scorecardresearch

‘বাংলায় হেরেছে বলেই গায়ে জ্বালা’, ইডি-র তলবে দিল্লি যাওয়ার আগে বিজেপিকে তোপ অভিষেকের

“যাঁদের বিরুদ্ধে প্রমাণ আছে, কাগজে মুড়িয়ে টাকা নিতে দেখা গিয়েছে, তাঁরাই আজ বিজেপির বড় নেতা।”

‘বাংলায় হেরেছে বলেই গায়ে জ্বালা’, ইডি-র তলবে দিল্লি যাওয়ার আগে বিজেপিকে তোপ অভিষেকের
ইডি-র গোয়েন্দাদের কাছে হাজিরা দেন অভিষেক।

কয়লা পাচার কাণ্ডে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় এবং তাঁর স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়কে জেরা করার জন্য দিল্লিতে তলব করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। আগামী ২১ এবং ২২ মার্চ তাঁদের জেরা করা হবে বলে জানা গিয়েছে ইডি সূত্রে। তলব পেয়েই রবিবার দিল্লি গেলেন সস্ত্রীক অভিষেক। দিল্লি যাওয়ার আগে কলকাতা বিমানবন্দরে দাঁড়িয়ে চাঁচাছোলা ভাষায় আক্রমণ করলেন কেন্দ্রের বিজেপি সরকারকে।

কী বললেন অভিষেক?

সোমবার ইডি-র গোয়েন্দাদের কাছে হাজিরা দেবেন অভিষেক এবং তাঁর স্ত্রী। তার কলকাতা বিমানবন্দরে দাঁড়িয়ে অভিষেক সংবাদমাধ্যমকে বলেন, “কেন্দ্রের নরেন্দ্র মোদী সরকারের কাছে আমি আত্মসমর্পণ করব না, মাথা নত করব না। যাঁদের বিরুদ্ধে প্রমাণ আছে, কাগজে মুড়িয়ে টাকা নিতে দেখা গিয়েছে, তাঁরাই আজ বিজেপির বড় নেতা। তাঁদের সিবিআই-ইডি ডাকে না। তখন ওঁদের চোখে ছানি পড়ে যাচ্ছে। এই কারণেই তদন্তকারী সংস্থার নিরপেক্ষতা নিয়ে প্রশ্ন উঠে যাচ্ছে।”

তিনি আরও বলেন, “এদের গাত্রদাহ কেন, কারণ এরা বাংলায় হেরেছে। গত বছর ওদের আমরা ল্যাজে গোবরে করেছি। বাংলার মানুষ বহিরাগতদের তাড়িয়েছে। বাংলার মানুষ মেরুদণ্ড বিক্রি করেনি বলে এদের গায়ে জ্বালা। আমরা আত্মসমর্পণ করব না, এর শেষ দেখে ছাড়ব।”

আরও পড়ুন কেন্দ্রীয় বাহিনীতেই ভরসা, বিহারের বাহারীবাবুকে ঠেকুয়া খাওয়াবেন অগ্নিমিত্রা

অভিষেক এদিন দাবি করেছেন, তিনি দিল্লি হাইকোর্টে আবেদন করেছিলেন। “দীর্ঘদিন শুনানির পর রায় স্থগিত রাখা হয়েছিল। কিন্তু গত ১০ মার্চ চার রাজ্যে বিজেপি জেতার পর সেই পিটিশন খারিজ করে দেওয়া হয়েছে। দেশের আইন ব্যবস্থার উপর আস্থা রেখেই তিনি বলেছেন, আমি বিচার ব্যবস্থার উপর আস্থা রাখি। কলকাতার মামলায় আমায় দিল্লি ডেকে পাঠাবে কেন! কলকাতায় ইডি-র অফিস আছে। যতবার খুশি ডাকুন। আমি তো যাব বলিনি।”

অভিষেক এদিন বলেছেন, “চারদিন আগে আমার চোখে অস্ত্রোপচার হয়েছে। ডাক্তার আমাকে সম্পূর্ণ বিশ্রামে থাকতে বলেছেন। তাও আমি যাচ্ছি।”

Stay updated with the latest news headlines and all the latest State news download Indian Express Bengali App.

Web Title: Abhishek banerjee slams centre and bjp for ed notice