বড় খবর

বাম সমর্থকদের মিছিল ঘিরে শহরে ধুন্ধুমার, নবান্নের সামনে আচমকা বিক্ষোভ

হাওড়া ও শিয়ালদা স্টেশন থেকে আজ দুটি মিছিল আসবে কলেজ স্ট্রিটে। তারপর দুপুর ১টায় সেখান থেকেই শুরু হবে নবান্ন অভিযান।

মিছিল রুখতে ব্যারিকেড।ছবি- জয়প্রকাশ দাস

কর্মসংস্থান, শিক্ষা, রাজ্যে নতুন শিল্প-সহ একাধিক দাবিতে বৃহস্পতিবার নবান্ন অভিযানের ডাক দিয়েছে ১০টি বাম ছাত্র যুব সংগঠন। হাওড়া ও শিয়ালদা স্টেশন থেকে আজ দুটি মিছিল আসবে কলেজ স্ট্রিটে। তারপর দুপুর ১টায় সেখান থেকেই শুরু হবে নবান্ন অভিযান। কিন্তু ধর্মতলার কাছে ডোরিনা ক্রসিংসে এই মিছিল আটকাতে সমস্ত রকমের পুলিশি ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

এদিকে মিছিল শুরুর আগেই নবান্নের সামনে বিক্ষোভের জেরে আটক ডিওয়াইএফআই ( DYFI)-র সমর্থকরা। নবান্নের সামনে বিক্ষোভের জেরে ১০ থেকে ১২ জনকে আটক করে নিয়ে যায় পুলিশ। আন্দোলনকারীদের আটকানোর জন্য হাওড়া শহরে মোট ছয়টি জায়গায় ব্যারিকেড করে তাদের আটকানো ব্যবস্থা নেওয়া হচ্ছে। অন্যদিকে, এস এন ব্যার্নাজি রোডেও ব্যারিকেড করা হয়েছে এই মিছিল আটকাতে। পর্যাপ্ত পুলিশের সঙ্গে পরিস্থিতি মোকাবিলা করতে রাখা হয়েছে জলকামান ও টিয়ার গ্যাসও।

আরও পড়ুন, ‘যথেষ্ট অন্যায় হয়েছে’, শোভন-বৈশাখীর বিরুদ্ধে দেবশ্রীর হয়ে সাক্ষী রত্নার

যদিও আন্দোলনকারীদের দাবি এই মিছিল তাঁরা এগিয়ে নিয়ে যাবেন। কোনও বাধা ও ব্যারিকেড আজ তাঁরা মানবেন না। বামেদের পক্ষ থেকে অভিযোগ, দেড় মাস আগে এই কর্মসূচির কথা জানানো হলেও সহযোগিতা করেনি পুলিশ।

বাম নেতৃত্ব হুঁশিয়ারি দিয়ে রেখেছেন, পুলিশ বাধা দিলে যে কোনও পরিস্থিতিই তৈরি হতে পারে। ফলে, সংঘাতের আবহেই আজ, বৃহস্পতিবার নবান্ন অভিযানে যাচ্ছেন বাম যুব ও ছাত্র সংগঠনের কর্মী-সমর্থকেরা। জানা গিয়েছে, সিপিআইএম, ফরওয়ার্ড ব্লক, আরএসপি, সিপিআইয়ের ছাত্র ও যুব নেতৃত্ব থাকবেন মিছিলে। থাকছেন কংগ্রেসের যুব নেতারা ও তাদের ছাত্র সংগঠন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Cpim dyfi howrah nabanna abhiyan rally updates

Next Story
‘যথেষ্ট অন্যায় হয়েছে’, শোভন-বৈশাখীর বিরুদ্ধে দেবশ্রীর হয়ে সাক্ষী রত্নার
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com