scorecardresearch

বড় খবর

আসানসোলে অগ্নিমিত্রা পাল, বালিগঞ্জে কেয়া ঘোষকে প্রার্থী করল বিজেপি

দুই কেন্দ্রেই মহিলাকে প্রার্থী করে নজর কেড়েছে গেরুয়া শিবির।

Asansol and Ballygunge By-polls: BJP announces candidates names
আসানসোল লোকসভা কেন্দ্রে বিজেপির প্রার্থী বিধায়ক অগ্নিমিত্রা পাল। এবং বালিগঞ্জ লোকসভা কেন্দ্রে মহিলা মোর্চার নেত্রী কেয়া ঘোষকে প্রার্থী করেছে পদ্মশিবির।

আসানসোল এবং বালিগঞ্জে উপনির্বাচনে প্রার্থী ঘোষণা করল বিজেপি। দুই কেন্দ্রেই মহিলাকে প্রার্থী করে নজর কেড়েছে গেরুয়া শিবির। আসানসোল লোকসভা কেন্দ্রে বিজেপির প্রার্থী বিধায়ক অগ্নিমিত্রা পাল। এবং বালিগঞ্জ লোকসভা কেন্দ্রে মহিলা মোর্চার নেত্রী কেয়া ঘোষকে প্রার্থী করেছে পদ্মশিবির।

একুশের বিধানসভা নির্বাচনে তৃণমূলের প্রার্থী সায়নী ঘোষকে হারিয়ে আসানসোল কেন্দ্রে বিধায়ক হয়েছিলেন অগ্নিমিত্রা। বিধানসভাতেও বিজেপি শিবিরের হয়ে ফ্রন্টফুটে খেলতে দেখা যায় তাঁকে। রাজ্যের শাসকদলের প্রবল বিরোধী অগ্নিমিত্রাকে প্রার্থী করে বিজেপি বুঝিয়ে দিল, পরিচিত মুখের উপরই উপনির্বাচনে ভরসা করছে তারা। পাশাপাশি বিজেপি এই লোকসভা কেন্দ্র ধরে রাখতে মরিয়া। তাই অগ্নিমিত্রাকে প্রার্থী করে তৃণমূল প্রার্থী তথা প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী শত্রুঘ্ন সিনহাকে কড়া টক্কর দিতে তৈরি বিজেপি।

বিজেপি সূত্রে খবর, উপনির্বাচনে বেশ কয়েকজন পরিচিত নেতা-নেত্রীকে প্রার্থী হিসাবে বেছেছিল বিজেপি। কিন্তু তাঁদের অনেকই দাঁড়াতে চাননি। তাই মহিলা মোর্চার দুই লড়াকু নেত্রীকে প্রার্থী করে শাসকদলকে বার্তা দিল বিজেপি।

আরও পড়ুন অতীতের ঝলক! শূন্য থেকে শুরুর চেষ্টা, বঙ্গ CPIM-র আস্থা এই পঞ্চপাণ্ডবেই

কেয়া ঘোষ প্রাক্তন সাংবাদিক। বর্তমানে মহিলা মোর্চা রাজ্য কমিটির সদস্য। বিজেপির মুখপাত্রও তিনি। বিভিন্ন সংবাদমাধ্যমে প্যানেলিস্ট হিসাবে তিনি অংশগ্রহণ করেন। সর্বস্তরেই তাঁর জনপ্রিয়তা রয়েছে। বালিগঞ্জে বাবুলের বিরুদ্ধে তাঁকেই প্রার্থী করল গেরুয়া শিবির। এবার দেখার তিনি বাবুল সুপ্রিয় এবং বাম প্রার্থী সায়রা শাহ হালিমকে হারাতে পারেন কি না।

Stay updated with the latest news headlines and all the latest State news download Indian Express Bengali App.

Web Title: Asansol and ballygunge by polls bjp announces candidates names