বড় খবর


বঙ্গ বিজেপির আশায় জল ঢেলে পুজোর আগে রাজ্যে আসছেন না অমিত শাহ

১৯ অক্টোবর শিলিগুড়িতে সাংগঠনিক বৈঠক করতে আসবেন জে পি নাড্ডা।

অমিত শাহ

কথা ছিল, পুজোর আগেই রাজ্যে পা রাখবেন মোদীর সেনাপতি অমিত শাহ। কিন্তু সে গুড়ে বালি! আপাতত ১৭ অক্টোবর রাজ্যে আসছেন না অমিত শাহ। ১৯ অক্টোবর শিলিগুড়িতে সাংগঠনিক বৈঠকও করতে পারবেন না কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। বুধবারই হাইকমান্ডের তরফে বঙ্গ বিজেপি নেতৃত্বকে জানিয়ে দেওয়া হয়েছে, জরুরি কাজে আটকে পড়ায় পূর্ব ঘোষিত সফরে আসতে পারছেন না শাহ। তবে সূত্রের খবর, অমিত শাহের স্বাস্থ্য মোটেই ভাল নেই। করোনা আক্রান্ত হওয়ার পর তিন বার হাসপাতালে ভর্তি হতে হয়েছে। এই মুহূর্তে অন্য রাজ্যে সফরের মতো অবস্থা নেই শাহের।

তবে বঙ্গ বিজেপির নিরাশ হওয়ার কারণ নেই। কারণ, শাহের বদলে সর্বভারতী সভাপতি জে পি নাড্ডা আসছেন রাজ্যে। ১৯ অক্টোবর শিলিগুড়িতে সাংগঠনিক বৈঠক করতে আসবেন নাড্ডা। প্রসঙ্গত, পুজোর সময় রাজ্যে এসে কর্মীদের মনোবল বাড়িয়ে যান, এমনটাই শাহের কাছে আবদার করেছিলেন বঙ্গ বিজেপির নেতারা। দিলীপ, মুকুলরা দিল্লি গিয়ে সরাসরি শাহকে আবেদন করেছিলেন। তাতে রাজিও হন স্বরাষ্ট্রমন্ত্রী। কিন্তু শেষমুহূর্তে সফর বাতিল করে নাড্ডাকে নিজের জায়গায় পাঠাচ্ছেন শাহ। কিন্তু দউধের স্বাদ ঘোলে মেটানো হতাশারই সমান বঙ্গ বিজেপির কাছে।

আরও পড়ুন জলকামানে রাসায়নিকের ব্যবহার, রাজ্যের থেকে রিপোর্ট তলবের দাবিতে শাহকে চিঠি লকেটের

রাজ্য নেতৃত্ব বলছে, অমিত শাহের জনপ্রিয়তা রাজ্যের কর্মী-সমর্থকদের কাছে অনেক বেশি। তাঁর উপস্থিতি টনিকের মতো কাজ কের। নাড্ডাজির সর্বভারতীয় সভাপতি হলেও অমিত শাহের গ্রহণযোগ্যতা দলের কর্মীদের কাছে অনেক উপরে। একুশের লড়াইয়ের প্রাক্কালে দুর্গাপুজোর আবহে মোদী-শাহের জোড়া কর্মসূচি তাৎপর্যপূর্ণ বলেই মনে করছিল রাজনৈতিক মহলের একাংশ। কিন্তু শাহ সেই আশায় জল ঢেলে দিলেন। তবে নাড্ডা এসে উত্তরবঙ্গের নেতাদের সঙ্গে সাংগঠনিক বৈঠক করবেন। একুশের মহারণের আগে উত্তরবঙ্গে সংগঠনের ফাঁকফোকড় মেরামতির পাশাপাশি রণকৌশল তৈরি করবেন সর্বভারতীয় সভাপতি।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Amit shah cancels bengal tour before durga puja

Next Story
“আমরা দাদার অনুগামী”, বঙ্গ রাজনীতিতে কিসের ইঙ্গিত?
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com