বড় খবর

কৃষক বিদ্রোহ নিয়ে আলোচনা চাই, সংসদে অধিবেশনের আর্জি অধীরের

কেন্দ্রীয় সরকার দ্রুত কৃষকদের সমস্যা সমাধান করুক, চান লোকসভায় কংগ্রেসের দলনেতা।

কৃষকদের সঙ্গে কেন্দ্রের আলোচনার মধ্যেই কৃষক আন্দোলন নিয়ে উত্তাল পরিস্থিতির জেরে দ্রুত সংসদের অধিবেশন ডাকার আর্জি জানালেন লোকসভায় কংগ্রেসের দলনেতা অধীর রঞ্জন চৌধুরি। পরিস্থিতির গুরুত্ব বিচার করে সংক্ষিপ্ত শীতকালীন অধিবেশন ডাকার জন্য লোকসভার স্পিকার ওম বিড়লাকে চিঠি দিয়ে আবেদন জানিয়েছেন কংগ্রেস সাংসদ।

অধীর চিঠিতে জানিয়েছেন, দেশে এই মুহূর্তে বেশ কিছু সমস্যা উদ্ভূত হয়েছে। যেগুলির বিস্তারিত এবং স্বচ্ছভাবে বিতর্ক হওয়া দরকার। তার মধ্যে কৃষক আন্দোলন, করোনা ভ্যাকসিন, অর্থনৈতিক মন্দা, বেকারত্ব সমস্যা এবং ভারত-চিন সংঘাতের মতো একাধিক ইস্যু রয়েছে। আলোচনার মধ্যে বারংবার পাকিস্তানের সংঘর্ষবিরতি লঙ্ঘনও রয়েছে। কেন্দ্রীয় কৃষিমন্ত্রী নরেন্দ্র সিং তোমারের সঙ্গে বিক্ষুব্ধদের কৃষকদের আলোচনার মধ্যেই অধীরের এই চিঠি বেশ তাৎপর্যপূর্ণ বলে মনে করছে রাজনৈতিক মহল।

আরও পড়ুন কৃষক আন্দোলনের মধ্যেই প্রধানমন্ত্রীকে চিঠি লিখলেন অধীর

কৃষক বিদ্রোহ নিয়ে অধীর বলেছেন, আমাদের অন্নদাতা কৃষকদের যথাযথ সম্মান এবং শ্রদ্ধা জানানো উচিত। খোলা আকাশের নিচে রাস্তার উপর তাঁরা শুয়ে-বসে এই কনকনে ঠান্ডার মধ্যে বিক্ষোভ দেখাচ্ছেন। গোটা কৃষক সমাজের হয়ে তাঁরা আন্দোলন করছেন, আর তাঁদেরই অসম্মান করা হচ্ছে। তাই আমি চাই, কেন্দ্রীয় সরকার দ্রুত কৃষকদের সমস্যা সমাধান করুক। তাঁদের দূরে হটানো নীতি এবার বন্ধ করুক সরকার।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Adhir chowdhury urges speaker to call a special session for farmers protest

Next Story
বাংলায় রাজনীতির অন্য ধারার সূত্রপাত শুভেন্দুর
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com