scorecardresearch

বড় খবর

Chandra Kumar Bose: বিজেপির ধর্মীয়-বিভাজনের রাজনীতিকে কটাক্ষ, এবার ‘বেসুরো’ চন্দ্র বোস

Chandra Kumar Bose: টুইট করে অস্বস্তি বাড়ালেন বিজেপি নেতা।

Chandra Kumar Bose, BJP
টুইট করে অস্বস্তি বাড়ালেন বিজেপি নেতা চন্দ্রকুমার বোস।

Chandra Kumar Bose: ভোট পরবর্তী হিংসা, পৃথক উত্তরবঙ্গ ও রাঢ়বঙ্গের দাবি নিয়ে বেশ কয়েকদিন ধরে সরব বঙ্গ বিজেপি। যেখানে হিংসা নিয়ে রাজ্যপালের কাছে নালিশ করছেন বিজেপির নেতা-বিধায়করা, অপরদিকে বাংলা ভাগের দাবিতে সরব হয়েছেন দুই সাংসদ-সহ একাধিক নেতা। তার মধ্যেই এবার বেসুরো বিজেপি নেতা তথা নেতাজির পরিবারের সদস্য চন্দ্র কুমার বোস। টুইট করে অস্বস্তি বাড়ালেন বিজেপি নেতা।

প্রসঙ্গত, এবারের বিধানসভা নির্বাচনে বারবার শুরু থেকে ২০০-র বেশি আসন পেয়ে ক্ষমতায় আসার কথা বলেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী থেকে শুরু করে অমিত শাহ, রাজনাথ সিং, স্মৃতি ইরানি, যোগী আদিত্যনাথের মতো কেন্দ্রীয় নেতারা। বঙ্গ বিজেপির দিলীপ ঘোষ, শুভেন্দু অধিকারীরাও সেই তালিকায় ছিলেন। কিন্তু গত ২ মে সব হিসাব উল্টে দিয়ে বিজেপি ধরাশায়ী হয়েছে। ২১৩ আসন জিতে রাজ্যে তৃতীয় বারের জন্য ক্ষমতায় এসেছে তৃণমূল কংগ্রেস।

এরপরই ধীরে ধীরে শঙ্কার মেঘ ঘনিয়েছে গেরুয়া শিবিরে। একে একে বেসুরো হয়েছেন তৃণমূল থেকে আসা নেতা-নেত্রীরা। আবার আদি বিজেপির একাংশও নেতৃত্বের রণকৌশল নিয়ে প্রশ্ন তুলেছেন। তাঁদের মধ্যে এবার নবতম সংযোজন চন্দ্রকুমার বোস। গতকাল একটি টুইটে তিনি লিখেছেন, “বাংলার মানুষ ধর্মীয় ও বিভাজনের রাজনীতির বিরুদ্ধে স্পষ্টত ভোট দিয়েছে। বাংলা সবসময় অন্যদের থেকে আলাদা থেকেছে রাজনীতিতে ধর্মীয় প্রতীকের ব্যবহার নিয়ে। জয় হিন্দ!”

https://platform.twitter.com/widgets.js

আরও পড়ুন Birbhum-এ তৃণমূলের যোগদান মেলা! স্যানিটাইজার দিয়ে BJP ‘ভাইরাস’ মুক্ত করে কর্মীদের দলবদল

নেতাজির প্রপৌত্রের এই টুইটে স্বাভাবিক ভাবেই দলের রণনীতিকে কটাক্ষ করা হয়েছে। বাংলার মানুষ যে বিজেপির ধর্মীয় মেরুকরণের রাজনীতিকে ছুঁড়ে ফেলে দিয়েছে তা নেতৃত্বকে চোখে আঙুল দিয়ে বোঝাতে চেয়েছেন রাজ্য বিজেপির সহ-সভাপতি। যদিও বর্তমানে দলের কোনও কর্মসূচিতে তেমন দেখা যায় না চন্দ্র বোসকে। এবার নির্বাচনী মিছিল-সভাতেও তাঁকে দেখা যায়নি। তাই কিছুটা শ্লেষ মিশিয়েই নেতৃত্বকে ঠুকেছেন চন্দ্র বোস।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest State news download Indian Express Bengali App.

Web Title: Chandra kumar boses controversial tweet on bjps divisive politics sparks row