scorecardresearch

বড় খবর

একুশে সাফ হয়ে যাবে বিজেপি! অরবিন্দ মেননের বেফাঁস মন্তব্যে শোরগোল

রাজ্য বিজেপির দায়িত্বপ্রাপ্ত সহ-পর্যবেক্ষক তথা কেন্দ্রীয় নেতার মন্তব্যে অস্বস্তিতে গেরুয়া শিবির।

১৯-হাফ, আর ২১-এ সাফ! রাজ্যে ক্ষমতায় আসার জন্য বিজেপির এই স্লোগান গত লোকসভা নির্বাচনের ফল বেরনোর পর থেকেই শোনা যায়। তৃণমূল কংগ্রেসকে কটাক্ষ করার জন্য এই স্লোগান দিতে গিয়ে বেফাঁস মন্তব্য করে ফেললেন রাজ্য বিজেপির দায়িত্বপ্রাপ্ত সহ-পর্যবেক্ষক তথা কেন্দ্রীয় নেতা অরবিন্দ মেনন। তৃণমূলকে ক্ষমতাচ্যুত করার কথা বলতে গিয়ে তিনি বলেন, একুশে বিজেপি সাফ হয়ে যাবে। আর তা নিয়েই শোরগোল পড়ে গিয়েছে বঙ্গ রাজনীতিতে। অস্বস্তিতে পড়েছে গেরুয়া শিবির।

বৃহস্পতিবার মেনন বক্তব্য রাখতে গিয়ে করে ফেললেন মারাত্মক ‘ভুল’। মুখ ফসকে তিনি বলে বসেন, ‘‘২০১৯ সালের লোকসভা নির্বাচনে তৃণমূল অর্ধেক হয়ে গিয়েছে। ২০২১ সালে বিজেপি সাফ হয়ে যাবে।’’ এরপরই তাঁর এই বক্তব্য নিয়ে আসরে নেমে পড়েছে তৃণমূল কংগ্রেস। পাল্টা খোঁচা দিয়ে মন্তব্য করলেন তৃণমূল সাংসদ অধ্যাপক সৌগত রায়। বলেন, ”মেনন ঠিকই বলেছেন, ২০২১ সালে তৃণমূলই ক্ষমতায় আসবে। আর বিজেপি সাফ হয়ে যাবে।”

আরও পড়ুন জরুরি তলব পেয়েই দিল্লিতে মুকুল-দিলীপ, কেন্দ্রীয় নেতৃত্বের কড়া বার্তার ইঙ্গিত

কয়েকদিন আগে বিজেপির মুখ্যমন্ত্রী পদপ্রার্থী নিয়ে বেফাঁস মন্তব্য করে ফেলেন বিষ্ণুপুরের সাংসদ সৌমিত্র খাঁ। তিনি বলেন, “শুভেন্দু অধিকারীর নেতৃত্বেই ভাঙবে তৃণমূল। আর রাজ্যের মুখ্যমন্ত্রী হবেন দিলীপ ঘোষ। তিনি সংসারধর্ম করেননি। আমার দৃঢ় বিশ্বাস তাঁকেই একদিন মুখ্যমন্ত্রী হিসেবে দেখা যাবে। দায়িত্ব নিয়ে রাজ্য চালাবেন।” সৌমিত্র খাঁয়ের এহেন মন্তব্যের পর থেকে রীতিমতো শোরগোল পড়ে যায় রাজ্য রাজনীতিতে। এবার অরবিন্দ মেননের ‘স্লিপ অফ টাং’ নিয়ে জোর চর্চা বঙ্গ রাজনীতিতে।

Stay updated with the latest news headlines and all the latest State news download Indian Express Bengali App.

Web Title: Bjp leader arvind menon says bjp will be vanished in 2021