scorecardresearch

বড় খবর

‘আগে প্রায়ই দাঙ্গা হতো, সপা আমলে নিশ্চিন্তে থাকত মাফিয়ারা’, বিস্ফোরক যোগী

‘মাফিয়াদের সাহায্য নিয়েই উত্তর প্রদেশে ক্ষমতায় টিকেছিল সমাজবাদী পার্টি’, গাজিয়াবাদে ভোটের প্রচারে গিয়ে এভাবেই মুলায়ম-অখিলেশদের নিশানা যোগীর।

SP ‘withdrew cases’ against Ayodhya terror attack accused, ‘protected’ mafias, says CM Yogi
উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।

‘আগে প্রায়ই দাঙ্গা হতো। মাফিয়াদের সুরক্ষা দিত সমাজবাদী পার্টির সরকার’। গাজিয়াবাদে নির্বাচনী প্রচারে বেরিয়ে এমনই গুরুতর অভিযোগ আনলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী। মাফিয়ারাই এর আগে উত্তরপ্রদেশে অখিলেশ যাদবের সরকারকে প্রতিষ্ঠা পেতে সাহায্য করেছিল বলেও অভিযোগ যোগী আদিত্যনাথের।

সামনেই গোবলয়ের সবচেয়ে বড় রাজ্য উত্তরপ্রদেশে বিধানসভা নির্বাচন। দেশের রাজনীতিতে একটা কথা বহুল প্রচলিত, ‘উত্তরপ্রদেশ যার, দিল্লিত তার’। সেদিক থেকে দেখতে গেলে আসন্ন উত্তরপ্রদেশ নির্বাচন বিজেপির কাছে ২০২৪-এর লোকসভা নির্বাচনের আগে বড়সড় পরীক্ষা। নির্বাচনী লড়াইয়ে এবার অলআউট ঝাঁপাচ্ছেন যোগীও। ফের একবার লখনউয়ের তক্তে বসতে চেষ্টার কসুর করছেন না উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী।

রবিবার গাজিয়াবাদে নির্বাচনী প্রচারে গিয়েছিলেন যোগী আদিত্যনাথ। ডোর-টু-ডোর প্রচারে জনসংযোগের কাজ বাড়ানোর পাশাপাশি তুলোধনা করেছেন সমাজবাদী পার্টিকে। তিনি বলেন, ”সপা আমলে উত্তরপ্রদেশে সুরক্ষিত ছিল মাফিয়ারা, অখিলেশ যাদবের সময়ে গরিবরা কোনও সুবিধা পাননি”। এরপরেই সমাজবাদী পার্টির বিরুদ্ধে গুরুতর অভিযোগ আনেন যোগী।

তাঁর কথায়, ”২০১২ সালে সমাজবাদী পার্টি যখন ক্ষমতায় ছিল তখন তারা অযোধ্যায় সন্ত্রাসবাদী হামলায় অভিযুক্তদের বিরুদ্ধে চলা মামলা প্রত্যাহার করে নিয়েছিল। মাফিয়াদের সুরক্ষা দিয়েছিল। আগে প্রায়ই দাঙ্গা হতো। মাফিয়ারা জোর করে জমি দখল করতো। উন্নয়ন নিয়ে সরকারের কোনও দৃষ্টিভঙ্গি ছিল না। গরিবরাও কোনও সুবিধা পাননি।”

জমে উঠেছে উত্তরপ্রদেশের লড়াই। একদিকে বিজেপি নেতৃত্বাধীন সরকারের বিরুদ্ধে বিভাজনের রাজনীতির অভিযোগ তুলে ফের একবার ময়দানে অখিলেশ যাদব। অন্যদিকে, সাংগঠনিক ফাঁকফোকর মেরামত করে আরও একবার উত্তরপ্রদেশ শাসনের দায়িত্ব নিতে মরিয়া যোগী আদিত্যনাথ। এদিকে,উত্তরপ্রদেশের বিধানসভা নির্বাচনে এবার সমাজবাদী পার্টিকেই সমর্থন করবে তৃণমূল।

আরও পড়ুন- ‘সমঝোতার বার্তা দিয়েও দল ভাঙানো জারি’, তৃণমূলকে তুলোধনা চিদম্বরমের

হিন্দি বলয়ের সবচেয়ে গুরুত্বপূর্ণ রাজ্যে বিজেপি বিরোধী প্রচারেও সামিল হবেন ‘দিদি’। সমাজবাদী পার্টি সুপ্রিমোর সঙ্গে যৌথ সাংবাদিক বৈঠক ও প্রচার করবেন মমতা বন্দ্যোপাধ্যায়। রাজধানী লখনউ ও মোদীর লোকসভা কেন্দ্র বারাণসীতেও প্রচার করার কতা রয়েছে তৃণমূলনেত্রীর। সব কিছু ঠিকঠাক থাকলে আগামী ৮ ফেব্রুয়ারি লখনউতে যাবেন তৃণমূল সুপ্রিমো। ওই দিনই অখিলেশ যাদবের সঙ্গে যৌথ সাংবাদিক বৈঠক করবেন মমতা বন্দ্যোপাধ্যায়। বারাণসীতে হবে ভার্চুয়াল প্রচারও।

Read full story in English

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Sp withdrew cases against ayodhya terror attack accused protected mafias says cm yogi