এই জল্পনায় আরও জল-হাওয়া জোগায়, যখন শোভনের নিরাপত্তা ফিরিয়ে দেয় রাজ্য সরকার। রাজনৈতিক কারবারিদের একাংশের মতে, শোভন-বৈশাখীর তৃণমূলে ফেরা স্রেফ সময়ের অপেক্ষা। অন্যদিকে, শোভন-বৈশাখীর সঙ্গে তৃণমূল নেতার বাড়িতে শঙ্কুদেবের উপস্থিতি এ জল্পনায় নয়া মাত্রা এনে দিল বলেই মনে করছে সংশ্লিষ্ট মহলের একাংশ।

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Sovan baisakhi in jagadhatri puja shankudeb panda tmc bjp