রাজ্যপালের উদ্যোগ, রাজভবনে আজ ধনকড়-স্পিকার সাক্ষাতের সম্ভাবনা

এর আগে দু’জনেই একে অপরের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছিলেন। কিন্তু এবার বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে সাক্ষাতের উদ্যোগ নিলেন স্বয়ং রাজ্য।পাল। আজ, শুক্রবার বিকেল চারটে রাজভবনে বিধানসভার স্পিকারের সঙ্গে জগদীপ ধনকড়ের সাক্ষাৎ হবে। টুইটে সেকথা জানিয়েছেন খোদ রাজ্যপাল। তবে কী কারণে এই সাক্ষাৎ তা স্পষ্ট করা হয়নি। ফলে এই সাক্ষাৎ ঘিরে জল্পনা রয়েছে। এদিন টুইটারে […]

speaker biman banerjee may meet governor jagdeep dhankhar today
এর আগে দু'জনেই একে অপরের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছিলেন।

এর আগে দু’জনেই একে অপরের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছিলেন। কিন্তু এবার বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে সাক্ষাতের উদ্যোগ নিলেন স্বয়ং রাজ্য।পাল। আজ, শুক্রবার বিকেল চারটে রাজভবনে বিধানসভার স্পিকারের সঙ্গে জগদীপ ধনকড়ের সাক্ষাৎ হবে। টুইটে সেকথা জানিয়েছেন খোদ রাজ্যপাল। তবে কী কারণে এই সাক্ষাৎ তা স্পষ্ট করা হয়নি। ফলে এই সাক্ষাৎ ঘিরে জল্পনা রয়েছে।

এদিন টুইটারে রাজ্যপাল জগদীপ ধনকড় লিখেছেন, ‘পশ্চিমবঙ্গের বিধানসভার স্পিকার শ্রী বিমান বন্দ্যোপাধ্যায় শুক্রবার বিকেল চারটের সময় রাজভবনে রাজ্যপাল শ্রী জগদীপ ধনকড়ের সঙ্গে দেখা করবেন। রাজ্যপালের উদ্যোগেই এই সক্ষাৎ হতে চলেছে।’

এর আগে রাজ্যপাল ও বিধানসভার স্পিকারের সংঘাত চরমে পৌঁছায়। রাজ্যপাল ধনকড়ের বিরুদ্ধে এক্তিয়ার বহির্ভূতভাবে পরিষদীয় কাজকর্মে ও গরিব মানুষের স্বার্থে পাশ হওয়া বিল রুখতে হস্তক্ষেপের অভিযোগ তোলেন বিমান বন্দ্যোপাধ্যায়। সব রাজ্যের বিধানসভার স্পিকারের সঙ্গে লোকসভার স্পিকার ওম বিড়লার ভার্চুয়াল বৈঠকে ধনকড়ের বিরুদ্ধে সোচ্চার হয়েছিলেন বিমানবাবু।

অন্যদিকে বাজেট অধিবেশনের দিন স্পিকারের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলে সরাসরি বিমান বন্দ্যোপাধ্যায়কেই চিঠি দিয়েছিলেন রাজ্যপাল। রাজ্যপাল পদের ‘অবমাননা’ করেছেন বলে অভিযোগ ছিল রাজ্যের সাংবিধানিক প্রধানের। বিধানসভার বাজেট অধিবেশনের শুরুতে তাঁর ভাষণ সম্প্রচার কেন বন্ধ করা হয়েছিল, তা নিয়েও স্পিকারকে চিঠি দিয়েছিলেন জগদীপ ধনকড়। গোটা বিষয়টিকে ‘জরুরি অবস্থার সামিল’ বলে উল্লেখ করেছিলেন তিনি।

তারপর মুকুল রায়ের পিএসসি চেয়ারম্যান হওয়া সহ বিভিন্ন ইস্যুতে রাজ্যের বিরোধী দলনেতা স্পিকারের বিরুদ্ধে দলের হয়ে কাজ করার অভিযোগ তুলেছিলেন। বিরোধী দলকে বলার সুযোগ দেওয়া হচ্ছে না বলে দাবি তাঁর। স্পিকারের বিরুদ্ধে রাজ্যপালের কাছেও অভিযোগ জানান তিনি। তারপর এদিনের রাজ্যপাল-স্পিকার সাক্ষাৎ ঘিরে জল্পনা বাড়ছে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Speaker biman banerjee may meet governor jagdeep dhankhar today

Next Story
‘এভাবে কতদিন হিটলারি কায়দায় চলবে মোদীবাবু?’, পেগাসাস-দৈনিক ভাস্কর-কাণ্ডে তোপ মমতারNabanna, Mamata, CM, Yaas
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com