scorecardresearch

বড় খবর

‘প্রধানমন্ত্রীকে সুরক্ষা দিতে পারেননি, রাজ্য কী ভাবে রক্ষা করবেন?’

পঞ্জাবে ভোটের মুখে ফের মোদীর নিরাপত্তা ইস্যু খুঁচিয়ে দিলেন স্বরাষ্ট্রমন্ত্রী

‘প্রধানমন্ত্রীকে সুরক্ষা দিতে পারেননি, রাজ্য কী ভাবে রক্ষা করবেন?’
পঞ্জাবে ভোটপ্রচারে অমিত শাহ

পঞ্জাবে ভোটের মুখে ফের মোদীর নিরাপত্তা ইস্যু খুঁচিয়ে দিলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। রবিবার লুধিয়ানায় একটি নির্বাচনী সভায় গত মাসে পঞ্জাবের ফিরোজপুরের সেই ঘটনা নিয়ে মুখ্যমন্ত্রী চরণজিৎ সিং চান্নিকে তোপ দাগেন। এদিন পঞ্জাবকে দেশের জিগর বলে সম্বোধন করেন, কারণ দেশের জন্য এই রাজ্যের অবদানের জন্য।

শাহ বলেন, “চান্নি সরকার দেশের প্রধানমন্ত্রীরে রক্ষা করতে ব্যর্থ হয়েছে। তাহলে রাজ্যকে কীভাবে রক্ষা করবেন তিনি?” শাহের দাবি, “ইউপিএ নয়, বিজেপিই একমাত্র এই রাজ্য থেকে সন্ত্রাসকে সমূলে উৎখাত করতে পারবে।” শাহ পঞ্জাবের দেশের প্রতি অবদানকে ভূয়সী প্রশংসা করে বলেন, “এই রাজ্য দেশের জিগর। এই রাজ্য আমাদের খাদ্য দেয় এবং খাদ্য উৎপাদনে আমাদের স্বতন্ত্র করেছে।”

শাহের কথায় এদিন চুরাশির শিখ দাঙ্গার কথাও উঠে আসে। তৎকালীন প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধির হত্যার পর দিল্লিতে চুরাশিতে শিখ গণহত্যার ক্ষত আজও শিখ সম্প্রদায়ের কাছে টাটকা। এদিন সেই ক্ষত ফের উস্কে দেন শাহ। বলেন, “চুরাশির দাঙ্গা নিয়ে কথা বলেন চান্নি। কেউ সেই দাঙ্গার কথা ভুলতে পারবে না। আজও সেই ঘটনা চোখে জল এনে দেয়।”

আরও পড়ুন ‘ওটা পার্টি নয়, প্রপার্টি’, তৃণমূলকে বেনজির আক্রমণ দিলীপের

শাহের আক্রমণের নিশানায় কংগ্রেস ছাড়াও ছিল আম আদমি পার্টি। অরবিন্দ কেজরিওয়ালকে তোপ দেগে শাহ বলেন, “মদে গোটা দিল্লিকে ডুবিয়ে দিয়েছেন কেজরিওয়াল। তিনি এই রাজ্যে মাদক কী ভাবে বন্ধ করবেন?”

Stay updated with the latest news headlines and all the latest State news download Indian Express Bengali App.

Web Title: Channi govt failed to protect countrys pm how will he secure punjab asks shah