বড় খবর

সিবিআই-ইডি যাকে খুশি পাঠান, মেরুদণ্ড বিক্রি করব না: অভিষেক বন্দ্যোপাধ্যায়

“যতদিন মমতা বন্দ্যোপাধ্যায় বাংলায় জীবিত আছেন, আপনাদের কেশাগ্র কেউ ছুঁতে পারবে না। বলছে নাগরিকত্ব দেবে। তুমি কে নাগরিকত্ব দেওয়ার?”

অভিষেক বন্দ্যোপাধ্যায়

কয়লা-কাণ্ডে সিবিআইয়ের তৎপরতা এবং স্ত্রী রুজিরা ও শ্যালিকাকে জেরার পর ঠাকুরনগরের জনসভায় অভিষেক বন্দ্যোপাধ্যায় কী বলেন সে নিয়ে কৌতুহল ছিল মানুষের মধ্য়ে। বৃহস্পতিবার মতুয়াগড়ে সিবিআইয়ের তৎপরতা নিয়ে তীব্র কটাক্ষ ছুঁড়ে দিলেন বিজেপিকে।

এদিন যুব তৃণমূল কংগ্রেস সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায় তোপ দেগে বলেন, “আমার পিছনে সিবিআই লেলিয়ে দিয়েছে। আমি বলছি সিবিআই, ইডি, ইনকাম ট্যাক্স- আরও যারা যারা আছে, আমার পিছনে লাগান। কিন্তু মেরুদণ্ড বিক্রি করব না, মাথা নত করব না। জেনে রাখুন আমার গলা কেটে দিলেও একটা কথাই বেরোবে- ‘জয় বাংলা’।”

দিন কয়েক আগে কয়লা-কাণ্ডে অভিষেকের স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায় এবং শ্যালিকা মেনকা গম্ভীরকে জেরা করেছে সিবিআই। সেই ঘটনার জেরে গতকালই হুগলির সাহাগঞ্জের জনসভা থেকে তোপ দাগেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বলেন, “ঘরে ঢুকে আমার বাড়ির মেয়ে-বউকে কয়লা চোর বলছেন?” তার ঠিক পরদিনই এবার আক্রমণ শানালেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। পিছনে সিবিআই লেলিয়ে দেওয়ার জন্য বিজেপিকে কটাক্ষ করেন তিনি।

এদিন মতুয়াদের সামনে সিএএ নিয়েও সরব হন অভিষেক। বলেন, কয়েক দিন আগে এখানে এসে বিজেপির অমিত শাহ আপনাদের কী বলেছিলেন? বলেছেন, “করোনার টিকা দেওয়ার প্রক্রিয়া শেষ হলেই নাগরিকত্ব দেওয়া হবে। আরে তোমরা কি নাগরিকত্ব দেবে? আপনাদের নাগরিকত্বের প্রমাণ আছে তো? ভোটার কার্ড আছে তো? আর আপনাদের বলে দিচ্ছে অবৈধ। আপনারা যদি অবৈধ হন, তা হলে নরেন্দ্র মোদী অবৈধ, অমিত শাহ অবৈধ, রাজনাথ সিংহ অবৈধ।”

মতুয়াদের তিনি আশ্বস্ত করেন, “যতদিন মমতা বন্দ্যোপাধ্যায় বাংলায় জীবিত আছেন, আপনাদের কেশাগ্র কেউ ছুঁতে পারবে না। বলছে নাগরিকত্ব দেবে। তুমি কে নাগরিকত্ব দেওয়ার?”

Get the latest Bengali news and State news here. You can also read all the State news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Abhishek banerjee reacts in public meeting on cbi notice to wife

Next Story
West Bengal Election 2021: ‘রাজ্যের ২ কোটি মানুষের পরামর্শ নেবে বিজেপি’, নয়া ঘোষণা নাড্ডার
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com