বড় খবর

‘শৃঙ্খলা ভাঙলে দল ব্যবস্থা নেবে’, বিজেপি নেতাকে বহিষ্কার প্রসঙ্গে সাফ কথা দিলীপের

শুভেন্দু অধিকারীকে ‘চোর’ বলেছিলেন বহিষ্কৃত বিজেপি নেতা।

dilip ghosh assaulted during bhawanipur byelection campaign
দিলীপ ঘোষ।

শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ আনার কয়েক ঘণ্টার মধ্যেই বহিষ্কৃত হাওড়া সদরের বিজেপি সভাপতি সুরজিৎ সাহা। দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ এনে দলের ২৮ বছরের পুরনো কর্মীকে বহিষ্কারে কথা ঘোষণা করা হয়েছে। বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ এ প্রসঙ্গে এবার মুখ খুললেন। সাফ জানিয়ে দিলেন, শৃঙ্খলা ভাঙলে দল ব্যবস্থা নেবে।

বৃহস্পতিবার ইকো পার্কে প্রাতভ্রমণের সময় সংবাদমাধ্যমকে দিলীপ বলেছেন, “কেউ শৃঙ্খলা ভাঙলে দল তাঁর বিরুদ্ধে ব্যবস্থা নেবে। দলের পক্ষে এটাই যুক্তিসঙ্গত কাজ। দল একটা নিয়ম শৃঙ্খলার মদ্যে কাজ করে। দলে হাজার হাজার কর্মী আছেন। এর আগেও অনেকে দল ছেড়েছেন। তাতে খুব একটা সমস্যা হবে না। বুথস্তরের কার্যকর্তারাই লড়াই করে দলকে জেতাবেন।”

প্রসঙ্গত, আগামী ১৯ ডিসেম্বর হাওড়া পুরনিগমে ভোট। রাজ্যের প্রস্তাবে সিলমোহর দিয়েছে রাজ্য নির্বাচন কমিশন। বিজেপি এতে রাজি না হলেও মঙ্গলবার হাওড়া সদরে দলের সাংগঠনিক বৈঠক করেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। সেই বৈঠকেই দলের অন্দরে আদি-নব্য বিবাদ প্রকট হয়ে ওঠে।

বিধানসভা ভোটের বিজেপির শোচনীয় পরাজয়ের ময়নাতদন্ত করতে গিয়ে শুভেন্দু দলেরই একাংশকে দায়ী করেন। এর মধ্যে অন্যতম ছিলেন হাওড়া সদরের বিজেপি সভাপতি সুরজিৎ সাহা। শুভেন্দুর অভিযোগ, সুরজিতের সঙ্গে রাজ্যের মন্ত্রী তথা হাওড়ার তৃণমূল নেতা অরূপ রায়ের যোগাযোগ ছিল।

এই অভিযোগ শুনেই প্রচণ্ড রেগে যান বিজেপির বহু দিনের কর্মী সুরজিতবাবু। পাল্টা শুভেন্দু অধিকারীকে দলের পরাজয়ের জন্য দায়ী করেন তিনি। বলেন, “কে প্রকৃত বিজেপি কর্মী তার সার্টিফিকেট শুভেন্দু অধিকারীর থেকে নেব না। নারদা ঘুষকাণ্ড থেকে মুক্ত হয়ে আগে নিজের সততার প্রমাণ দিন। ৬ মাস দলে আসা নেতার থেকে বিজেপি করা শিখব না। বিজেপির বি টিমের অধীনে কাজ করব না।”

আরও পড়ুন শুভেন্দুর বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ, কয়েক ঘন্টার মধ্যেই বহিষ্কৃত বিজেপি নেতা

এরপরই বুধবার সন্ধ্যায় শৃঙ্খলাভঙ্গের অভিযোগে দল থেকে বহিষ্কার করা হয় হাওড়া সদরের বিজেপি সভাপতি সুরজিৎ সাহাকে। বহিষ্কারের সিদ্ধান্তের পর সুরজিৎ সাহা বলেন, “আমার অভিযোগ দলের বিরুদ্ধে নয়, ব্যক্তির বিরুদ্ধে। আমরা পুরনো নেতা, কর্মীদের সম্মান দেওয়া হচ্ছে না। যাঁরা অন্য দল থেকে আসছেন তাঁদের নেতা করে দেওয়া হচ্ছে। এর ফল বিধানসভা ভোটে দেখা গেল। কেন দলবদলু নেতাদের থেকে আমার মত ২৮ বছরের পুরনো বিজেপি নেতাদের সার্টিফিকেট নিতে হবে?”

তিনি আরও বলেন, “আমি যা বলেছি তার থেকে অনেক বেশি কড়া কথা তথাগত রায়, সৌমিত্র খাঁ বলেছেন। কোথায় তাঁদের তো সাসপেন্ড করা হল না। এখন দল বুঝছে না, শুভেন্দুর মতো নেতারা যখন দল ছেড়ে যাবেন, তখন বিজেপি আমাদের কথার গুরুত্ব বুধতে পারবেন।” তাঁকে অপমান করার জন্য শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে আইনি লড়াইয়ের হুঁশিয়ারি দিয়েছেন বহিষ্কৃত বিজেপি নেতা।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and State news here. You can also read all the State news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Bjp leader expelled dilip ghosh sites party discipline

Next Story
কুণালের নামে আরও চারটি মামলা ত্রিপুরায়, ‘আমাকে গ্রেফতার করুক’, টুইট তৃণমূল নেতারNew three case has been file in Tripura against Tmc Leader Kunal Ghosh
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com