বড় খবর

বাঙালি মহিলাদের নিয়ে বিতর্কিত মন্তব্য রাহুল সিনহার, তীব্র নিন্দার ঝড় সর্বত্র

তৃণমূলের দাবি, বাংলার মহিলাদের অপমান করেছেন রাহুল সিনহা।

রাহুল সিনহা। ফাইল ছবি

ফের মহিলাদের নিয়ে বিতর্কিত মন্তব্য করে সমালোচনার মুখে বিজেপি নেতা রাহুল সিনহা। নামখানায় পরিবর্তন যাত্রার সূচনায় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সভামঞ্চে দাঁড়িয়ে বাংলার মহিলাদের নিয়ে বিতর্কিত মন্তব্য করেন প্রাক্তন রাজ্য সভাপতি। তাঁর এই মন্তব্য নিয়ে সমালোচনার ঝড় উঠেছে রাজ্যের মহিলা-পুরুষ সব মহলে। তৃণমূলের দাবি, বাংলার মহিলাদের অপমান করেছেন রাহুল সিনহা।

ঠিক কী বলেছেন প্রাক্তন কেন্দ্রীয় সম্পাদক? বাংলার বেকারত্ব নিয়ে রাজ্যের তৃণমূল সরকারকে তীব্র আক্রমণ করে তিনি বলেন, “বাংলায় মা-বোনের সম্মান বলে কিছু নেই। রাজ্যের বাইরে দিল্লি, মুম্বই, চেন্নাই যান। দেখবেন সব বাংলার বেকাররা ভিড় করেছে। বাংলার বাইরে পতিতালয়ে যান, দেখবেন বাংলার মেয়েরা পতিতালয়ে স্থান নিয়েছে।” তিনি আরও বলেন, “দক্ষিণ ২৪ পরগনা-সহ পশ্চিমবঙ্গের মেয়েদের ফুঁসলে বাইরে নিয়ে গিয়ে পতিতার কাজ করানো হচ্ছে। তাই এই সরকারের পতন চাই।”

এটাই প্রথম নয়, এর আগে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে নিয়েও অশালীন মন্তব্য় করে বিতর্কে জড়িয়েছিলেন রাহুল। বৃহস্পতিবার অমিত শাহ যেখানে রাজ্যের নারী ক্ষমতায়ন নিয়ে বক্তব্য রাখতে গিয়ে, ক্ষমতায় এলে সরকারি চাকরিতে মহিলাদের ৩৩ শতাংশ সংরক্ষণের কথা বলেছেন, সেখানে এমন বিতর্কিত মন্তব্য করে বসেন রাহুল সিনহা। তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ রাহুলের মন্তব্যের তীব্র নিন্দা করেছেন।

বলেছেন, “এই ধরনের মন্তব্য অত্যন্ত নিম্নরুচির এবং কুরুচিকর। জীবনে অনেক যন্ত্রণায় পড়ে তাঁদের সেখানে যেতে হয়। কেউ কেউ বাধ্য হন। তাঁর অভিযোগের সঙ্গে বাস্তবের কোনও মিল নেই। তৃণমূলের আমলে মহিলাদের অনেক উন্নতি হয়েছে। তাঁরা স্বনির্ভর হয়ে উপার্জন করছেন। এই অপমান জনক মন্তব্যের জন্য মহিলাদের কাছে তাঁর ক্ষমা চাওয়া উচিত।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Bjp leader rahul sinhas remarks on bengals women sparks controversy

Next Story
অভিষেককে মানহানি, অমিত শাহের বিরুদ্ধে সমন জারি আদালতের
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com