scorecardresearch

বড় খবর

সিপিএম-এর ব্রিগেড মঞ্চের কেন্দ্রে সাধারণ মানুষ

সিপিএম-এর ফেসবুক পেজে এই ব্রিগেড সবার প্রচার হিসাবে যে ভিডিওগুলি দেখা যাচ্ছে, সেখানেও ‘সাধারণ মানুষের মুখ’। দক্ষিণ ২৪ পরগনার কাকদ্বীপের যুবক দীপঙ্কর দাস জানাচ্ছেন যে তিনি ব্রিগেডে যোগ দেবেন। গত বছর রাজ্যে পঞ্চায়েত ভোটের সময় নিহত বাবা-মায়ের খুনের বিচার চাইবেন তিনি।

সিপিএম-এর ব্রিগেড মঞ্চের কেন্দ্রে সাধারণ মানুষ
আসন্ন ব্রিগেড সভার জন্য ইতিমধ্যে #PeoplesBrigade হ্যাশট্যাগে সোশাল মিডিয়ায় প্রচারও শুরু করেছে রাজনৈতিক দলটি।

নেতা নয়, সিপিআই(এম)-এর নীতির ব্রিগেড মঞ্চের কেন্দ্রস্থল দখল করবেন সাধারণ মানুষ। আগামী ৩ ফেব্রুয়ারির ব্রিগেড সভাতে এমনই পরিকল্পনা নিয়েছে রাজ্যের প্রাক্তন শাসক দল। আসন্ন ব্রিগেড সভার জন্য ইতিমধ্যে #PeoplesBrigade হ্যাশট্যাগে সোশাল মিডিয়ায় প্রচারও শুরু করেছে রাজনৈতিক দলটি।

এ প্রসঙ্গে দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস-কে সিপিআই(এম) সাংসদ তথা দলের পলিটব্যুরো সদস্য মহম্মদ সেলিম বলেন, “আমাদের উদ্দেশ্য স্পষ্ট। আমদের নেতার দরকার নেই, প্রয়োজন নীতির। আমাদের সভায় কৃষকদের প্রতি বঞ্চনা এবং অর্থনৈতিক সংকটের মতো বিষয়গুলি গুরুত্ব পাবে…আর এ জন্যই আমরা এই সবাকে জনতার ব্রিগেড বলছি”।

আরও পড়ুন- কংগ্রেসে বরুণ গান্ধী? ‘‘এমন কিছু শুনিনি’’, মন্তব্য রাহুলের

সিপিএম-এর ফেসবুক পেজে এই ব্রিগেড সবার প্রচার হিসাবে যে ভিডিওগুলি দেখা যাচ্ছে, সেখানেও ‘সাধারণ মানুষের মুখ’। দক্ষিণ ২৪ পরগনার কাকদ্বীপের যুবক দীপঙ্কর দাস জানাচ্ছেন যে তিনি ব্রিগেডে যোগ দেবেন। গত বছর রাজ্যে পঞ্চায়েত ভোটের সময় নিহত বাবা-মায়ের খুনের বিচার চাইবেন তিনি। অন্যদিকে, এসএফআই সদস্য মেহবুব মোল্লার অভিযোগ, ২০১৪ সালে তাঁর ভাইকে হত্যা করেছে তৃণমূলকর্মীরা। তিনি এর বিচার চান এবং ব্রিগেডের সভায় যোগ দেবেন।

প্রসঙ্গত, ১৯ জানুয়ারি মমতা বন্দ্যোপাধ্যায়ের ডাকে কলকাতার ব্রিগেড প্যারেড গ্রাউন্টে হাজির হয়েছিলেন দেশের অধিকাশ অ-বিজেপি রাজনৈতিক শক্তিগুলির কুশীলবরা। কিন্তু, সেই সভায় যোগ দেয়নি ভারতের কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী)। তবে বামেদের ব্রিগেডে তেমন ছবি ধরা পড়বে না বলেই মনে করা হচ্ছে। সিপিএম নেতা রবিন দেব জানিয়েছেন, “আমরা বামফ্রন্টের দলগুলির সাধারণ সম্পাদকদের আমন্ত্রণ জানিয়েছি। আমাদের কেন্দ্রীয় ও রাজ্য নেতৃত্ব এই সভায় বক্তৃতা দেবেন”।

Read the full story in English

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Spotlight on the common in cpims brigade rally