“বিজেপিতে আসুন, আমরা সম্মান দেব”, ছত্রধরকে আহ্বান দিলীপের

কয়েকদিন আগেও যাঁকে মাওবাদী, অশান্তি সৃষ্টিকারী বলে আক্রমণ করতেন, এবার তাঁকেই দলে আহ্বান করলেন বঙ্গ বিজেপির সভাপতি দিলীপ ঘোষ।

By: November 24, 2020, 2:56:31 PM

কয়েকদিন আগেও যাঁকে মাওবাদী, অশান্তি সৃষ্টিকারী বলে আক্রমণ করতেন, এবার তাঁকেই দলে আহ্বান করলেন বঙ্গ বিজেপির সভাপতি দিলীপ ঘোষ। সোমবার বিকেলে গোপীবল্লভপুরে একটি ক্লাবের জগদ্ধাত্রী পুজোর উদ্বোধনে এসে অনুষ্ঠান মঞ্চে দাঁড়িয়ে তিনি ছত্রধর মাহাতোর উদ্দেশে বলেন, “ছত্রধর মাহাতোকে বলছি, আপনি যে লড়াই মানুষের জন্য করেছেন, যাঁর জন্য করেছেন তিনি আপনাকে জেলে পাঠিয়েছিলেন। এবার ভোটের স্বার্থে আপনাকে জেল থেক বের করে রাজ্য কমিটিতে পদ দিচ্ছেন। আপনার স্ত্রীকে চাকরি দিয়েছেন। ভুলে যাবেন না, দিদিমণি আপনাকে বোকা বানিয়েছেন। উনি সারা রাজ্য়ের মানুষকে বোকা বানাচ্ছেন।”

দিলীপের কথায়, জঙ্গলমহলে ছত্রধর এবং উত্তরবঙ্গে বিমল গুরুংকে পাহাড় থেকে নামিয়ে এনে দেশদ্রোহিতার মামলা ঠুকে দেওয়া হয়েছিল। উত্তরবঙ্গ ও জঙ্গলমহলের মানুষ সেটা ভাল চোখে নেয়নি। পঞ্চায়েত ও লোকসভা ভোটে তাই এই এলাকার ভোটাররা বিজেপিকে ভোট দিয়ে জিতিয়েছে। এরপর ছত্রধরের উদ্দেশে তাৎপর্যপূর্ণ মন্তব্য দিলীপের, “আপনি আমাদের সঙ্গে বিশ্বাসঘাতকতা করেছেন। জঙ্গলমহলের আদিবাসীরা মানুষ মানবে না। বিজেপিতে আসুন, বিজেপি সম্মান দেবে। আমরা যা বলি তাই করি।” দিলীপের মন্তব্যে ইঙ্গিত, বিজেপি ভয় পাচ্ছে ছত্রধরকে। নাহলে যাঁকে মাওবাদী বলে তোপ দাগা হয়েছিল এতদিন, তাঁকে কেন বিজেপিতে ডাকছেন দিলীপ? উঠছে প্রশ্ন।

আরও পড়ুন ‘সিবিআই-ইডি অনুব্রতর জন্য ভ্যাকসিন তৈরি করছে’, ‘ভয়ঙ্কর ভাইরাসে’র পাল্টা বিজেপি

দিলীপের কথার উত্তরে সংবাদমাধ্যমকে ছত্রধর মাহাতো প্রতিক্রিয়া দিয়ে জানিয়েছেন, ‘‘দিলীপবাবু কোথায় কী বলেছেন, আমার জানা নেই। দিলীপবাবুরা অতীত ইতিহাসটা ভুলে গেছেন। আমাকে জেলে পুরেছিল বাম সরকার। সেই বামেরাই এখন লাল জামা খুলে গেরুয়া জামা পরে জঙ্গলমহলে নতুন সন্ত্রাসের ছক কষছে।’’

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the State News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Bengal bjp chief dilip ghosh invites chhatradhar mahato in party

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
BIG NEWS
X