বড় খবর

“সোনার বাংলা কোথাকার স্লোগান?” বিজেপিকে বাংলাদেশি খোঁচা অভিষেকের

দলত্যাগীদের উদ্দেশে অভিষেকের শ্লেষ, “পোকামাকড়রা অন্য খেতে চলে গেছে, দলের ক্ষতি হয়নি। চোরেরা দল ছেড়েছে, বাঁচা গিয়েছে।”

যুব তৃণমূল সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়

বঙ্গে ভোটের মুখে জয় শ্রীরাম এবং জয় বাংলা স্লোগানে মুখরিত সর্বত্র। স্লোগান নিয়ে তরজায় তৃণমূল-বিজেপি। বিজেপি যেখানে জয় শ্রীরাম স্লোগান দিয়ে আস্ফালন করছে, সেখানে পাল্টা মমতা বন্দ্যোপাধ্যায় জয় বাংলা স্লোগানও উত্তেজনার পারদ চড়াচ্ছে। সম্প্রতি মোদী-শাহ-নাড্ডারা ক্ষমতায় এলে সোনার বাংলা গড়ার প্রতিশ্রুতি দিয়েছেন। এবার সেই ইস্যুতে বিজেপিকে আক্রমণ করলেন যুব তৃণমূল সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়। শনিবার নাগরাকাটার জনসভা থেকে তৃণমূলের নয়া ভোট স্লোগান ‘বাংলা নিজের মেয়েকেই চায়’ বলে ভোটের সুর বেঁধে দিলেন সাংসদ।

তৃণমূলের জয় বাংলা স্লোগান নিয়ে বিজেপির কটাক্ষ, বাংলাদেশের মুক্তিযোদ্ধাদের স্লোগান জয় বাংলা ধার করেছে তৃণমূল। ওপার বাংলা থেকে বেআইনি অনুপ্রবেশকারীদের ভোটে ক্ষমতায় এসেছে তৃণমূল তাই এই স্লোগান ওদের মুখে। এদিন অভিষেক সেই আক্রমণের পাল্টা দিয়েছেন বিজেপিকে। বিজেপির সোনার বাংলা প্রতিশ্রুতিকে তোপ দেগে বলেছেন, “তুমি করলে রামলীলা, আমি করলে ক্যারেক্টার ঢিলা? বিজেপি বলছে, ক্ষমতায় এলে সোনার বাংলা বানাবে। আমি জয় বাংলা বললে বাংলাদেশি আর তুমি সোনার বাংলা বললে দেশপ্রেমিক? সোনার বাংলা কোথাকার স্লোগান?”

প্রসঙ্গত, রবীন্দ্রনাথ ঠাকুরের রচয়িত আমার সোনার বাংলা গানটি বাংলাদেশের জাতীয় সঙ্গীত। বিজেপি যেখানে জয় বাংলা স্লোগান নিয়ে বাংলাদেশ ইস্যুকে তুলে ধরছে, সেইভাবেই এবার বিজেপির অস্ত্র দিয়েই তাদের ঘায়েল করতে চাইছেন অভিষেক। এদিনের তাঁর মন্তব্য থেকে স্পষ্ট। বস্তুত, শুভেন্দুর সঙ্গে মেদিনীপুরে অমিত শাহের সভায় বিজেপিতে যোগ দিয়েছিলেন নাগরাকাটার তৃণমূল বিধায়ক শুকরা মুণ্ডা।

এদিন তাঁকে বিশ্বাসঘাতক কটাক্ষ করে অভিষেক বলেন, “এখানকার বিধায়ক আপনাদের ভালবাসা বিক্রি করে দিয়েছে বিজেপির কাছে। এমন জবাব দেবেন য়েন আগামী ৫ বছর বাড়ি থেকে বের হওয়ার আগে ভাববে।” দলত্যাগীদের উদ্দেশে অভিষেকের শ্লেষ, “পোকামাকড়রা অন্য খেতে চলে গেছে, দলের ক্ষতি হয়নি। চোরেরা দল ছেড়েছে, বাঁচা গিয়েছে।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Abhishek banerjee slams bjp on sonar bangla promise

Next Story
‘আব্বাস সিদ্দিকি তৃণমূলের উপ-মুখ্যমন্ত্রী’, বাংলার সমীকরণ স্পষ্ট করলেন বিজয়বর্গীয়
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com