SSC দুর্নীতি মামলা: আর হাইকোর্টে ভরসা নেই, এবার সুপ্রিম কোর্টের দ্বারস্থ পার্থ

সুপ্রিম কোর্টের ওয়েবসাইট অনুসারে এই মামলা দায়েরের বিষয়টি সামনে এসেছে।

partha chatterjee petition against cbi rejected by supreme court
সুপ্রিম হতাশা মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের।

এসএসসি দুর্নীতি মামলায় ডিভিশন বেঞ্চের নির্দেশকে চ্যালেঞ্জ করে এবার সুপ্রিম কোর্টের দ্বারস্থ হচ্ছেন বাংলার প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। শুক্রবারই শীর্ষ আদালতের বিচারপতিদের দৃষ্টি আকর্ষণ করবেন রাজ্যের মন্ত্রী। আগামিকালই শুনানির সম্ভাবনা।

সুপ্রিম কোর্টের ওয়েবসাইট অনুসারে এই মামলা দায়েরের বিষয়টি জানা যাচ্ছে।

সিবিআই জিজ্ঞাসাবাদ এড়াতে মরিয়া মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। গতকালই তাঁকে এসএসসি নিয়োগ দুর্নীতি নিয়ে ম্যারাথন জিজ্ঞাসাবাদ করেছেন সিবিআই গোয়েন্দারা। প্রায় সাড়ে ৩ ঘণ্টা ধরে পার্থকে জিজ্ঞাসাবাদ করেছেন গোয়েন্দারা।

সিঙ্গল বেঞ্চের নির্দেশকে চ্যালেঞ্জ করে গতকালই ডিভিশন বেঞ্চে মামলা করেছিলেন রাজ্যের প্রাক্তন শিক্ষা মন্ত্রী। তবে ডিভিশন বেঞ্চ পার্থর আবেদনে ত্রুটি থাকার কথা জানিয়ে মামলা শোনেনি।

এরপর বৃহস্পতিবার সকালে আবারও ডিভিশন বেঞ্চে একই আবেদন করেন পার্থ। এবার ব্যক্তিগত কারণ দেখিয়ে ডিভিশন বেঞ্চের বিচারপতি হরিশ ট্যান্ডন ও বিচারপতি রবীন্দ্রনাথ সামন্ত এই মামলা থেকে অব্যাহতি নিয়ে নেন। ঘোরতর সমস্যার মুখোমুখি হন তৃণমূলের মহাসচিব। জট কাটাতে আসরে নামতে হয় প্রধান বিচারপতিকে। শেষমেশ তাঁর হস্তক্ষেপে পার্থ-মামলা যায় বিচারপতি সুব্রত তালুকদারের ডিভিশন বেঞ্চে। শুক্রবার সকালে এই মামলার শুনানির সম্ভাবনা রয়েছে।

কিন্তু, তার আগেই সুপ্রিম কোর্টের দ্বারস্থ হওয়ার সিদ্ধান্ত নিয়েছেন রাজ্যের মন্ত্রী।

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Ssc recruitment scam case partha chaterjee to go supreme court

Next Story
সংকটে মুঘল সম্রাট ঔরঙ্গজেব, ক্ষতির ভয়ে পাঁচ দিন বন্ধ তাঁর সমাধিস্থল