বড় খবর

কোনও জেলায় পর্যবেক্ষক নিয়োগ হয়নি, ‘ভিত্তিহীন’ খবর বলে দাবি তৃণমূলের

পার্থ চট্টোপাধ্যায়, সুব্রত বক্সি, ফিরহাদ হাকিম, অরূপ বিশ্বাসদের একাধিক জেলায় তদারকি করার ভার দেওয়া হয়েছে বলে সূত্রের খবর ছিল।

ভোটের মুখে জেলায় জেলায় পর্যবেক্ষক পদ কি ফিরিয়ে আনল তৃণমূল কংগ্রেস? শুভেন্দু অধিকারীর দলত্যাগের পর সংগঠনে ভাঙন রুখতে একাধিক জেলায় ফের দলের শীর্ষ নেতাদের দায়িত্বে ফিরিয়ে আনা হয়েছে বলে বিভিন্ন সংবাদমাধ্যমে খবর প্রকাশিত হয়। পার্থ চট্টোপাধ্যায়, সুব্রত বক্সি, ফিরহাদ হাকিম, অরূপ বিশ্বাসদের একাধিক জেলায় তদারকি করার ভার দেওয়া হয়েছে বলে সূত্রের খবর ছিল। কিন্তু আদৌ এসব কিছু হয়নি বলে টুইট করে স্পষ্ট করল সর্বভারতীয় তৃণমূল কংগ্রেস।

বৃহস্পতিবার সকালে টুইট করে সংবাদমাধ্যমে প্রকাশিত খবরকে ভুল বেল দাবি করেছে শাসকদল। জানিয়েছে, এমন কিছু আদৌ হয়নি। ভিত্তিহীন খবর প্রকাশিত হয়েছে। টুইটে লেখা হয়েছে, ‘বাংলার কয়েকটি জেলায় ‘পর্যবেক্ষক’ নিয়োগের যে সংবাদ প্রকাশিত হয়েছে, তা ভিত্তিহীন। এ জাতীয় কোনও নিয়োগ (অ্যাপয়েন্টমেন্ট) দেওয়া হয়নি। এটি স্পষ্ট ভাবে জানিয়ে দেওয়া হচ্ছে’।

প্রসঙ্গত, দলে জেলা পর্যবেক্ষক পদ নিয়ে দীর্ঘদিন ধরে টানাপোড়েন ছিল। এই পর্যবেক্ষক পদ তুলে দেওয়া নিয়েই ক্ষোভ ছিল রাজ্যের প্রাক্তন মন্ত্রী শুভেন্দু অধিকারীর। পর্যবেক্ষক পদ ফিরিয় আনা নিয়ে দলের অন্দরে নিজের ক্ষোভের কথা জানিয়েও ছিলেন শুভেন্দু। কিন্তু দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় প্রকাশ্য জনসভায় সাফ জানিয়ে দেন, রাজ্যে সব জেলায় তিনিই পর্যবেক্ষক। তারপরেই ধৈর্যের বাঁধ ভাঙে শুভেন্দুর।

আরও পড়ুন যত কাণ্ড এখন হাওড়া জেলা তৃণমূলে, শিয়রে অমিতের সভা

বুধবার রাতে তৃণমূল সূত্রে জানা যায়, রাজ্য সভাপতি সুব্রত বক্সিকে কোচবিহার-সহ দুই দিনাজপুর, ফিরহাদ হাকিমকে মালদা-মুর্শিদাবাদ, হাওড়া ও হুগলির দায়িত্ব, মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়কে নদিয়া, বাঁকুড়া, পুরুলিয়া, পশ্চিম মেদিনীপুর ও ঝাড়গ্রাম এবং অরূপ বিশ্বাসকে দুই বর্ধমান-সহ উত্তরের জলপাইগুড়ি-আলিপুরদুয়ারের দায়িত্ব দেওয়া হয়েছে। তবে সরকারি ভাবে পর্যবেক্ষক করা হয়নি বলেও সূত্রের দাবি ছিল। কিন্তু বৃহস্পতিবার সেই খবর খণ্ডণ করেছে তৃণমূল। টুইট করে জানিয়েছে, এসবই ভিত্তিহীন খবর। এমন কোনও সিদ্ধান্ত নেওয়া হয়নি দলের তরফে।

Get the latest Bengali news and State news here. You can also read all the State news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Appointing observers in some districts is baseless news clarifies aitc

Next Story
নজরে ভোট, বাংলা সহ চার রাজ্যের পর্যবেক্ষকের নাম ঘোষণা কংগ্রেসের
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com