বড় খবর

বিজেপি দিদির নামে কুৎসা করতে বলেছিল, আমি করিনি: সোনালি গুহ

বিজেপি ছাড়ার কারণ নিয়ে বিস্ফোরক মন্তব্য করেছেন প্রাক্তন বিধায়ক।

Sonali Guha
বিজেপিতে যোগদানের মুহূর্ত।

বিজেপিতে যোগ দেওয়ার দুমাস অতিক্রান্ত হতেই ফের তৃণমূলে ফিরতে চেয়ে বোমা ফাটিয়েছেন সোনালি গুহ। একদা দীর্ঘদিনের ছায়াসঙ্গী দিদির স্নেহতলে বাকিটা জীবন কাটাতে চান বলে সোশ্যাল মিডিয়ায় খোলা চিঠি দিয়েছেন। কিন্তু কেন এত তাড়াতাড়ি মোহভঙ্গ হল তা নিয়ে উৎসুক রাজনৈতিক মহল। বিজেপি ছাড়ার কারণ নিয়ে বিস্ফোরক মন্তব্য করেছেন সোনালি গুহ।

শনিবার তিনি বলেছেন, “আমাকে বলা হয়েছিল, দিদির ব্যক্তিগত চরিত্র সম্পর্কে যা জানো তা প্রকাশ্যে বলতে হবে। এক কথায় প্রকাশ্যে দিদির বিরুদ্ধে কুৎসা করতে হবে। যা আমার পক্ষে সম্ভব ছিল না। আমি দিদির কোনও দিন খারাপ দিক জানিই না। বিজেপিতে স্বচ্ছন্দ ছিলাম না আমি। তাই দিদিকে খোলা চিঠি টুইট করে তৃণমূলে ফিরতে চেয়েছি। “

বিজেপি নেতা মুকুল রায়ের হাত ধরেই পদ্মশিবিরে নাম লিখিয়েছিলেন সোনালি। সেই প্রসঙ্গে সোনালির স্বীকারোক্তি, “বিজেপিতে যোগ দেওয়ার পর মুকুলদা বলেছিলেন, কী চাস? আমি টিকিট চাইনি, পয়সাও না। আমি শুধু দলের হয়ে প্রচার করতে চেয়েছিলাম। কিন্তু পরে আমিই জিজ্ঞেস করতাম, কোথায় যাব, কোথায় প্রচার করব। আমি মমতাদির নম্বর জানি না। মাছ যেমন জল ছাড়া বাঁচতে পারে না। তেমনই আমার প্রত্যেক শ্বাসে দিদি।”

সোনালির তৃণমূলের ফিরতে চাওয়ার প্রসঙ্গে বঙ্গ বিজেপির সভাপতি দিলীপ ঘোষ বলেছেন, ‘আমার জানা নেই। তবে তৃণমূলের হিংসার ভয়েই অনেকে ফেরার চেষ্টা করছেন’। তবে বিজেপি সূত্রের খবর, অনেকেই সোনালির সিদ্ধান্তে বিস্মিত। তৃণমূলত্যাগীরাও ধীরে ধীরে সুর চড়াচ্ছেন। পুরনো দলে ফিরতে বিজেপিতে অসন্তোষের কথা প্রকাশ্যে এনে প্রত্যাবর্তনের পিচ তৈরি করছেন।

স্তুত কয়েকদিন আগেই বিজেপি ছাড়ার সিদ্ধান্ত জানিয়ে রাজ্য সভাপতি দিলীপ ঘোষকে চিঠি দিয়েছেন তৃণমূল ত্যাগী দীপেন্দু বিশ্বাস। করোনা পরিস্থিতিতে নারদ কাণ্ডে রাজ্যের নেতা-মন্ত্রীদের গ্রেফতার রাজনৈতিক প্রতিহিংসা মনে হয়েছে তাঁর। তাই বসিরহাট দক্ষিণের প্রাক্তন বিধায়ক বিজেপি ছাড়ার কথা জানান। এবার সোনালিও সেই দলে নাম লেখাতে চলেছেন। তবে এঁদের আদৌ ফিরিয়ে নেওয়া হবে কি না তা নিয়ে তৃণমূল কিছু জানায়নি।

Get the latest Bengali news and State news here. You can also read all the State news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Bjp told me to slam mamata but i didnt alleged sonali guha

Next Story
“আপনাকে ছাড়া বাঁচতে পারব না”, মমতার ‘স্নেহতলে’ ফিরতে চান সোনালি
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com