scorecardresearch

৭৮ হাজার বুথে দলীয় সভাপতির বাড়িতে বসবে বিজেপির ‘নেম প্লেট’

এবার বাড়ি বাড়ি জনসংযোগ করতে নতুন কর্মসূচি নিয়েছে গেরুয়া বাহিনী।

৭৮ হাজার বুথে দলীয় সভাপতির বাড়িতে বসবে বিজেপির ‘নেম প্লেট’
ফাইল চিত্র

রাজ্য সরকারের কর্মসূচি চলছে ‘দুয়ারে সরকার’। সেই কর্মসূচিকে তৃণমূলের রাজনৈতিক তথ্য সংগ্রহের কর্মসূচি বলে মনে করে বিজেপি। এবার বাড়ি বাড়ি জনসংযোগ করতে নতুন কর্মসূচি নিয়েছে গেরুয়া বাহিনী। “আমার বুথ সবচেয়ে মজবুত”, অভিনব এই কর্মসূচিতে বুথ সভাপতির বাড়ির সামনে বসাতে হবে ‘নেম প্লেট’। দলই ওই ‘নেম প্লেট’ সরবরাহ করবে। বাড়ি বাড়ি সাঁটাতে হবে “আমার বুথ সবচেয়ে মজবুত” লেখা স্টিকার।

শুক্রবার এই নয়া কর্মসূচির সূচনা করেন রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। কর্মসূচিতে বুথ সভাপতির বাড়িতে বসবে ‘নেম প্লেট’। উপরে লেখা থাকবে বুথ সভাপতি, মাঝে বুথ সভাপতির নাম, তার নিচে লেখা ভারতীয় জনতা পার্টি। রাজ্যে দলের সমস্ত বুথ সভাপতির বাড়িতে টাঙাতে হবে দলীয় পতাকা। সেই পতাকাও দেবে দল। কর্মীদের সংগ্রহ করে পতাকা টাঙাতে হবে। বুথের বাড়ি বাড়ি জনসংযোগের সময় গলায় পদ্মফুল মার্কা পাট্টা ঝোলাতে হবে বুথ সভাপতিকে। সর্বোপরি তাঁকে একটি ডায়েরি দেবে দল। সেই ডায়েরিতে এই কর্মসূচির সমস্ত তথ্য নথিভুক্ত করতে হবে।

আরও পড়ুন তৃণমূল ২২০ আসনের কম পেলে রাজনীতি ছেড়ে দেবেন বললেন অনুব্রত

দিলীপ ঘোষ বলেন, “দল এরাজ্যে সমস্ত বুথে পৌঁছে গিয়েছে। বেশির ভাগ বুথে কমিটি হয়ে গিয়েছে। পঞ্চায়েত ও লোকসভা ভোটে সাফল্য পেয়েছি, তার পিছনে বুথ কর্মীদের অবদান অনস্বীকার্য। নতুন কর্মসূচিতে বুথের প্রত্যেকটি বাড়িতে গিয়ে বিজেপির কথা বলতে হবে। এখানকার সরকারের অপশাসন, অত্যাচার, দুর্নীতি, হিংসা, মহিলাদের উপর অসম্মান সম্পর্কে অবগত করবেন। সফল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ৬ বছরের কাজ মানুষের কাছে তুলে ধরা। কেন্দ্রীয় সরকারের বহু প্রচলিত প্রকল্প থেকে বাংলার মানুষ বঞ্চিত। বিজেপি সরকার এলে বাংলার মানুষ সেই লাভ পাবে তা বোঝাতে হবে।”

আরও পড়ুন বাংলার স্টিয়ারিংয়ে দক্ষিণ কলকাতা, চাপা ক্ষোভ

তাঁর দাবি, “রাজ্যের ৭৮ হাজার বুথে কর্মীরা পৌঁছাবে। ভোটার লিস্টে কারও নাম ওঠানো বা অন্য কোনও বিষয়ও বুথ কর্মীরা নজর রাখবে।” ২০২১ বিধানসভা নির্বাচনকে সামনে রেখে একের পর কর্মসূচি চলছে তৃণমূল ও বিজেপির। জনসংযোগে কোনও খামতি রাখতে চায় না দুই পক্ষই।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest State news download Indian Express Bengali App.

Web Title: Bjp announces new campaign before 2021 bengal polls