বড় খবর

ভিন রাজ্যে নারদ মামলা সরানোর আর্জি, মুখ্যমন্ত্রীর নাম আবেদনে জুড়ল সিবিআই

কলকাতা হাইকোর্টে মামলার শুনানি হবে দুপুর দুটোয়।

mamata corona bengal lockdown

ভিন রাজ্যে নারদ মামলা স্থানান্তরের আর্জিতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নাম জুড়ল সিবিআই। যুক্ত করা হয়েছে রাজ্যের আইন মন্ত্রী মলয় ঘটকের নামও। হাইকোর্ট সূত্রে জানা গিয়েছে, ৪০৭ নম্বর ধারায় মামলা অন্য রাজ্যে সরিয়ে নিয়ে যেতে চায় সিবিআই। আদালতে আবেদনে সিবিআই জানিয়েছে, বাংলায় মামলাটিকে প্রভাবিত করা হতে পারে। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার নিশানায় রয়েছেন মুখ্যমন্ত্রী।

গত সোমবার রাজ্যে চার হেভিওয়েট নেতা-মন্ত্রীকে নারদ মামলায় গ্রেফতার করে সিবিআই। সেইসময় আচমকা নিজাম প্যালেসে হাজির হন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মামলার শুনানির সময় হাজির হয়েছিলেন আইন মন্ত্রী মলয় ঘটক। তাই এই আবেদনে মমতা ও মলয়ের নাম যুক্ত করেছে সিবিআই। একইসঙ্গে সিবিআইয়ের তরফে আবেদনে যুক্ত করা হয়েছে সাংসদ তথা আইনজীবী কল্যাণ বন্দ্যোপাধ্যায়ের নাম। সিবিআইয়ের অভিযোগ, সোমবার ব্যাঙ্কশাল আদালতে গোলমাল করেছিলেন কল্যাণ।

এদিকে, বুধবার নারদ মামলায় কলকাতা হাইকোর্টে বেলা ১২টার সময় হওয়ার কথা থাকলেও শুনানি পিছিয়ে দেওয়া হয়েছে। মামলার শুনানি শুরু হবে দুপুর দুটোয়। মামলা ভিন রাজ্যে সরানোর জন্য সিবিআইয়ের আবেদন এবং ৪ জন নেতা-মন্ত্রীর জামিনে স্থগিতাদেশের পুনর্বিবেচনার আর্জিরও শুনানি হবে এদিন। হাই কোর্টে অভিযুক্তদের হয়ে সওয়াল করবেন অভিষেক মনু সিঙ্ঘভি, সিদ্ধার্থ লুথরা ও কল্যাণ বন্দ্যোপাধ্যায়।

সিবিআই সূত্রে খবর, হাইকোর্টে সুরাহা না হলে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হতে পারেন অভিযুক্তদের আইনজীবীরা। তাই আগে থেকেই শীর্ষ আদালতে ক্যাভিয়েট দাখিল করার প্রক্রিয়া শুরু করেছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা।

Get the latest Bengali news and State news here. You can also read all the State news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Cbi puts cm mamata banerjees name in hc plea

Next Story
“বিজেপিতে যোগ দেওয়ার জন্য বাবাকে চাপ দেওয়া হয়েছিল”, বিস্ফোরক দাবি ফিরহাদ-কন্যার
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com