scorecardresearch

বিধাননগরে সব্যসাচীকে প্রার্থী করল তৃণমূল, টিকিট পেলেন না তাপস, চার পুরনিগমের তালিকা প্রকাশ

২৯ নম্বর ওয়ার্ডে প্রার্থী হয়েছেন বিদায়ী মেয়র কৃষ্ণা চক্রবর্তী।

সব্যসাচী দত্ত এবং তাপস চট্টোপাধ্যায়।

বিধাননগর, চন্দননগর, আসানসোল এবং শিলিগুড়ি পুরনিগমের ভোটের জন্য প্রার্থীতালিকা ঘোষণা করল তৃণমূল কংগ্রেস। বিধাননগরে এবারের চমক, প্রার্থী হচ্ছেন প্রাক্তন মেয়র সব্যসাচী দত্ত। তাও আবার তাঁর পুরনো ওয়ার্ডেই। ৩১ নম্বর ওয়ার্ডে প্রার্থী হচ্ছেন বিজেপি ছেড়ে তৃণমূলে ফেরা নেতা। অন্যদিকে, ২৯ নম্বর ওয়ার্ডে প্রার্থী হয়েছেন বিদায়ী মেয়র কৃষ্ণা চক্রবর্তী। দুজনকেই প্রার্থী করায় মেয়র পদপ্রার্থী কে হবেন তা নিয়ে তুঙ্গে জল্পনা।

টিকিট পাননি ডেপুটি মেয়র তাপস চট্টোপাধ্যায়। একই ভাবে প্রার্থী করা হয়নি প্রয়াত কিংবদন্তী ফুটবলার শৈলেন মান্নার মেয়ে নীলাঞ্জনা মান্নাকে। তবে প্রার্থী করা হয়েছে তাপসের মেয়ে আরাত্রিকা ভট্টাচার্যকে। প্রার্থী হয়েছেন রাজারহাট-গোপালপুরের বিধায়ক অদিতি মুন্সির স্বামী দেবরাজ চক্রবর্তীকে। প্রথমে শোনা গিয়েছিল, প্রার্থী হতে পারেন মন্ত্রী সুজিত বসু। তবে তা হয়নি।

তৃণমূলে সূত্রে খবর, এদিন প্রার্থীতালিকা চূড়ান্ত করেন মমতা বন্দ্যোপাধ্যায়, অভিষেক বন্দ্যোপাধ্যায়, সুব্রত বক্সিরা। বৈঠকে ছিলেন ফিরহাদ হাকিম, অরূপ বিশ্বাস, সুজিত বসুরা। তাঁরা জানিয়েছেন, কর্পোরেশন ধরে প্রার্থীতালিকা চূড়ান্ত করা হয়েছে। সহমতের ভিত্তিতে তালিকা প্রস্তুত হয়েছে। কলকাতার মতোই কোনও পুরনিগমেই মেয়র পদপ্রার্থী কাউকে করে ভোটে লড়বে না দল। ফল ঘোষণার পর দল ঠিক করবে।

আরও পড়ুন ওমিক্রন আতঙ্ক: বাংলায় উৎসবে জমায়েত বন্ধ-পুরভোটের সূচি পুনর্বিবেচনার দাবি বিজেপির

এদিন কালীঘাটে দলনেত্রীর বাড়িতে বৈঠক হয় প্রার্থী তালিকা চূড়ান্ত করার জন্য। সূত্রের খবর, সব্যসাচীকে প্রার্থী করা নিয়ে আপত্তি ছিল শীর্ষ নেতাদের কয়েকজনের। তবে শেষপর্যন্ত টিকিট দেওয়া হয় তাঁকে। হয়তো পূর্ব অভিজ্ঞতার জন্যই তাঁকে টিকিট দিয়েছে তৃণমূল।

Stay updated with the latest news headlines and all the latest State news download Indian Express Bengali App.

Web Title: Civic polls tmc releases candidate list for four municipal corporation