বড় খবর


শাহের সভায় তুমুল বিশৃঙ্খলা, স্বরাষ্ট্রমন্ত্রীকে কালো পতাকা দেখালেন মহিলারা

ঘটনায় প্রচণ্ড বিব্রত হন স্বরাষ্ট্রমন্ত্রী। বিরক্তি চেপে রেখে তিনি সবাইকে শান্ত হওয়ার জন্য বলেন।

নামখানায় পরিবর্তন যাত্রার সূচনায় বেনজির বিক্ষোভের মুখে পড়লেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

বৃহস্পতিবার নামখানায় পরিবর্তন যাত্রার সূচনায় বেনজির বিক্ষোভের মুখে পড়লেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। সভাস্থলেই আচমকা এক দল মহিলা বাঁশের ব্যারিকেড ভেঙে ঢুকে শাহকে কালো পতাকা দেখালেন। তাঁদের হটাতে গিয়ে রীতিমতো হিমশিম খান নিরাপত্তারক্ষীরা। তাতে নিরস্ত না হয়ে আরও কিছু মহিলা বিক্ষোভে শামিল হন। সভায় বিশৃঙ্খলা তৈরি হয়। ঘটনায় প্রচণ্ড বিব্রত হন স্বরাষ্ট্রমন্ত্রী। বিরক্তি চেপে রেখে তিনি সবাইকে শান্ত হওয়ার জন্য বলেন।

এদিন নামখানার সভায় তেমন প্রত্যাশিত ভিড় হয়নি। কিন্তু তার মধ্যেই একদল মহিলা বাঁশের ব্যারিকেড টপকে ভিতরে ঢোকার চেষ্টা করেন। তারপর বাঁশের উপর উঠেই কালো পতাকা দেখান শাহকে। স্বরাষ্ট্রমন্ত্রী তখন সদ্য মঞ্চে বক্তব্য রাখতে উঠেছেন। নিরাপত্তরক্ষীরা তাঁদের রীতিমতো টেনেহিঁচড়ে সেখান থেকে নামিয়ে দেন। সভাস্থল থেকে তাঁদের বাইরে বের করে দেওয়া হয়। ঘটনায় প্রচণ্ড বিব্রত হন স্বরাষ্ট্রমন্ত্রী। সবাইকে শান্ত হতে বলার পর কটাক্ষ করেন, ”এসব মমতা বন্দ্যোপাধ্যায়েরই পুরনো পদ্ধতি। এভাবে মহিলাদের সামনে ঠেলে দিয়েছেন বিক্ষোভের জন্য। আপনারা চিন্তা করবেন না, শান্ত হয়ে বসে পড়ুন।”

উল্লেখ্য, সভায় কারা ঢুকে পড়েছিলেন, এবং কেন তাঁরা কালো পতাকা দেখালেন তা জানা যায়নি। কিন্তু এই ঘটনায় অস্বস্তিতে পড়েছে বিজেপি। গত বছর ডিসেম্বর মাসে এই দক্ষিণ ২৪ পরগনা জেলারই ডায়মন্ড হারবারে কর্মিসভায় যাওয়ার পথে হামলা হয় দলের সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার কনভয়ে। তারপর থেকেই দিল্লি থেকে আসা কেন্দ্রীয় নেতাদের নিরাপত্তা ব্যবস্থা আঁটসাঁট করা হয়েছে। এদিন গঙ্গাসাগর ও নামখানাতেও কড়া সুরক্ষা বলয়ে মুড়ে দেওয়া হয়। তবুও বিশৃঙ্খলা আটকানো গেল না। পুলিশের কাছে এই নিয়ে অভিযোগ করতে পারে বঙ্গ বিজেপি।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Chaos at amit shahs namkhana rally as women showing black flag to mha

Next Story
টোটোয় চড়ে সুব্রত বিশ্বাসের বাড়িতে শাহ, পাত পেড়ে খেলেন ঘি-ভাত, পনির, মিষ্টি
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com