বড় খবর

সাফল্যের কৃতিত্ব নিলে ব্যর্থতার দায়ও নিতে হয় শীর্ষ নেতৃত্বকে, কবে বুঝবে বিজেপি?

ইন্ডিয়ান এক্সপ্রেসকে দেওয়া সাক্ষাৎকারে দুই বর্ষীয়ান বিজেপি নেতা কিন্তু স্বীকার করেছেন দলের এই দুঃসময়ে মোদী-শাহ দুইয়ে মিলে ব্যর্থতার দায় নিলে তা দলের পক্ষে ভাল।

সংসদে মোদী

২০১৪ তে ক্ষমতায় আসার পর থেকে যেখানে যতবার বিধানসভা ভোটে বিজেপি জিতেছে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং দলের সভাপতি অমিত শাহ ‘বিজয় মিছিল’-এর আয়োজন করেছেন। অথচ আজ যখন দেশের পাঁচ রাজ্যের বিধানসভা নির্বাচনে ভরাডুবি হয়েছে বিজেপির, দলের সদস্যরা শীর্ষ দুই নেতার গায়ে এতটুকু আঁচ লাগতে দিচ্ছেন না।

বিজেপি সাংসদ থেকে বিধায়ক, সবাই প্রকাশ্যে বলছেন বিধানসভা নির্বাচনে হার আসন্ন লোকসভা নির্বাচনের ট্রেন্ডের কোনও ইঙ্গিত দেয় না। কারণ বিধানসভা নির্বাচনের ফলাফল আঞ্চলিক ইস্যুভিত্তিক হয়। কিন্তু নিজেদের মধ্যে কী ভাবছে বিজেপি? ইন্ডিয়ান এক্সপ্রেসকে দেওয়া সাক্ষাৎকারে দুই বর্ষীয়ান বিজেপি নেতা কিন্তু স্বীকার করেছেন, দলের এই দুঃসময়ে মোদী-শাহ দুইয়ে মিলে ব্যর্থতার দায় নিলে তা দলের পক্ষে ভাল।

আরও পড়ুন, কংগ্রেস রাজ্য দপ্তরে উল্লাস, কর্মী-সমর্থক শূন্য ৬, মুরলীধর লেন

জনৈক কেন্দ্রীয় পদাধিকারীর মত, “জিতলে তার কৃতিত্ব যেমন নিয়ে থাকেন, হারলে তার দায়ও তো নিতে হবে। বিজেপি যদি ভেবে থাকে নরেন্দ্র মোদীর জনপ্রিয়তা অক্ষুণ্ণ থাকছে, খুব ভুল ভাবছে।”

গেরুয়া শিবিরে ধ্বস নামার প্রসঙ্গে দলের তরফ থেকে জানানো হয়েছে, নিজেদের দুর্বলতা বুঝতে পেরে ২০১৯-এর লোকসভার লড়াইয়ের জন্য প্রস্তুতি নেবে দল। কিন্তু হিন্দি বলয় জুুড়ে বিজেপির হার মোটেও ভাল ইঙ্গিত দিচ্ছে না। ২০১৪-এর লোকসভায় এখানে রীতিমতো আধিপত্য ছিল বিজেপির। যে ‘কংগ্রেসমুক্ত ভারত’ দেখতে চেয়েছিল বিজেপি, সেই কংগ্রেসই কিন্তু অনেক বেশি শক্তিশালী হয়ে উঠল রাজস্থান-মধ্যপ্রদেশ-ছত্তিসগড় জুুড়ে।

Read the full story in English

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: State assembly elections 2018 rumbling in bjp just as they take credit top should share blame too

Next Story
রাজ্যের আপত্তি নাকচ, আলোচনায় বসতে হবে বিজেপির সঙ্গেKolkata High court Express Photo Shashi Ghosh
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com